ডিজিটাল আর্ট- চায়ের কাপে প্রিয় আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

হ্যালো, সবাই কেমন আছেন? ভালো আছেন তো? আমি @maksudakawsar। আমি একজন বাংলাদেশী ইউজার। প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হিসাবে আমি নিজেকে নিয়ে আজ অনেক গর্ববোধ করি। গর্ববোধ করি প্রানের প্রিয় বন্ধুদের কে নিয়েও। হয়তো আমি সবার মত এত সুন্দর করে পোস্ট করতে পারি না।

চা খেতে পছন্দ করে না এমন কেউ হয়তো পাওয়া যাবে না আমাদের এ্ই প্রিয় কমিউনিটিতে। আর পড়ন্ত বিকেলে এক কাপ গরম চা হাতে নিয়ে ডিসকোর্ডে বন্ধুদের সাথে গল্প করতে কি যে এক অনুভূতি কাজ করে তা কি আর বলতে। প্রিয় মানুষ আর প্রিয় বই আর এক কাপ চা আমাদের কে নিয়ে যায় অজানা এক ভালোবাসার শিহরনে। আমরা হারিয়ে যাই প্রিয় কমিউনিটির বন্ধুদের আড্ডায়।

ভাবুন তো একবার এমন একটি ভালোবাসার সময় কে। আর আমি তো আজকাল সব কিছু তেই প্রিয় কমিউনিটিকে দেখতে পাই। দেখতে পাই প্রিয় বন্ধুদের কে। আর তাই তো আজ মনের মাধুরি দিয়ে চায়ের কাপে প্রিয় কমিউনিটির একটি সুন্দর ডিজিটাল আর্ট করে নিলাম। আশা করি চায়ের কাপে প্রিয় কমিউনিটি আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

image.png

চায়ের কাপে প্রিয় আমার বাংলা ব্লগের প্রতিছবির ডিজিটাল আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

image.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

প্রথমে ১৫৩৫*৮১৩ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_57.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার সাদা পেইজটিতে নির্ধারিত টুল দিয়ে বিভিন্ন রং করে নিতে হবে।

ধাপ-৩

Screenshot_2.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার রং করা পেইজটিকে মিক্সার টুল দিয়ে মিক্সড করে নিতে হবে।

ধাপ-৪

Screenshot_1.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার বাহিরে বেশ সুন্দর করে একটি মগ অঙ্কন করে নিতে হবে।

ধাপ-৫

Screenshot_12.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কন করা মগটিকে কপি করে রং করা পেইজের মধ্যে পেস্ট করতে হবে।

ধাপ-৬

Screenshot_13.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার একে একে পেইজের মধ্যে তিনটি মগ একেঁ দিতে হবে।

ধাপ-৭

Screenshot_4.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কন করা মগ গুলোকে মনের মাধুরী দিয়ে রং করে নিতে হবে।

ধাপ-৮

Screenshot_5.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কন করা মগ গুলোতে স্টার চিহ্ন বসিয়ে দিতে হবে।

ধাপ-৯

Screenshot_7.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার স্টার চিহ্ন গুলোর মাঝে প্রিয় দাদা সহ প্রিয় কমিউনিটির তিনটি আইকন বসিয়ে দিতে হবে।

১০ম ধাপ

Screenshot_9.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার পেইজটির চারদিকে লাভ মার্ক বসিয়ে দিতে হবে।

১১ম ধাপ

image.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার চায়ের মগগুলোতে গরম ধোয়া অঙ্কন করে দিতে হবে।

শেষের ধাপ

image.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কন করা ডিজিটাল আর্টের মধ্যে নিজের একটি স্বাক্ষর দিলেই হয়ে যাবে আমার আজকের আর্ট।

উপস্থাপনা

image.png

চায়ের মগে প্রিয় কমিউনিটির ডিজিটাল আর্ট করার সময় মনে হলো এর প্রতিটি ধাপ আপনাদের মাঝে শেয়ার করা দরকার। তাই আমি প্রতিটি ধাপের স্ক্রীনশর্ট নিয়ে রেখেছি। যাতে করে আপনারা দৃশ্যটি অঙ্কন করার বিভিন্ন ধাপ জানতে পারেন।
তো বন্ধুরা আপনাদের জন্য আমার আজকের চায়ের কাপে আমার বাংলা ব্লগের বিভিন্ন আইকনের ডিজিটাল আর্ট কেমন লাগলো ? জানার অপেক্ষায় রইলাম।

আপনারা ভাল ও সুস্থ্য থাকুন।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এটা কিন্তু ভালো বলেছেন আপু এক কাপ চা হাতে ডিসকর্ডে বসে বন্ধুদের সাথে আড্ডা দিতে আমারও খুব ভালো লাগে। আর চা খেতে মনে হয় কমবেশি সবাই পছন্দ করে। চায়ের কাপের ডিজিটাল আর্টটি কিন্তু অনেক সুন্দর হয়েছে ।ডিজিটাল আর্ট গুলো দেখতে ভালোই লাগে।

 last year 

ধন্যবাদ আপু আমার পোস্ট পড়ে আপনার মনের অভিব্যক্তিগুলো প্রকাশ করার জন্য।

 last year 

আমিতো মাঝে মাঝেই সকাল এবং বিকেলে চায়ের কাপের চুমুকের সাথে ডিস্কডে আড্ডা দিয়ে থাকি। সত্যি অনুভূতিটা অনেক ভালো লাগে।
আপনি ডিজিটাল পদ্ধতিতে অনেক সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন সত্যি অসাধারণ লাগছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।
কারন আমার বাংলা ব্লগ তো আমাদের অনুভূতির সাথে মিশে আছে।।

 last year 

শুধু আপনার নয় আমাদের সকলের অনুভূতির সাথে আমার বাংলা ব্লক মিশে আছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি চায়ের কাপে প্রিয় আমার বাংলা ব্লগে দারুন ডিজিটাল আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হলাম। আপনার চমৎকারভাবে ধাপে ধাপে এগুলো তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার অনুভূতি পড়ে আমিও মুগ্ধ হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ডিজিটাল আর্ট- চায়ের কাপে প্রিয় আমার বাংলা ব্লগ শুধু চায়ের কাপে নয় আপু সব সময় প্রিয় আমার বাংলা ব্লগকে মনে পড়ে এবং সাথে থাকি সাথে রবো।প্রিয় বন্ধু আপনাদের সাথে।
অনেক ভালো লেগেছে আপনার ডিজিটাল আর্ট।♥♥

 last year 

জি আপু সত্যি বলেছেন। বাংলা ব্লগ রয়েছে আমাদের হৃদয় জুড়ে।।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62209.21
ETH 2436.43
USDT 1.00
SBD 2.66