আর্ট পোস্ট- জল রং দিয়ে গাছের ডালে পেঁচার আর্ট ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। প্রিয় মানুষ গুলো ভালো থাকলেই কিন্তু নিজেকেও মনে হয় ভালো আছি। দিন যতই যাচ্ছে কেমন যেন ব্যাস্ততার বোঝা মাথার উপর ঝেপে বসছে। আর সেই ব্যাস্ততার বোঝা মাথায় নিয়েই পার হয়ে যাচ্ছে দিন আর রাত। সেই কাক ডাকা ভরে যখন বের হই হাজার ব্যাস্ততা ছাপিয়ে কেমন যেন একটু সুখের পরশ দেহে পরশ বুলিয়ে দিয়ে যায়। আর তখনই দূর হয়ে যায় সকল ব্যাস্ততা।

হাজারও ব্যাস্ততা ছাপিয়ে দৌড়ে আসলাম আপনাদের মাঝে। কারন আর যাই হোক প্রতিদিন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো পড়লেও মনটা বেশ প্রশান্তিতে ভরে যায়। তাই তো যে ভাবেই হোক একটি পোস্ট আপনাদের সামনে হাজির না করলেই নয়। তাই তো প্রতিদিনের মত আজও চলে আসলাম। চলে আসলাম একটি ভিন্ন রকমের পোস্ট নিয়ে। কমিউনিটিতে দেখি সবাই কত সুন্দর ‍সুন্দর করে আর্ট পোস্ট শেয়ার করে। আর সবার এত সুন্দর পোস্ট গুলো দেখে নিজের মাঝেও একটু ইচ্ছে হয়েছিল একটু আর্ট করার। তাই তো বাকীটা ইতিহাস। দেখেন তো আপনারা কেমন হলো।

image.png

image.png

image.png

image.png

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

আলু
জল রং
তুলি
সাদা কাগজ

জল রং দিয়ে গাছের ডালে পেঁচার আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

image.png

প্রথমে একটি আলু ডিজাইন করে দু ভাগ করে কেটে নিতে হবে।

ধাপ-২

image.png

এবার দুই রং এর জল রং নিতে হবে।

ধাপ-৩

image.png

এবার একটি পিরিচে দুই রকমের রং কে মিশিয়ে নিয়ে তা দিয়ে দুই টুকরো আলো কে রং করে নিতে হবে।

ধাপ-৪

image.png

এবার একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-৫

image.png

এবার পেইজটির মধ্যে ডিজাইন করে কেটে রাখা এবং জল রং দিয়ে রং করা আলু গুলো দিয়ে ছাপ দিয়ে দিতে হবে।

ধাপ-৬

image.png

এবার জল রং ব্যবহার করে একটি একটি গাছের ডাল অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

image.png

এবার পেঁচার চোখ গুলো এঁকে দিয়ে তার চারপাশে সুন্দর করে গাছের ডাল অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৮

image.png

এবার গাছের নিচে কত গুলো ঘাস অঙ্কন করে দিতে হবে।

শেষ ধাপ

image.png

image.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে আমার আজকের আর্ট।

image.png

উপস্থাপনা

image.png

যে কোন আর্টই যদি সুন্দর করে উপস্থাপনা করা যায় তাহলে সকলের কাছে গ্রহণযোগ্য হয়। আর আপনাদের কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্যই আমার আজকের এই ভিন্ন রকমের আর্টটি ম্যান্ডেলা আর্ট।

image.png

শেষ কথা

শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করে যাচ্ছি আপনাদের সাথে যুক্ত থাকার। আর আজ তো চেষ্টা করলাম ভিন্ন রকমের একটি আর্ট করার। কেমন লাগলো আপনাদের কাছে জানার অপেক্ষায় রইলাম।ভিন্ন রকমের একটি আর্ট করার। কেমন লাগলো আপনাদের কাছে জানার অপেক্ষায় রইলাম।।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

জল রং দিয়ে গাছের ডালে পেঁচার আর্ট অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। আপনার চিত্র অংকন ধাপে ধাপে দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

 5 months ago 

ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করছেন। ডালের উপর পেঁচা পাখির চিত্র অংকন টি দেখতে বেশ সুন্দর লাগছে। বিশেষ করে দুটি পেঁচা পাখির চোখের চিত্র অংকটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

ওয়াও আপু এত ব্যস্ততার মাঝেও কিভাবে এত সুন্দর একটি আর্ট করলেন। আবার সেটা সুন্দর করে উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করলেন।গাছের ডালে পেঁচার আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম।খুব আনকমন একটি পোস্ট আপু। আলু দিয়ে যে এত সুন্দর করে পেঁচা আট করা যায় তা আজ আপনার থেকে শিখে নিলাম। ধন্যবাদ আপু আপনাকে অনেক। এত সুন্দর একটা আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু। মন্তব্যের রিপ্লাই দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওরে বাবা আপনার তো কি বুদ্ধি দেখতেছি। একেবারে আলু দুটোকে লাভের মত করে ডিজাইন করে কেটে পেইন্টিং তৈরি করে ফেললেন। আসলে আপনার আইডিয়ার আর্ট দেখে বেশ ভালো লাগলো। এরকম ভাবেও যে আর্ট করা যায় এটা আমার জানা ছিল না। কিন্তু যাই হোক বেশ সুন্দর একটি গাছের ডালে প্যাঁচার আর্ট করলেন। ভালো ছিল আপনার আজকের আর্ট। তাছাড়া পুরো আর্টের ধাপে ধাপেও সুন্দরভাবে গুছিয়ে বর্ণনা করলেন।

 5 months ago 

ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

ব্যাস্ততা আমাদের জীবনের অংশ। তবে আপনার ব্যস্ততা অনেক বেশি। আর এই ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে যুক্ত থাকেন দেখে ভালো লাগে। আলুকে কিন্তু বেশ ভালোই কাজে লাগিয়েছেন আপু। আপনার আর্টের মাঝে ভিন্নতা ছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago (edited)

ধন্যবাদ আপু আমার জন্য এত সহানুভূতি দেখানোর জন্য। এভাবেই মাথার উপর ছায়ার উপর আর্শিবাদ হয়ে থাকবেন আশা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40