কয়েকটি নজরকাড়া ফুলের রেনডম ফটোগাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই বেশ ভালই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালই আছি।

সখ বা ভালবাসা এমন একটি বিষয় যা কখনও ফুরায় না। মানুষ যখন তার সখ পুরনের ইচ্ছে করে তখন তার প্রিয় বিষয় গুলোকেই আগে প্রাধান্য দিয়ে থাকে। তেমনি আমারও একটি সখ আছে তার তা হলো ফটো্গ্রাফি করা। হয়তো বা আমি সবার মত এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করি না। তবুও কোথাও কোথাও ঘুরতে বা বেড়াতে গেলে ভাল কিছু দেখলে কেন জানি হাত আর মোবাইল নিসফিস করা শুরু করে। কারন ফটোগ্রাফি যে আমায় করতেই হবে।

বন্ধুরা আজ আমি আপনাদের কাছে আবারও আসলাম আরও একটি রেনডম ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আসলে নিজের কাছা মোবাইলটির গ্যালারী তে যখন চোখ ভুলাছিলাম তখন অনেক আগে ক্যামেরা বন্দী করা কয়েকটি ফুলের ছবি ভেসে উঠল। যা আজ অবদি আপনাদের সাথে শেয়ার করা হয়নি। তাইতো আজ আপনাদের মাঝে উপস্থিত হলাম নতুন কিছু ফুলের ফটোগ্রাফি পোস্ট করার জন্য। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আমার কিন্তু ফুলগুলো দেখতে বেশ লেগেছে।

কয়েকটি নজরকাড়া ফুলের রেনডম ফটোগাফি.png

ছবি সোর্স
Made By-@maksudakawsar

কয়েকটি নজরকাড়া ফুলের রেনডম ফটোগাফি

image.png

সেদিন গিয়েছিলাম এক পুরানো বন্ধুর বাসায়। সেখানে যেযে দেখি তার বাড়ির ছাদ আর বারান্দায় বেশ কিছু ফুলের গাছ লাগানো। তাই সেখান থেকে কিছু ফুলের ফটোগ্রাফি করে নিয়ে আসলাম আপনাদের জন্য

image.png

এই ফুলটির নাম তো আপনারা সবাই জানেন। এটি হলো আমাদের প্রিয় রক্ত জবা। এই জবা ফুল কিন্তু আমাদের অনেক কাজে লাগে। আমরা মাঝে মাঝে এই ফুলটিকে ঔষুধি গাছ হিসাবে ব্যবহার করে থাকি।

image.png

এই ফুলটির নাম হলো চন্দ্র মল্লিকা। এর সাথে হয়ত বা আপনারা সবাই কম বেশি পরিচিত।

image.png

এবার এর ফুলটি হলো ভারতীয় এক জাতীয় ফুল একে বলা হয় লান্টানা বা পুটুস বা ছত্রা। অবশ্য আমি এই ফুলটি এই প্রথম দেখেছি।

image.png

এই ফুলটিরও নাম আমার জানা নাই। তবে শুনলাম এর নাম নাকি পরতুলিকা।

image.png

আর এই ফুলটিকে চিনেন না, আমার মনে হয় এমন কাউকেই খুঁজে পাওয়া যাবে না। কারন এই ফুলের নামের সাথে আমার একটা মিল আছে । এই ফুলের নাম হলো গাধা।

image.png

এই ফুলটি হয়তো আপনারা সবাই চিনেন। আমি হয়তো এই ফুলটির নাম বহুবার শুনেছি। কিন্তু এই ফুলটি কখনও আমার দেখা হয়নি। আর এই ফুলটির নাম হলো ক্যামেলিয়া।

image.png

আমার মনে হয় এই ফুলটি চিনেনা এমন কেউই নেই। বর্তমান সময়ে যেখানে ছবি তুলে ফেসবুকে পোস্ট না করলে মন ভরে না, এটি তেমননি একটি ফুল। আর এই ফুলটির নাম হলো সরষে ফুল।

image.png

হা হা হা। এই ফুলটির নাম শুনে কিন্তু আমি বেশ কিছুক্ষন দাঁত কেলিয়ে হেসেছি। এইফুলটির নাম হলো বোতাম ফুল। নাম যাই হোক দেখতে কিন্তু বেশ।

image.png

আমার আজকের সবশেষ ফটোগ্রাফিটি হলো বন্ধুর বারান্দায় টাঙিয়ে রাখা ফুলের টব। রাতের আলোয় যা দেখতে কিন্তু বেশ লাগছে।

আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের কে নতুন নতুন কিছু উপহার দিতে। জানিনা কতটুকু পেরিছি।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOppo-A16
ফটোগ্রাফার@maksudakawsar
ভৌগলিক অবস্থানমিরপুর, ঢাকা, বাংলাদেশ
কেমন লাগলো বন্ধুরা আপনাদের কাছ আমার আজকের ফুলের ফটোগ্রাফি পোস্ট? জানার অপেক্ষায় রইলাম।

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

image.png

image.png

Sort:  
 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। দেখতে খুব অসাধারণ লাগছে। আপনার বন্ধুর বাড়ির টবের ফুল গুলো দেখতে খুব সুন্দর লাগছে।
এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু সব গুলো ফুল সত্যি নজর কেড়ে নিয়েছে। আমি ও বাইরে সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করি আপু। শীতকালীন ফুল গুলো অসাধারন দেখতে। ধন্যবাদ আপনাকে আপু

 last year 

যাক আমার ফটোগ্রাফির ফুলগুলো আপনার নজর কারায় আমি ধন্য

 last year 

এটা ঠিক কোথাও গেলে ভালো কিছু দেখলে ফটোগ্রাফি না করে পারা যায় না।আপনার বন্ধুর বারান্দায় আর ছাদে ফুল গাছে ভরপুর দেখি।আসলে ফুল মানেই সৌন্দর্যের প্রতীক।এত এত রং বেরঙের ফুল দেখলে যে কারোই বেশ ভালো লাগবে।আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর।ধন্যবাদ

 last year 

সত্যিই তো ফুল মানে সৌন্দর্যের প্রতীক

 last year 

বেশ চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে ফুলগুলো এমনিতেই মনমুগ্ধকর লাগছে, তবে কিছু ফুল ব্লার দেখা যাচ্ছে। ধন্যবাদ আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দরি একটি মন্তব্য করার জন্য

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কোথাও ঘুরতে গেলে বা ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করবো না সেটা কি হয়। আপনি বন্ধুর বাসায় গিয়ে বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলেছেন। এত রং বেরঙের ফুল দেখলে সবারই মন ভালো হয়ে যায়। আপনাকে ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া এত রং বে রং এর ফুল দেখলে সবারই মন ভাল হয়ে যায়।

 last year 

আপনার রেনডম ফটোগ্রাফিটি অনেক সুন্দর লাগছে কারণ প্রতিটি ফুল আমার অনেক প্রিয় এবং ফুলের ছবি অনেক আকর্ষণীয় হয়েছে। এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year (edited)

আপনি বেশ চমৎকার চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো আমার কাছে। তবে অনেকদিন আগে ফটোগ্রাফি করে মোবাইলের মধ্যে রেখে দিয়েছেন। এরকম আমারও হয় ফটোগ্রাফি করে পোস্ট করার কথা ভুলে যাই। তবে বোতাম ফুল ফুলের নাম আমি আগে শুনি নাই। এই প্রথম শুনে আমার অনেক হাঁসি আসলো। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে বর্ণনা দিয়ে গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া মোবাইল ঘাটলে এমন আরও অনেক ছবি পাওয়া যাবে।

 last year 

ভাল কিছু দেখলে ছবি না তুলে পারা যায় না।আপনি আপনার বন্ধুর বাসায় গিয়ে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, দারুন ছিল। আমার কাছে সবগুলো ছবি অসাধারণ লেগেছে। শেয়ার করে দেখার সুযোগ করে দেবার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু কি করবো বলেন, মনে তো চাচ্ছিলো ওর সব ফুল গাছগুলো তুলে নিয়ে আসি।

Coin Marketplace

STEEM 0.34
TRX 0.11
JST 0.034
BTC 66361.53
ETH 3253.14
USDT 1.00
SBD 4.43