কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা-অনুভবে ভালোবাসা || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আমিও কিন্তু এখন কিছুটা ভালো আছি। দোয়া করবেন আমার জন্য। ‍খুব তাড়াতাড়ি যেন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি। প্রতিদিনের মত করে আজও চলে আসলাম আপনাদের জন্য নতুন একটি কবিতা নিয়ে। প্রতি সপ্তাহেই চেষ্টা করি কোন না ভাবে আপনাদের জন্য একটি কবিতা লিখতে। যদিও আমি কবি না, তবুও কেন জানি সপ্তাহে একটি কবিতা না লিখলে ভালো লাগে না।

ভালোবাসা শব্দটি বেশ কঠিন মনে হয়। মনে হয় যে ভালোবাসার গভীরতা খুব বেশী। আমরা চাইলেই কাউকে মন দিয়ে ভালোবেসে সুখী করতে পারি। কারন প্রকৃত ভালোবাসার জন্য কোন অর্থের প্রয়োজন পড়ে না। প্রয়োজন শুধু একটুকু অনুভূতির। আর সেই ভালোবাসার অনুভূতি নিয়েই আজ আপনাদের মাঝে চলে আসলাম নতুন একটি কবিতা নিয়ে । আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি আমার আজকের কবিতা।

HOUR.png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্ব-রচিত কবিতা
অনুভবে ভালোবাসা

লেখা- মাকসুদা কাউসার

ভালোবাসায় বিশ্বাস থাকে,
থাকে প্রেম আর সম্মান,
ভালোবাসায় থাকে মায়া,
আর না বলা শত অভিমান।।

ভালোবাসার মূহূর্ত গুলো,
রঙিন স্বপ্নে থাকে বাধাঁ,
থাকে এক রাশ আবেগের কারখানা,
যেখানে থাকে না কোন মান অভিমান।।

ভালোবেসে বিশ্ব কে করেছে জয়,
হাজারও প্রেমিক প্রেমিকা,
ভালোবেসে করেছে বিষ পান,
প্রেমে হয়েছে ব্যর্থ যারা।।

ভালোবাসার সু্খ কোথায়?
বিরহে নাকি প্রাপ্তিতে?
ভালোবাসার সুখ থাকে,
হৃদয়ের গভীরে আর অনুভবে।।

ভালোবাসা হয় না কভু নিঃশেষ,
যদি থাকে সেথায় মনের বিশ্বাস,
ভালোবাসা বেচেঁ থাকে সারা জীবন ভর,
যদি থাকে দুটি মনে ভালোবাসার টান।।

image.png

শেষ কথা

আমার মতে ভালোবাসা অনুভবের বিষয়। ভালোবাসার জন্য প্রয়োজন দুটো মনের গভীরতার। প্রয়োজন দুটো মনের অনুভূতির। যে অনুভূতি বুকে ধারন করে একজন মানুষ নিজের জীবন পর্যন্ত ত্যাগ করে দিতে পারে। ভালোবাসার মানুষটির জন্য নিজেকে করে দিতেপারে উজার। জানিনা আপনাদের মতামত কি। আশায় রইলাম আপনাদের মতামতের।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। আপনার এই কবিতা আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার কবিতা লেখার অনুভূতিটা দারুন ছিল কিন্তু। আমি তো পুরা মুগ্ধ হয়েছি আপনার এই কবিতা আবৃত্তি করে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 
 last month 

বেশ সুন্দর একটি কবিতা লিখেছে আপু। অনেক ভালো লাগলো আপনার স্ব-রচিত কবিতা " অনুভবে ভালোবাসা " টি পরে। ধন্যবাদ এতো সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

বেশ দারুন কবিতা লিখে শেয়ার করেছেন আপু। আপনার লেখা সুন্দর এই কবিতা পড়ে মুগ্ধ হলাম। আশা করব এভাবে আবারও আমাদের মাঝে সুন্দর এক কবিতা নিয়ে উপস্থিত হবেন। ততক্ষণ আপনার নতুন কবিতা পাওয়ার প্রতীক্ষায় রইলাম।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last month 

আপু সত্যি বলছি কবিতাটি আমার কাছে দারুন লেগেছে। এক কথায় অসাধারণ। অনুভবে ভালোবাসা নিয়ে কবিতার মাঝে যে এমন সুন্দর করে আবেগ ফুটিয়ে তুলেছেন সেটা আপনার কবিতা পড়েই বুঝতে পারলাম। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

বাহ অসাধারণ আজকে আপনি সুন্দর একটি কবিতা লিখেছেন।অনুভবে ভালোবাসা কবিতাটির পড়ে বেশ ভালো লাগলো। আসলে ভালোবাসা শব্দটি ছোট হলেও এই ভালোবাসা কিন্তু সহজে ওজন করা যায় না। আর চাইলেও ভালোবাসা দিয়ে মনের মানুষ পাওয়া যায় না। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ। এই ধরনের কবিতাগুলো বারবার পড়তে মন চায়। সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50