কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- প্রেম পত্র || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন প্রিয় বন্ধুরা? আশা করি সবাই বেশ ভালোই আছেন। আমিও বেশ ভালোই আছি। তবে বেশ ব্যস্ততার মধ্যে আছি। কারন বাসা পাল্টাচ্ছি। বাপরে বাপ বাসা বদল নাতো, যেন শহর ছেড়ে যাওয়া। দিন রাত শুধু গোছগাছ করতে করতে শেষ। এই তো মাত্র দশ মিনিটের ছুটিতে আসলাম আপনাদের মাঝে একটি ছোট কবিতা শেয়ার করতে। প্রেম সে তো সব যুগেই ছিল। আজও আছে। তবে এক এক সময়ের প্রেমের মজা এক এক জিনিসে। এই যেমন আগের দিনের প্রেমের মজাটােই ছিল প্রেম পত্রে। আর আজ আমি সেই কথা গুলো মনে করেই একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

দু চোখে ঘুম আসে না (11).png

Banner credit --@maksudakawsar

image.png

স্ব-রচিত কবিতা- প্রেম পত্র

লেখা- মাকসুদা কাউসার

লাল নীল সবুজ লেখায়
ভরে যেত পাতা
সেই লেখাতে থাকতো গো ভাই
মনের কথা গাঁথা ।।

ভালোবাসার আবেগ গুলো
হতো তখন কালি
সেই কালিতে হতো কত
প্রেমিক পুরুষ বলি।।

লেখার মাঝে থাকতো আবার
কতশত টিপস্
যার কারনে ভাবতো প্রেমিক
ভালোবাসা ডীপ।।

মনের যত কথা গুলো
হয়ে যেত ছন্দ
প্রেম পত্র লিখতে গেলে
বই থাকতো বন্ধ ।।

লাল নীল খামের ভিতর
চিঠি যেত বেশ
বাবার হাতে পড়লে ধরা
সব হতো শেষ ।।

ডিজিটাল এই যুগের হাওয়ায়
প্রেম পত্র নাই
পান থেকে নুন খসলে
বলে গুড বাই।।

image.png

শেষ কথা

মাঝে মাঝে কবিতার মাঝে হারিয়ে যেতে মন চায়। মন চায় মনের সব লুকানো কথা গুলো কবিতার ছলে আপনাদের মাঝে ছড়িয়ে দেই। আর সে কথাটি মাথায় রেখেই তো আজ আবার একটি কবিতা লিখে ফেললাম আপনাদের জন্য।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 8 months ago 

বাসা বদল করা টা আসলেই অনেক ঝামেলার। এত ব্যস্ততার মাঝেও আমাদের সাথে সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আগের দিন কিংবা এখনকার দিনের প্রেম সম্পর্কে যতটুকু জানি সেই হিসেবে আপনার কবিতাটা কিন্তু বেশ মজার ছিল। কবিতার প্রতিটি লাইনের ছন্দ গুলো খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 8 months ago 

আপু বাসা পাল্টানো কত ঝামেলার কাজ সেটা আমার থেকে ভালো কেউ জানে না। এই তো দুমাস হলো নতুন বাসায় উঠলাম আর উঠার সময় বলেছি যদি সবকিছু ঠিক থাকে তাহলে এই বাসায় অনেক বছর থাকবো। এক বাসা থেকে গুছিয়ে আবার আরেক বাসায় নিয়ে গুছানো খুবই কষ্টকর। যাই হোক আপনি তো কবিতার মাধ্যমে পুরোনো দিনে ফিরে গিয়েছেন। প্রেম পত্রের মাধ্যমে প্রেম করার মজাই আলাদা। যদিও এখন আর সেই সময় নেই। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 8 months ago 

কিছুটা সময় পুরানো দিনে ঘুরে আসলে ক্ষতি কি? ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

আসলে এটা কিন্তু ঠিক, আগের দিনের প্রেমের মজাটাই ছিল প্রেম পথরে পত্রে। আর আপনি সেই বিষয়গুলো মনে করে এত সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে, সম্পূর্ণটা পড়তে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। বাহ্ আপু আপনি অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। কবিতার সবগুলো লাইন এত বেশি সুন্দর ছিল, যা একবার পড়ে আমার তো বারবার পড়তে ইচ্ছে করতেছে। আপনার কবিতা পড়ার সময় আমি একেবারে কবিতার মাঝে হারিয়ে গিয়েছিলাম আপু। প্রেমপত্র কবিতাটা একেবারেই মন ছুঁয়ে গিয়েছে। যাই হোক আশা করছি আপনার এরকম সুন্দর সুন্দর কবিতা পরবর্তীতেও পাবো।

 8 months ago 

আমিও কিন্তু কবিতাটি পড়তে পড়তে হারিয়ে গিয়েছিলাম বহুদূর। ধন্যবাদ ‍সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 
 8 months ago 

বাসা পাল্টানো সবচেয়ে প্যারার কাজ! এতো ব্যস্ততার মাঝেও চমৎকার একটি কবিতা লিখে ফেললেন! তবে এ যুগে প্রেম পত্র বিলীন হয়ে গিয়েছে।

ডিজিটাল এই যুগের হাওয়ায়
প্রেম পত্র নাই
পান থেকে নুন খসলে
বলে গুড বাই।।

এটা ঠিক বলেছেন আপু 🫣

 8 months ago 

আর সেই পুরানো প্রেম পত্র কে মনে করিয়ে দেওয়ার জন্যই তো আজকের আয়োজন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

বেশ সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার স্বরচিত কবিতা- প্রেম পত্র পড়ে বেশ ভালো লাগলো। সত্যি আসলে ভালোবাসার অনুভূতি গুলো প্রেম পত্রে কলমের কালিতে প্রকাশ হতো। প্রেম পত্র পড়ে প্রেমিক প্রেমেতে হাবুডুবু খায়। বেশ দারুন অনুভূতি শেয়ার করেছেন কবিতার ছন্দে। আপনার কবিতাটি পড়ে আগের দিনের মুহূর্ত গুলো কথা মনে পড়ে গেলো। প্রেম পত্রের মাধ্যমে প্রেম করার আনন্দটাই অন্যরকম ছিল। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 8 months ago 

ভাইয়া আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36