ফটোগ্রাফি পোস্ট- অপরূপ প্রকৃতির কিছু ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ28 days ago

আসসালামু আলাইকুম

এই মেঘলা দিনে একলা ঘরে থাকে নাতো মন, কবে যাবো শুধু পাবো ওগো তোমার নিমন্ত্রণ’- বেশ ভালো লাগার মত একটি গান। মেঘলা দিনে এক কাপ চা নিয়ে বারান্দার গ্রীল ধরে রিমঝিম বৃষ্টি দেখতে বেশ ভালোই লাগে। মনের ভিতর যেন কেমন একটি অনুভুতি জাগে। সেই অনুভূতির নেই কোন ভাষা, নেই কোন প্রকাশ ভঙ্গি। আর তার সাথে যদি এমন কিছু গান মনের কোনে ভেসে বেড়ায় তাহলে তো আর মন চাঙ্গা করার জন্য কোন কিছুর প্রয়োজন পড়ে না।

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমিও বেশ ভালো আছি। এখন থেকে নিজেকে ভালো রাখার জন্য যা যা করার প্রয়োজন সবটুকুই করবো ইনশাল্লাহ্। প্রতিদিনের মত আজও চলে আসলাম হাটি হাটি পা পা করে আপনাদের কাছে নতুন আরও একটি পোস্ট নিয়ে। আজ আবারও চেষ্টা করবো বাংলার কিছু অপরূপ সৌন্দয্য কে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আমি নিশ্চিত যে আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

মিথ্যে ভালোবাসা.png

অপরূপ প্রকৃতির কিছু ফটোগ্রাফি

image.png

image.png

image.png

মাঝে মাঝে মনে হয় প্রকৃতির মাঝে হারিয়ে যাই। হারিয়ে যাই আকাশের মেঘের ভেলায়। আবার মাঝে মাঝে মনে হয় কেন মানুষ হয়ে পৃথিবীতে আসলাম? মানুষ না হয়ে যদি পাখি হতাম তাহলে তো উড়ে বেড়াতে পারতাম সমস্ত আকাশ জুড়ে। কখনও মেঘের ভেলায়, আবার কখনও নীল আকাশের বুকে। কতই না ভালো হতো। অনন্ত পক্ষে এই পৃথিবীর বিষাক্ত মানুষ গুলোর হাত হতে তো রেহাই পেতাম। কিন্তু কি আর করার? পাখি তো আর হলাম না। তাই বলে কি চুপ করে বসে থাকবো। না না তা কি করে হয়? তাই তো সুযোগ পেলেই চলে যাই প্রকৃতির মাঝে। ভালোবাসায় সিক্ত করতে নিজের মন আর প্রাণ কে।

image.png

image.png

image.png

শীতের দিনে যেমন ঘুরে বেড়াতে ভালো লাগে। তেমনি করে ভালো লাগে মেঘলা দিনে কোন নদীর পাড়ে বসে আকাশের বুকে মেঘের ভেসে বেড়ানোর খেলা দেখতে। এমনই একটি মেঘলা দিনে গিয়েছিলাম নদীর পাড়ে। নদী আর আকাশের মেঘের খেলা দেখতে।দারুন ছিল সেদিন নদী আর আকাশের বুকের মেঘের খেলা। প্রকৃতির এমন সুন্দর দৃশ্য দেখে ক্যামেরা বন্দী না করে তো আর বসে থাকা যায় না। তাই বেশ কিছু ফটোগ্রাফি করে রেখেছিলাম। যাতে করে ধীরে ধীরে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

image.png

image.png

image.png

মেঘের সাথে সূর্যের লুকোচুরি দেখে তো বেশ মুগ্ধ হয়েছিলাম সেদিন। আবার মেঘের মাঝে সূর্যি কি শুধু উকিঁ ঝুকিঁ করছিল? নারে ভাই। মেঘের রাজ্য ভেদ করে সূর্যকন্যা সেদিন নদীর প্রকৃতিকে করে তুলেছিল সুন্দরের পায়রা ভূমি। যতই দেখছিলাম ততই যেন মুগ্ধ হচ্ছিলাম। নীল আকাশে সাদা কালো মেঘের লুকোচুরি আর সাথে তো রয়েছে সূর্যি মামার হাতছানি। সব মিলিয়ে যেন প্রকৃতির রূপ হয়েছিল চোখে পড়ার মত। আর এমন দৃশ্য কি আর একা একা দেখলে মন ভরে? তাই তো নদীর পাড়ে বসে মিনিটে মিনিটে আপনাদের জন্য ফটোগ্রাফি করতে হয়েছে আমাকে।

image.png

image.png

image.png

মেঘের তরজোড় শুনে ঘাটে বাধাঁনো নৌকা আর পাড়ে ভিড়ানো ফেরি সব কিছুই সেদিন এক অপরূপ রূপ দিয়েছিল প্রকৃতিকে। দূর দূরান্তে নদী বেধ করে বালি তোলা হচ্ছে নদী খনন করে। সব মিলিয়ে শহরে থাকা মানুষগুলোর এমন দৃশ্য তো মহা সুন্দর লাগবেই। তাই তো দূর হতেই বেশ সময় ধরে সেদিন উপভোগ করছিলাম এমন সুন্দর ‍সুন্দর প্রকৃতি। আজও মনে চায় এমন আরও একটি দিনে আরও একবার ঘুরে আসি নদীর পাড়ের কোন গ্রাম হতে।

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থাননারায়ণগঞ্জ, বাংলাদেশ

শেষ কথা

জানিনা বন্ধুরা আমার আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের কেমন লাগবে। তবে আমি বাংলার প্রকৃতির এমন রূপ দেখে তো মুগ্ধ আর প্রাণবন্ত। আশা করি আপনাদের সুন্দর সুন্দর মতামত গুলো দিয়ে আমাকে ধন্য করবেন।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 28 days ago 
 28 days ago 

ফটোগ্রাফি প্রতিনিয়তই আমার অনেক প্রিয় আপনি আজ অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন।
নদীতে গোসল করা সাঁতার কাটানো নৌকা চালানো এটা আমার খুবই প্রিয়।
অনেকদিন পরে এরকম নদীর ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুব ভালো লাগলো ইচ্ছে করছে এই গরমে নদীতে ঝাঁপ দিয়ে গোসল করতে। আগামী শুক্রবার একটি প্ল্যান রয়েছে বন্ধুরা মিলে সবাই নদীতে গোসল করব।
ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 28 days ago 

ধন্যবাদ আপনার এমন সুন্দর একটি মন্তব্যের জন্য।

 28 days ago 

প্রকৃতির এমন সুন্দর ফটোগ্রাফি দেখে কিন্তু আমি দারুন মুগ্ধ হয়ে গেলাম। আপনি কিন্তু অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা মেঘলা আকাশের প্রতিটি ফটোগ্রাফিই জাস্ট ওয়াও। খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপু।

 28 days ago 

ধন্যবাদ আপনার সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্যের জন্য।

 28 days ago 

আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লাগে। আপনি আজকে বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তোলা আকাশের মেঘের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লাগলো।

 28 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 28 days ago 

নদীর ছবি গুলো দেখেই বুঝতে পেরেছি আমাদের এলাকায় এসেছেন। ছবির মধ্যে ফড়িং দেখে ভেবেছিলাম হেলিকপ্টার না কি,হা হা হা। ছবির সাথে আপনার অনুভূতি দারুন ছিল। নৌকা দিয়ে নদীতে ঘুরতে খুবই ভালো লাগে। ধন্যবাদ।

 28 days ago 

শ্বশুর বাড়ী যেহেতু যেতেই তো হবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 27 days ago 

নৌকার ফটোগ্রাফিটি আমার অনেক বেশি ভালো লেগেছে আপু। আসলে নৌকার ফটোগ্রাফি করতে আমি নিজেও অনেক বেশি পছন্দ করি। এছাড়াও সাগরের ছবিগুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 27 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66541.28
ETH 3559.45
USDT 1.00
SBD 3.05