ফটোগ্রাফি পোস্ট- এলোমেলো কিছু রেনডম ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম

জীবনের প্রতিটি দিন কিন্তু এক যায় না। কখনও সুখ, তো কখনও দুঃখ। কখনও আনন্দ, তো কখনও বেদনা। কখনও শান্তি, তো কখনও অশান্তি। আর এসব নিয়েই জীবন চলে যায়।আর সব পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিয়ে চলতে পারলেই নেমে আসে জীবনে শান্তি আর আনন্দ। দুঃখ বা অশান্তি দেখে নিজেকে গা ভাসিয়ে দিয়ে চললে হবে না। দুঃখ বা কষ্ট কে জয় করার উপায় খুঁজে বের করতে হবে আমাদের কে। তাহলেই জীবনে পাওয়া যাবে হাজারও শান্তি।

বন্ধুরা আবারও চলে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আসতেই তো হবে। না এসে কি আর বসে থাকা যায়। আজও কিন্তু আপনাদের জন্য কিছু ফটোগ্রাফি নিয়ে এসেছি। আর আজ আমি কিছু অসাধারণ ফটোগ্রাফি করেছি। হ্যাঁ বন্ধুরা আমার চোখে আজকের ফটোগ্রাফি গুলো কিন্তু অসাধারণ। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো একটু হলেও আপনাদের কে মুগ্ধ করতে পারবে।

image.png

image.png

image.png

image.png

এলোমেলো কিছু রেনডম ফটোগ্রাফি

image.png

image.png

image.png

আপনারা যারা আমার পোস্ট পড়েন তারা তো অবশ্যই জানেন যে আমি ঘুরতে বেশ পছন্দ করি। আর সুযোগ পেলেই চলে যাই কোথাও ঘুরে আসতে। তাই তো কিছুদিন আগেই ঘুরতে গিয়েছিলাম সেই লেকসিটি। কুয়াশার লেক সিটি দেখতে যে এত সুন্দর সেটা সরাসরি না দেখলে কেউ বুঝতে পারবে না। কুয়াশার সকালে লেক সিটিতে ঘুরতে গিয়ে সারাদিনে বেশ কিছু ফটোগ্রাফি করে নিয়ে ছিলাম। লেক সিটিতে ঘুরতে যাবো আর ফটোগ্রাফি করবো না সেটা কি হয়? তাই তো কুয়াশা মাখা সকাল হতে বিকেল অবধি বেশ কিছু ফটোগ্রাফিই করেছি। আর সেই গুলোই আপনাদের সাথে শেয়ার করছি।

image.png
image.png
image.png

লেক সিটিতে গড়ে উঠা ছোট ছোট কুঁড়ে ঘরের মত হাজারও রেস্তোরা গুলো কুয়াশার মাঝে দেখতে বেশ সুন্দর লাগছিল। চারদিকে পানি আর তার মাঝে বাঁশ আর টিন দিয়ে ছোট ছোট খুপরি করে বানানো রেস্তোরায় আবার বসার জন্য ছোট ছোট চেয়ারও রাখা আছে। এমন কুয়াশার ভিতরও মানুষ যেন সেই খুপরিকেই বেছে নিয়েছে নিজেদের সুন্দর সময় কে অতিবাহিত করার জন্য।

image.png

image.png

বেশ মুগ্ধ হয়েছি যখন দেখেছি যে কুয়াশাও মানুষজন কে ঘরে বন্দী করে রাখতে পারেনি। পারেনি কারও আনন্দকে ধরে রাখতে। মানুষ জন যেন কুয়াশাকেই উপভোগ করার জন্য সেদিন ঘুরে বেড়াতে গিয়েছিল সেই লেকসিটিতে। নদীতে নৌকায় চড়ে বেড়ানো, নাগর দোলায় চড়া। আরও যে কত কিছু। আমরাও কিন্ত নদীতে ঘুরে বেড়িয়েছিলাম। বেশ ভালো লেগেছে নৌকায় ঘুরে ঘুরে চারদিকের প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে।

image.png

image.png

কুয়াশার বুকে বিকেলের আকাশ যেন আরও অনেক সুন্দর সাজে নিজেকে সাজিয়ে নিয়েছিল সেদিন। যাত্রীর জন্য মাঝির নদীর ঘাটে অপেক্ষা, নিরব নিস্তব্দ প্রকৃতি সবকিছুই সেদিন সেজেছিল নতুন সাজে। আর এমন সুন্দর দৃশগুলো দেখে মনে হয়েছিল যে শীত কে আমরা বেশ ভালোই উপভোগ করেছে সেদিন ঘুরতে যাওয়া মানুষগুলো। আর আমিও মুগ্ধ হয়েছিলাম সেদিন প্রকৃতির এমন সুন্দর দৃশ্য উপভোগ করে ।

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানলেকসিটি, রূপগঞ্জ

image.png

শেষ কথা

এমন কুয়াশার মাঝে নিজে নিজে ঘুরে বেড়াতে কিন্তু খারাপ লাগে না। খারাপ লাগে না প্রকৃতির কুয়াশা কে গায়ে মেখে হেটে বেড়াতে। আর তাই তো মাঝে মাঝে মনে চায় অনেক দূর ঘুরে বেড়াতে। মনে চায় কুয়াশা কে ছুঁয়ে ধরতে।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 5 months ago 

এত সুন্দর কিছু এলোমেলো রেনডম ফটোগ্রাফি করেছেন দেখে আমার কাছে দেখতে খুব ভালো লেগেছে আপু। এলোমেলোভাবে এরকম রেনডম ফটোগ্রাফি করলে সেগুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনার ফটোগ্রাফি গুলো আসলেই মুগ্ধ হওয়ার মত ছিল। আর এগুলোকে দেখতেও অনেক সুন্দর লাগতেছে। আপনি ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর করে করেছেন, তেমনি বর্ণনাটাও তুলে ধরলেন। অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপনি।

 5 months ago 

ধন্যবাদ আপু পোস্টটি পড়ে এত সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আমাদের এলাকাতেও লেকসিটি নামে একটা জায়গা রয়েছে, যদিও সেটা বিশাল বিশাল দালান কোঠা দিয়ে ভরাট হয়ে গেছে, মাঝে মাঝে কোথা থেকে ঘুরে আসা ভালো আপনি ঘুরতে বেশ পছন্দ করেন এবং খুব সুন্দর একটা পরিবেশ আমাদের সামনে উপস্থাপন করেছেন আপনার ছবির মাধ্যমে।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

লেক সিটির চারদিকের পরিবেশ অনেকে সুন্দর। লেক সিটিতে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর ভাবে উপভোগ করেছেন। আসলে এমন পরিবেশে সময় কাটানোর অনুভূতি সত্যি বেশ দারুন। এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আপনি ঘুরতে খুব পছন্দ করেন তা জানি আপু।তাইতো সময় পেয়ে লেক সিটিতে গিয়ে চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে।ছোট ছোট কুঁড়ে ঘর আর নৌকা দেখতে দারুন লাগছে।সুন্দর বর্ননায় ফটোগ্রাফি গুলো আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও মনের অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনি আজকে অসাধারণ কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি লেক সিটিতে ঘুড়তে গিয়ে বেশ দারুন সময় কাটিয়েছেন। তার পাশাপাশি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। এবং সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

জি ভাইয়া চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর ভাবে পোস্টে উপস্থাপনা করার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

এরকম জায়গা গুলোতে ঘুরতে গেলে মন এমনিতে ভালো হয়ে যায়।লেকসিটি জায়গাটি দেখতে বেশ চমৎকার। আর আপনি অনেক চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। কুয়াশা হলেও আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অনেক ভালো লাগলো। আসলে এরকম জায়গাগুলোতে ঘুরতে গেলে ফটোগ্রাফি করলে নিজের কাছে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সত্যি কিন্তু ভাইয়া এমন জায়গা গুলোতে ঘুরতে গেলে এমনিতেই মনটা ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনার তোলা ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন। আর সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। এরকম জায়গায় ঘুরতে গেলে সত্যি খুব ভালো সময় কাটানো যায়। এরকম সুন্দর জায়গায় গেলে মনটাও একেবারে ভালো হয়ে যায়। এরকম একটা পরিবেশে ভালো সময় কাটিয়েছিলেন যা বুঝতেই পারতেছি আপনার তোলা ফটোগ্রাফি দেখে। আপনি ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন দেখে আমার কাছে ভালো লাগলো আপু।

 5 months ago 

দোয়া রাখবেন ভাইয়া আগামীতে যেন আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে পারি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এই জায়গাগুলোতে ঘুরতে গেলে এমনিতে ভালো লাগবে। আসলে জায়গাটি অনেক সুন্দর।লেকসিটি পরিবেশ সামনে থেকে দেখতে পারলে আরো ভালো লাগতো। কুয়াশার মাঝেও আপনি বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন আমাদের মাঝে।

 5 months ago (edited)

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58169.95
ETH 3145.36
USDT 1.00
SBD 2.38