কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা-ভালোবাসাগুলো ডানা মেলেছে || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আমিও কিন্তু এখন কিছুটা ভালো আছি। দোয়া করবেন আমার জন্য। ‍খুব তাড়াতাড়ি যেন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি। প্রতিদিনের মত করে আজও চলে আসলাম আপনাদের জন্য নতুন একটি কবিতা নিয়ে। প্রতি সপ্তাহেই চেষ্টা করি কোন না ভাবে আপনাদের জন্য একটি কবিতা লিখতে। যদিও আমি কবি না, তবুও কেন জানি সপ্তাহে একটি কবিতা না লিখলে ভালো লাগে না।

ভালোবাসা শব্দটি বেশ কঠিন মনে হয়। মনে হয় যে ভালোবাসার গভীরতা খুব বেশী। আমরা চাইলেই কাউকে মন দিয়ে ভালোবেসে সুখী করতে পারি। কারন প্রকৃত ভালোবাসার জন্য কোন অর্থের প্রয়োজন পড়ে না। প্রয়োজন শুধু একটুকু অনুভূতির। আর সেই ভালোবাসার অনুভূতি নিয়েই আজ আপনাদের মাঝে চলে আসলাম নতুন একটি কবিতা নিয়ে । আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি আমার আজকের কবিতা।

HOUR (1).png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্ব-রচিত কবিতা
ভালোবাসাগুলো ডানা মেলেছে

লেখা- মাকসুদা কাউসার

আজ ভালোবাসাগুলো ডানা মেলেছে,
উড়বে বলে মেঘের দেশে,
আজ ভালোবাসাগুলো স্বপ্ন দেখেছে,
দেখবে বলে সমুদ্রের ঢেউ কে ।।

ভালোবাসা সে তো ভালোবাসার মতোই,
যার নেই কোন স্বাদ আর গন্ধ,
ভালোবাসা সে তো ভালোবাসার মতোই,
যার নেই কোন মিথ্যের অহংকার ।।

ভালোবাসার আছে শুধু আবেগী মন,
ভালোবাসার আছে শুধু ছানি পড়া চোখ,
আর ভালোবাসার আছে ত্যাগ আর মহানুভবতা,
তাই তো হাজারও ঝড়ের কবলেও
সত্যিকারের ভালোবাসাগুলো ঝড়ে পড়ে না।।

ভালোবেসে অপেক্ষায় থাকা মানুষগুলো,
খোঁজে ফিরে প্রিয় মানুষটির দুটো হাত,
খোজেঁ ফিরে হৃদয়ের আলিঙ্গন,
আর খোজেঁ ফিরে অবিরাম ভালোবাসা ।।

তাই তো আজও বেচেঁ আছি ভালোবাসার স্নিগ্ধতায়,
বেচেঁ আছি প্রিয় মানুষটির ভালোবাসার আলিঙ্গনে,
বেচেঁ আছি ভালোবাসা ভরা হৃদয়ের আলিঙ্গনে,
আর বেচেঁ আছি প্রিয় মানুষটির রক্তিম চোখে,
আমার প্রেমের মরন দেখে ।।

image.png

শেষ কথা

আমার মতে ভালোবাসা অনুভবের বিষয়। ভালোবাসার জন্য প্রয়োজন দুটো মনের গভীরতার। প্রয়োজন দুটো মনের অনুভূতির। যে অনুভূতি বুকে ধারন করে একজন মানুষ নিজের জীবন পর্যন্ত ত্যাগ করে দিতে পারে। ভালোবাসার মানুষটির জন্য নিজেকে করে দিতেপারে উজার। জানিনা আপনাদের মতামত কি। আশায় রইলাম আপনাদের মতামতের।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 last month 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা চমৎকার এই কবিতা পড়ে বেশ ভালো লাগলো আমার। দারুন ভাবে কবিতার প্রত্যেকটা লাইন সাজ। লাইনগুলো ছিল বেশ অসাধারণ।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

ভালোবাসা শব্দটি আমার কাছেও বেশ কঠিন মনে হয়। আর ভালোবাসার গভীরতা অনেক বেশি। আপু আপনি অনেক ভালো কবিতা লিখেন। আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো আপু। কবিতার লাইন গুলো হৃদয়ের অনুভূতি থেকে লিখেছেন। অসাধারণ হয়েছে আপু।

 last month 

যা কে বলেছে আমি সুন্দর কবিতা লেখি। ভালোবাসার চোখ দিয়ে দেখলে সবই ভালো লাগে। ধন্যবাদ আপু সব সময় উৎসাহ প্রদান করার জন্য।

 last month 

আপনার স্বরচিত কবিতা ভালোবাসা গুলো ডানা মেলেছে পড়ে খুব ভালো লাগলো । আসলে ভালোবাসা খুবই পবিত্র যা হৃদয়ের অনুভূতি। আপনার কবিতা ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো সত্যি দারুন।

ভালোবেসে অপেক্ষায় থাকা মানুষগুলো,
খোঁজে ফিরে প্রিয় মানুষটির দুটো হাত,
খোজেঁ ফিরে হৃদয়ের আলিঙ্গন,
আর খোজেঁ ফিরে অবিরাম ভালোবাসা ।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি৷

যেগুলো চোখে পড়ল, কবিতা বলেই বলছি৷ কিছু মনে করবেন না৷

ভালোবাসাগুলো একসাথে হবে।

মত- মানে মতামত
আপনি যেটা লিখেছেন সেটা মতো হবে৷ মানে মতন যেটা বলি।

আবারও বলছি কবিতাটা খুব ভালো হয়েছে৷

 last month 

আরে না কি মনে করবো? ভুল হতেই পারে। ঠিক করে নিয়েছি। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

আমি সব সময় কবিতা প্রেমিক একজন মানুষ। সব সময় কবিতা মনের মধ্যে লালন করি। তাই চেষ্টা করে মাঝেমধ্যে কবিতা লিখি আপনাদের মাঝে শেয়ার করতে। তবে কবিতা লেখার প্রতি এক অন্যরকম উৎসাহ আপনাদের এই সমস্ত কবিতাগুলো। অনেক ভালো লাগলো আপনার কবিতা আবৃত্তি করতে পেরে। বেশি দারুন কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি।

 last month 

ধন্যবাদ ভাইয়া সব সময় কবিতা আবৃত্তি করে উৎসাহিত করার জন্য।

 last month 

একদম ঠিক বলেছেন আপু সত্যি কারের ভালোবাসা কখনো অর্থের কাছে হেরে যায় না। সেই ভালোবাসায় কোনো চাপ থাকে না। নিঃস্বার্থ ভালোবাসা হয়। সেই বিষয়টিকে নিয়ে আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। এরকম সহজ ভাষায় লেখা কবিতা গুলো পড়তেও খুব ভালো লাগে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last month 

আজ আপনি আমাদের মাঝে বেশ সুন্দর একটি স্বরচিত কবিতা শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে আমার খুব ভালো লেগেছে। ঠিক বলেছেন আপু ভালোবাসা অনুভবের বিষয়। ভালোবাসার জন্য প্রয়োজন দুটি মনের গভীরতা। ভালোবাসার মানুষটির জন্য নিজের জীবন করে দিতে পারে উজার। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি স্বরচিত কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

বাহ্ আপনি কিন্তু দারুন একটি কবিতা আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের কবিতা পড়ে বেশ ভালো লাগলো। আপনি কবিতার প্রতিটি লাইন আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66397.79
ETH 3460.28
USDT 1.00
SBD 2.61