ঈদ উপলক্ষে হাতে মেহেদী ডিজাইন

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম,,


আমি@mahmuda002। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার তৈরি একটি মেহেদী ডিজাইন শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার এই আর্ট সবার ভালো লাগবে।


হাতে মেহেদী ডিজাইন



Device-redmi12


হাতে খুব একটা মেহেদী দেওয়া হয় না। তবে বিয়ের আগে অনেক ভালো লাগতো৷ কোনো অনুষ্ঠান বাদেই যখন তখন মেহেদী পড়তাম। কিন্তু এখন আর তেমন ভালো লাগে না। এবার ঈদে ছোট ভাই একটা মেহেদী এনে দিল৷ অনেক আলসেমি লাগছিল তবুও দিলাম। খুব একটা ভালো পারি না। চেষ্টা করেছি ভালো করার।


ধাপ সমূহ:


ধাপ-১



Device-redmi12


প্রথমে হাতের নিচের অংশে কিছু ডিজাইন এঁকে নিয়েছি।


ধাপ-২



Device-redmi12


এবার নিচে একটা কনকা ডিজাইন এঁকে তার মধ্যে কিছু নকশা করেছি।


ধাপ-৩


Device-redmi12


এবার নিচের ডিজাইন সম্পূর্ণ করে উপরের অংশে কিছু ডিজাইন করে নিয়েছি। এখানে সবকটিই ফুল এঁকেছি।


ধাপ-৪



Device-redmi12


এবার এই ডিজাইনটির ওপর আরো কিছু ডিজাইন করে নিয়েছি। এবং আঙ্গুলে একটি ডিজাইন করেছি।


ধাপ-৫



Device-redmi12


এখানে আঙুলের ডিজাইনটি সম্পূর্ণ করেছি।


ধাপ-৬



Device-redmi12


এবার অন্য একটি আঙুলে ভিন্ন ডিজাইন করেছি।



ধাপ-৮

Device-redmi12


ব্যাস এভাবে আমার হাতে মেহেদী দেওয়া সম্পূর্ণ হলো।


👩‍🦰আমার নিজের পরিচয়👩‍🦰


আমি মাহমুদা রত্না। আমি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার চৌদুয়ার গ্রামের মেয়ে। আর মেহেরপুর জেলার গাংনী থানার জুগীরগোফা গ্রামের বউ। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন করছি কুষ্টিয়া গর্ভমেন্ট কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে,ক্রাফট এর কাজ করতে অনেক পছন্দ করি। বর্তমানে আমি ফ্রীল্যান্সিং সেক্টরে ডিজাইন এবং এসইও পদে কাজ করছি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

মেহেদী বোধ হয় প্রতিটি মেয়ের ই অন্যরকম ভালো লাগার জিনিস। আমি যদিও তেমন একটা ভালো মেহেদী দিতে পারি না, তবে কেউ মেহেদী দিলে আমার কাছে দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ছোট ভাই যে মেহেদী এনে দিয়েছে, তা আপনি বেশ সুন্দর করেই দিয়েছেন। আবার দুইজনের নামের প্রথম অক্ষর ও দিয়েছেন দেখেও ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

একদমই তাই আপু মেহেদী প্রতিটা মেয়েরই ভালো লাগার জিনিস। কিন্তুু সময় আর ব্যস্ততার জন্য একটা সময় আর ভালো লাগে না৷ ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে বিবাহ পূর্বের জীবনের থেকে বিবাহ পরবর্তী জীবনে অনেক কিছু পরিবর্তন সাধিত হয়। বিবাহ পূর্বের জীবনে নিজের অনেক কিছু শখ থাকে। কিন্তু বিবাহ পরবর্তী জীবনে সেসব শখ মন থেকে মুছে যায়। আপনি ঈদ উপলক্ষে আপনার হাতের খুবই সুন্দর করে মেহেদী ডিজাইন আর্ট করেছেন। মেয়েদের হাতে মেহেদি লাগালে অনেক বেশি সুন্দর লাগে। আপনার হাতের মধ্যে মেহেদী লাগানোর পর আপনার হাতের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পেয়েছে।

 2 months ago 

আসলেই তাই বিয়ের আগের জীবন আর পরের জীবনের মধ্যে আকাশ পাতাল তফাৎ থাকে৷ এমন অনেক শখ থাকে যেগুলো বিয়ের ওরে ইচ্ছে করলেও মেটানো সম্ভব না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

মেহেদীর ডিজাইন টা আমার অনেক ভালো লেগেছে।আমিও ঈদে মেহেদী লাগাবো হাতে।তবে চেষ্টা করব আপনার এই ডিজাইনটি করার জন্য। এত সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপু আমি খুব ভালো পারি না৷ চেষ্টা করেছি ইচ্ছে মতো দেওয়ার। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঈদ উপলক্ষে সত্যিই খুব সুন্দর মেহেদীর ডিজাইন করেছেন আপনার হাতে। আবার খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন দেখি সত্যিই খুব ভালো লাগছে। এত চমৎকার একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আগামী পরশুদিন বাংলাদেশ পবিত্র ঈদুল ফিতর পালন করা হবে। ঈদ উপলক্ষে কমবেশি সবাই মেহেদি পড়ে থাকে। আমার আছে আপনার শেয়ার করা মেহেদি ডিজাইনটি খুবই ভালো লেগেছে। যদিও আমি নিজে মেহেদি ডিজাইন করতে পারিনা। আশা করি এমন ভাবে আপনার নিকট ইউনিক ইউনিক মেহেদি ডিজাইন দেখতে পারবো। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার ছোট ভাই দেখছি আপনাকে একটি মেহেদী এনে দিয়েছে আপু। সামনে যেহেতু ঈদ, সেই উপলক্ষে খুব সুন্দর একটা মেহেদীর ডিজাইন অংকন করেছেন দেখছি আপু।আসলে এই ধরনের ডিজাইন তৈরি করা কিন্তু বেশ চাপের। কারণ হাত ঠিকঠাক না থাকলে ডিজাইন এদিক ওদিক হয়ে যায়। সেদিক থেকে বলতে গেলে আপনি অনেক সূক্ষ্মভাবে কাজ করেছেন। তাছাড়া আপনি অনেক সহজে উপস্থাপন করেছেন, যার কারণে বুঝতে সহজ হয়ে গেছে।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি তো দেখছি সম্পূর্ণ সময় উপযোগী পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছেন। এখন ঈদের সময় চলে এসেছে আর এই ঈদের সময় আসা মানেই যেন মেয়েদের হাতে মেহেদি দেবার ধুম পড়ে যায়। ঈদ উপলক্ষে আপনার হাতে যে মেহেদি ডিজাইন টা তৈরি করেছেন সেটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপু আপনি দেখছি ঈদ শুরু হওয়ার দু'দিন আগেই থেকেই মেহেদি পড়া শুরু করে দিয়েছেন। আপনার মতো আমারও একই অবস্থা আগে মেহেদি দিতে খুব ইচ্ছে করতো। কিন্তু বর্তমানে একদমই ইচ্ছে করে না। আপনি কিন্তু খুব ভালো মেহেদি দিতে পারেন। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে আপু ছেলে নিয়ে সময় হয় না। সারাদিনের ক্লান্তিতে ইচ্ছে হয় না দিতে তাই দু'দিন আগেই দিলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধাপে ধাপে উপস্থাপন করতে দেখে বেশ ভালো লেগেছে আমার। চমৎকার ছিল আপনার মেহেদি ডিজাইন আর্ট করাটা।

 2 months ago 

মেহেদি লাগাতে আমার নিজের কাছেও খুব ভালো লাগে। তবে আমার নিজেরও এখন খুব একটা মেহেদি লাগানো হয় না শুধুমাত্র ঈদ ছাড়া। ঈদের সময় একটু লাগিয়ে থাকি। আপনি তো দেখছি ঈদ উপলক্ষে হাতে অনেক সুন্দর মেহেদী লাগিয়েছেন। ডিজাইন টা কিন্তু অনেক বেশি সুন্দর হয়েছে। ধোয়ার পরে কালারটা মনে হয় দারুন এসেছিল। মেহেদি রাঙা হাত এমনিতেই নিজের কাছে খুব ভালো লাগে। কালকে যেহেতু ঈদ তাই আজকে রাতে সবাই মেহেদি লাগাবে। ভালো লাগলো আপনার মেহেদির ডিজাইন টা।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60231.85
ETH 3263.34
USDT 1.00
SBD 2.43