সুস্বাদু আম মাখানো রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। যেহেতু এখন রমজান মাস শেষ , তাই ভিন্ন সময় ভিন্ন ভিন্ন কিছু খেতে বড্ড ইচ্ছে করছে। আমার ধারনা এই ইচ্ছেটা অধিকাংশ লোকেরই হয়ে থাকে। আর এই ইচ্ছে থেকে আজ আমি আম মাখানো রেসিপি তৈরি করলাম। যা আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।



আর কিছু দিন পরে আম বড় হয়ে যাবে। হয়তো অনেক এলাকায় আম বড় হয়েও গেছে। কাঁচা টক আম গুলো ঝাল দিয়ে মাখিয়ে খেতে আমার ভীষণ ভালো লাগে। সত্যি বলতে এই রেসিপি গুলো জিভে জল আসার মতো রেসিপি। যারা এই বছরে এখনো এই রেসিপিটি খান নাই, তারা এখনই খাওয়া শুরু করে দেন। যাই হোক তাহলে এবার আম মাখানো রেসিপিটি শুরু করা যাক।


রেসিপির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


ক্রমিক নম্বরপরিমাণ
১।টক আম।
২।শুকনো মরিচ গুড়ো।
৩।কাঁচা মরিচ
৪।লবণ


রেসিপি তৈরীর ধাপ সমূহ:


ধাপ-১

প্রথমে আমি কিছু টক আম নিয়েছেি। এখানে আপনি ইচ্ছে মতো আম নিতে পারেন।


ধাপ-২

এরপর আমের খোসা গুলো ছিলে নিয়েছি।


ধাপ-৩

এবার আমগুলো সুন্দর করে কুঁচি কুঁচি করে কেটে পানি দিয়ে ধুয়ে নিয়েছি।


ধাপ-৪

এবার শুকনো মরিচ গুড়ো, কাঁচা মরিচ ও নুন নিয়ে কাঁচা মরিচ চটকিয়ে নিয়েছি।


ধাপ-৫

এবার আমগুলো মসলার সাথে ভালো ভাবে মাখিয়ে নিয়েছি।


ধাপ-৬

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল সুস্বাদু জিভে পানি আসার মতো আম মাখানো রেসিপি।


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামredmi12
ফটোগ্রাফার@mahmuda002
ক্যাটাগরিআম মাখানো রেসিপি


💘ধন্যবাদ সবাইকে💘

@mahmuda002


👩‍🦰আমার নিজের পরিচয়👩‍🦰


আমি মাহমুদা রত্না। আমি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার চৌদুয়ার গ্রামের মেয়ে। আর মেহেরপুর জেলার গাংনী থানার জুগীরগোফা গ্রামের বউ। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন করছি কুষ্টিয়া গর্ভমেন্ট কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে,ক্রাফট এর কাজ করতে অনেক পছন্দ করি। বর্তমানে আমি ফ্রীল্যান্সিং সেক্টরে ডিজাইন এবং এসইও পদে কাজ করছি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

এমন ছোট ছোট আম মাখিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে। আপনার আম মাখানো রেসিপি দেখে খুব লোভ লাগছে। এ বছর এখনো আম খাওয়া হয়নি কিন্তু আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে খুব দ্রুতই খেতে হবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 3 months ago 

আম ছোট হোক বা বড় টক হলে মাখানো খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

কাঁচা আম খেতে আমি অনেক পছন্দ করি। আপনার সুস্বাদু আম মাখানো রেসিপি দেখে আমার জিভে পানি চলে আসছে। ছোট অবস্থায় আম ভর্তা করে খেতে অনেক মজা লাগে। সঙ্গে শুকনো মরিচ গুড়ো টেস্ট অনেক অনেক বাড়িয়ে দেয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার মত আমারও কাঁচা মাখা খেতে অনেক ভালো লাগে। তাই যখনই হাতের কাছে পাই আগে এভাবে মাখিয়ে খেয়ে নি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

এটা ঠিক বলেছেন আপু অনেক এলাকাতে আম অনেকটাই বড় হয়ে গিয়েছে। তবে আমাদের এখানে আম এখন অনেকটা ছোট খাওয়ার উপযুক্ত হয় নাই। আপনার আম মাখানো রেসিপি দেখে তো আমার মুখে পানি চলে এসেছে। যাইহোক অসংখ্য ধন্যবাদ লোভনীয় আম মাখার রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপু এমন খাবার দেখলে মুখে পানি আসবে এটাই স্বাভাবিক। আমি তো আমার পোস্ট যতবার দেখছি ততবারই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সুস্বাদু আম মাখানো রেসিপি দেখে খুব ভালো লাগলো। এই ধরনের খাবার বেশ মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। এই বছর এখনো আম মাখানো খাওয়া হয় নি। তবে আপনার পোস্টে আম মাখানো দেখে খুব ভালো লাগলো। সুস্বাদু আম মাখানো রেসিপি পোস্ট এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

এই খাবারগুলো যেমন মজাদার ও সুস্বাদু ঠিক তেমনি লোভনীয়। ছবি দেখলেও ইচ্ছে হয় খেতে। যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আজকে আমি প্রথম প্রথম গাছ থেকে কাঁচা আম পেরেছি এবং এই কাঁচা আম আমি কাঁচামরিচ আর লবণ দিয়ে মাখিয়েকে খেয়েছি, তবে এভাবে কখনো মাখানো রেসিপি তৈরি করিনি। আপনারটা অনেক লোভনীয় মনে হচ্ছে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনাদের ওখানে দেখছি আম অনেক বড় সাইজের হয়ে গিয়েছে । খুব সুন্দর করে কাঁচা আম মাখিয়ে খেলেন। আসলে এই ধরনের খাবার গুলো দেখলেই খেতে ইচ্ছে করে । প্রচন্ড গরমে আম মাখা খাওয়া মজাই আলাদা। যেটা আপনি উপভোগ করলেন । আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে কাঁচা মাখানো খাবার এর মধ্যে একটা অন্যরকম তৃপ্তি লাগে। আপনার কাঁচা আম মাখানো দেখেই যেন জিভে দিয়ে জল চলে আসলো। কালকে আমি গাছ থেকে পেড়ে আম মাখানোর রেসিপিটা তৈরি করবো, দেখে যেন লোভনীয় মনে হচ্ছে।

 3 months ago 

জি ভাইয়া দেরি না করে তাড়াতাড়ি গাছ থেকে আম পেড়ে মাখিয়ে খেয়ে নিবেন। এর লোভ কি সামলানো যায় বলেন!

Posted using SteemPro Mobile

 3 months ago 

অনেক সুন্দর আম মাখানো রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার এর রেসিপি দেখে বেশ ভালো লেগেছে আমার। অসাধারণ ভাবে ব্যক্ত করেছেন রেসিপিটা। রেসিপি তৈরি করার ধরনটা সুন্দর ছিল। আর এটা কিন্তু আমারও প্রিয় একটি রেসিপি। আগে বেশ আম ছুলে এভাবে মাখানো হতো কিন্তু এখন যেন আর হয়ে ওঠে না। সময়ের ব্যবধানে সবকিছু থেমে গেছে তবুও এই জাতীয় রেসিপিগুলো ভালোবাসি।

 3 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

এই আমগুলো দেখছি একেবারেই ছোট। অর্থাৎ গুটি বলতে যা বোঝাই আর কী। আম আরও বড় হলে তখন ঝাল দিয়ে মেখে খেতে বেশ লাগে। এককথায় লোভনীয়। আপনার আম মাখানো পোস্ট টা দেখে বেশ লোভ লাগছে আমার। বেশ দারুণ তৈরি করেছেন। আমের সিজেন শুরু হয়ে গেছে। এখন এটা খাওয়া হবে মাঝে মাঝে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আম এখনো বড় হয়নি তো ভাইয়া তাই যতটুকু আম হয়েছে এর মধ্য দিয়ে মাকে খাওয়ার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

কাঁচা আম মাখানো দেখলে, জিভে জল আসবে না এমনটি হতেই পারে না। আর তাইতো আপনার তৈরি আম মাখানো রেসিপি দেখে আমার তো জিভে জল গড়িয়ে পড়ার উপক্রম হয়েছে। মনে হচ্ছে আপনার পরিবেশনের প্লেট থেকে কাঁচা আমের একটি টুকরো তুলে খেয়ে ফেলি। যাইহোক আপু, শুকনো ও কাঁচা মরিচ একসাথে মিক্সড করে, খুব মজার করে কাঁচা আম মাখানো রেসিপি শেয়ার করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

যদি সম্ভব হতো তাহলে অবশ্যই আমি আপনাকে এক টুকরো আম মাখানো এই রেসিপিটি আপনাকে খাওয়াতে দিতাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61599.36
ETH 3407.97
USDT 1.00
SBD 2.47