জেনারেল রাইটিং :- চেষ্টা করলেই সম্ভব।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে শুরু আজকে আমার নতুন ব্লগ। আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি চেষ্টা করলেই সম্ভব নিয়ে কিছু কথা। তাহলে চলুন শুরু করা যাক....


Source

আমি বর্তমানে আমার বাংলা ব্লগে লেভেল থ্রী পাস করে ফোরে রয়েছি। আস্তে আস্তে হয়তো একদিন আমি ভেরিফাইড মেম্বার হয়ে যাব। আর সেই দিনের অপেক্ষায় আমি রয়েছি। আপনারা অনেকেই হয়তো জানেন ছোট বাচ্চারা বাড়িতে থাকলে কাজ করা অনেক কঠিন। আরে কঠিন কাজটা সহজ করাটা অত সহজ নয়। ছেলে অথবা মেয়ে সবারই উপার্জন করা দরকার রয়েছে। নিজের জন্য নিজে পরিবারের জন্য কমবেশি যাই হোক না কেন। সেই ধারাবাহিকতায় আমিও চেষ্টা করেছি। আমার বাংলা ব্লগে আমি কাজ করি পাশাপাশি আমি কিছু হাতের কাজ করার চেষ্টা করছি। আমি অনেক আগে থেকেই হাতের কাজ জানি। আরে হাতে কাজের মধ্যে রয়েছে কথা সেলাই, চিত্র অংকন, বিভিন্ন ধরনের আর্ট, আর এই আর্টের মধ্যে রয়েছে উল্লেখযোগ্য হুপ আর্ট। আমি সব সময় চেষ্টা করি বিভিন্ন ধরনের কাজগুলো করার জন্য আর এখান থেকে কিছু টাকা ইনকাম করার জন্য।


পৃথিবীতে আজকে যারা অনেক বড় হয়েছে তাদের পেছনে রয়েছে পরিশ্রম এবং চেষ্টা। একদিকে তারা আর কাই পরিশ্রম করেছে অন্যদিকে তাদের মনোভাব এবং চেষ্টা ছিল আকাশচুম্বী। আগের কারণে তারা আজকে অনেক বড় হয়েছে। আমার মনের মধ্যে ইচ্ছা আছে আমি পরিশ্রম করব চেষ্টা করবো। আমি যেন এই সফলতা অর্জন করতে পারি তার জন্য সর্বাত্মক চেষ্টা করবো। চেষ্টা করলেই যে মানুষ অনেক কিছু পারে তার উদাহরণ পৃথিবীতে অনেক রয়েছে। আপনারা হয়তো আব্রাহাম লিংকনের নাম শুনেছেন। তিনি ছিলেন একজন মুচির ছেলে। সেখান থেকেই তিনি আমেরিকার প্রেসিডেন্ট হয়েছিলেন। তার ইচ্ছা ছিল আকাঙ্ক্ষা ছিল এবং তার চেষ্টা ছিল। যার কারণেই তিনি ওই পর্যন্ত পৌঁছাতে পেরেছিলেন। তবে একটা কথা থাকে সবকিছু থাকা সাথে সাথে ভাগ্য থাকা দরকার আছে। কারণ ভাগ্যে যদি না থাকে আপনি শত চেষ্টা করলেও সেখানে পৌঁছাতে পারবেন না।


চেষ্টার মধ্য দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করা যায় এমন উদাহরণ আমাদের সমাজে অহরহ রয়েছে। একজন গরিব মানুষের ছেলে তার আদম্য সাহস প্রচেষ্টা এবং কর্ম প্রখর ছিল বলেই তিনি জিরো থেকে আজ হিরো হয়েছেন। বর্তমান তিনি অঢল সম্পত্তির মালিক। চেষ্টা মানুষকে কোথায় নিয়ে যায় তার বাস্তব উদাহরণ তিনি। এছাড়াও আমাদের সমাজ জাতির দেশ পৃথিবীতে অনেক এরকম মানুষ রয়েছেন যারা চেষ্টায় এবং কঠোর পরিশ্রম দ্বারা নিজেকে উন্নতির শীর্ষে পৌঁছে নিয়ে গেছে। আমি আমার নিজের নেই বলি আমি যেমন এখানে কাজ করি তোমার পাশাপাশি আরও কিছু কাজ করি এই কাজের দ্বারা আমি আমার নিজেকে সামনের দিকে ধাপিত করতে চাই। একটা সময় আমার নিজের অনেক পরিবর্তন করতে চাই আমার প্রচেষ্টার মধ্যে দিয়ে।


আমার নিজের অনেক ইচ্ছা এখানে আমি ভেরিফাইড মেম্বার হব আমার সৃজনশীলতা গুলো এখানে তুলে ধরবো। এর মধ্য দিয়ে আমার কাজের অগ্রগতি বাড়াবো। আমার চেষ্টার কোন কিছুতে ত্রুটি রাখবো না। নিজেকে যদি বড় হয়ে গড়তে হয় তাহলে অবশ্যই প্রচেষ্টার কোন শেষ নেই। শেষটা হলো সফলতার মূল চাবিকাঠি এতে কোন সন্দেহ নেই। অনেক ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়েও আমি আমার সফলতাকে ধরার জন্য এগিয়ে যাচ্ছি।


পরিশেষে ভুল ত্রুটি থাকলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সকলেই ভাল থাকবেন সুস্থ থাকবেন।


👩‍🦰আমার নিজের পরিচয়👩‍🦰


আমি মাহমুদা রত্না। আমি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার চৌদুয়ার গ্রামের মেয়ে। আর মেহেরপুর জেলার গাংনী থানার জুগীরগোফা গ্রামের বউ। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন করছি কুষ্টিয়া গর্ভমেন্ট কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে,ক্রাফট এর কাজ করতে অনেক পছন্দ করি। বর্তমানে আমি ফ্রীল্যান্সিং সেক্টরে ডিজাইন এবং এসইও পদে কাজ করছি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

জেনারেল পোস্ট হিসেবে পোস্টে লেখা একটু কম হয়েছে, পরবর্তীতে লেখাগুলো একটু বাড়িয়ে লেখার চেষ্টা করবেন, ধন্যবাদ।

 2 months ago 

আচ্ছা ভাইয়া পরবর্তীতে বাড়িয়ে লিখবো। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

চেষ্টা করলে অনেক সময় সবকিছু সম্ভব হয়, তবে আপনার মত আমারও মনে হয় যে ভাগ্যটাও কিন্তু একটা বড় বিষয়। তাছাড়া গরীব মানুষের ছেলে কঠোর পরিশ্রম করে উন্নতির চরম শিখরে পৌঁছে গিয়েছে, এরকম উদাহরণ অনেক রয়েছে আপু। তবে আপনি যে জীবনে অনেক পরিশ্রম করতে চান এবং উন্নতি করতে চান, এটা জেনে খুব খুশি হলাম। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।
আসলে চেষ্টার কোনো বিকল্প নেই৷ যদি আমরা চেষ্টা করি তাহলে যে কোন কিছুই করা সম্ভব। তাই আমাদেরকে অত্যন্ত দৃঢ়ভাবে সেই কাজের প্রতি মনোনিবেশ করতে হবে৷ যদি আমরা পরিশ্রম করে সামনের দিকে এগিয়ে যেতে থাকি তাহলে আমরা সফলতা অর্জন করতে পারবো৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি জেনারেল রাইটিং শেয়ার করার জন্য৷

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রথম থেকে এরকম সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64841.11
ETH 3523.97
USDT 1.00
SBD 2.36