রেসিপি পোস্ট - তেঁতুল এবং লেবুর পিনিক

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। যেহেতু এখন রমজান মাস চলছে, তাই রোজায় থেকে ইফতারের সময় ভিন্ন ভিন্ন কিছু খেতে বড্ড ইচ্ছে করে। আমার ধারনা এই ইচ্ছেটা অধিকাংশ লোকেরই হয়ে থাকে। আর এই ইচ্ছে থেকে আজ ইফতারিতে আমি লেবুর ও তেঁতুলের পিনিক রেসিপি তৈরি করলাম। যা আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।


তাহলে এবার পিনিক এর রেসিপিটি শুরু করা যাক


রেসিপির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


উপকরণপরিমাণ


  • লেবু - ১ টি।

  • তেঁতুল - ৪ কোয়া।

  • লবণ - পরিমাণ মতো।

  • মরিচের গুঁড়ো - পরিমাণ মতো।


পিনিক তৈরীর ধাপ সমূহ:


ধাপ-১

এই ধাপে প্রথমে আমি একটি লেবু নিয়েছি।


ধাপ-২

এবার এই ধাপে সুন্দর করে লেবুর খোসা ছাড়িয়ে নিয়ে। কুঁচি করে কেটে নিয়েছি।



ধাপ-৩

এবার ৪ কোয়া তেঁতুল নিয়েছি।


ধাপ-৪

এবার লবণ ও শুকনো মরিচের গুঁড়ো নিয়ে নিয়েছি।


ধাপ-৫

এবার সমস্ত উপকরণ একসাথে ভালোভাবে মেখে নিয়েছি।


ধাপ-৬

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল লেবু ও তেঁতুলের পিনিক।


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামredmi12
ফটোগ্রাফার@mahmuda002
ক্যাটাগরিপিনিক রেসিপি

💘ধন্যবাদ সবাইকে💘

@mahmuda002

আমার পরিচয়


আমি মাহমুদা মিলা রত্না। আমি আমার বাংলা ব্লগের একজন সদস্য। আমি কাজ করছি বাংলাদেশের মেহেরপুর জেলার, গাংনী থানার, জুগীরগোফা গ্রাম থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। এছাড়া বর্তমানে আমি ফ্রীল্যানসিং করছি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। আর তাই আমাদের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

সত্যি আপনার এই তেতুল ও লেবুর পিনিক দেখে জিভে জল চলে এসেছে। ইস কি যে সুন্দর হয়েছে আপু।যদি একটু খেতে পারতাম। খুব তারাতারি বানিয়ে খেতে হবে।গরমমের দিনে এরকম টক কিছু খেতে আমার খুব ভালো লাগে।আপনার রেসিপিটি খুব মনযোগ দিয়ে দেখলামও শিখে রাখলাম।ধন্যবাদ আপনাকে জিভে জল আসার মতো রেসিপিটি শেয়ার করার জন্য।

 4 months ago 

জি আপু একদিন বাসায় বানিয়ে দেখবেন। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেবুর পিনিক খেতে আমার কাছে বেশ ভালো লাগে। এভাবে লেবু এবং তেতুল দিয়ে তৈরি করলে তো কথাই নেই। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে আসছে। বেশ কয়েকদিন এভাবে তৈরি করে খাওয়া হয়না। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপ গুলো খুব সুন্দরভাবে গুছিয়ে শেয়ার করেছেন। পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

লেবুর পিনিক আমারও অনেক পছন্দের আপু৷ আর তাই তো ঝটপট বানিয়ে ফেললাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আহারে কি মজার রেসিপি। গরমের দিন এগুলা খুব ভালো লাগে। দারুন হয়েছে কিন্তু তৈরি করা। দেখতেও বেশ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে নতুন একটা ইউনিক রেসিপ এর সাথে পরিচিত লাভ করলাম। অসাধারণ হয়েছে তৈরি করাটা।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে পাশে থাকার জন্য। সত্যি এই খাবারটি গরমের জন্য দারুণ উপকারী।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমি কিছুদিন আগে ফেসবুকে লেবুর পিনিক এর ভিডিও দেখেছিলাম। আপনি ও আজ তেতুল দিয়ে লেবুর পিনিক তৈরি করেছেন। এ ধরনের খাবার খেতে কেমন টেস্ট সেটা আমার জানা নেই। তবে অবশ্যই একদিন এভাবে তেতুল দিয়ে লেবুর পিনিক তৈরি করব। ইউনিক একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খেয়ে দেখবেন ভাইয়া দারুণ লাগবে৷ তবে ঝাল বেশি করে দিবেন৷ তাহলে ব্রেইন একেবারে চাঙা হয়ে যাবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তেঁতুল এবং লেবুর পিনিক খেতে ভীষণ মজা লাগে। আমি লেবুর পিনিক খেয়েছি তবে কখনো তেঁতুল দিয়ে খাওয়া হয়নি। আপনার পোস্ট এর মাধ্যমে নতুন একটি রেসিপি দেখে শিখে নিলাম। অবশ্যই বাসায় তৈরি করে খাবো ইনশাআল্লাহ ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

জি ভাইয়া বাসায় বানিয়ে একদিন খেয়ে দেখবেন দারুণ লাগবে৷ ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পিনিক রেসিপি প্রথম দেখেছিলাম রাজশাহীতে। লেবুর পিনিক বলা হয় যেটাকে।এতো ঝাঝালো লাগে।যেনো ব্রেইন কে একদম সচল করে দেয়।খুব দারুন রেসিপি করেছেন আপনি আমার কাছে খুবই ভাল লেগেছে। শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিকই বলেছেন ভাইয়া এটা খেলে ব্রেইন কে একদম তরতাজা করে দেয়। যেমন স্বাদ তেমন কাজ। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তেঁতুল এবং লেবুর সমন্বয়ে দারুণ একটি রেসিপি পোস্ট শেয়ার করেছেন আপু। তেঁতুল এমনিতেও সবার অনেক বেশি প্রিয় সেই সাথে আপনি এটি রেসিপির মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে অনেক বেশি লোভনীয় মনে হচ্ছে। আশা করি এর টেস্ট টিও অনেক বেশি সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ সুন্দর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রোজা রমজানের দিন আপু জিভে জল চলে আসলো। ইচ্ছে করছে সবগুলো নিয়ে খেয়ে ফেলি। টক জাতীয় সব জিনিস আমার খুবই পছন্দ। তাই আপনার রেসিপিটা দেখেই একেবারে জিভে জল চলে আসলো। ইফতারের পরে আমি অবশ্যই এটি বানিয়ে খাব। ধন্যবাদ আপু জিভে জল আসার মত রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার মতো আমারও টক খুব পছন্দের আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তেতুল ও লেবুর মিশ্রণে চমৎকার একটি পিনিক তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পিনিক তৈরি করার বর্ণনা গুলো পড়ে বেশ ভালো লেগেছে আমার। আমি আশা করি আপনি আগামী দিনে আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মাঝে মাঝে অনেক সময় মুখে অরুচি চলে আসে। আর তখন কিছুই খেতে ভালো লাগে না। সেই সময় নতুন কোন খাবার তৈরি করে খেতে অনেক ভালো লাগে। তেঁতুল এবং লেবুর পিনিক দেখে সত্যিই ভালো লাগলো। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

টক মুখের রুচি বারায়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Doller buy sell call 01700817832 doller kinbo 100%
Doller buy

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43