আমার স্বরচিত কবিতা :- মুক্ত পাখি।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আমি @mahmuda002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে নিজের লেখা একটি কবিতা পোস্ট শেয়ার করলাম। মানুষ ভুল ত্রুটির উর্ধ্বে নয়, ভুল ত্রুটি হলে অবশ্যই আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

Sources

স্বরচিত কবিতা

মুক্ত পাখি

লেখক:- মাহমুদা

আচ্ছা তুই কি চাস আমার থেকে?
একটা খাঁচা যার দরজাটা সবসময় খোলা থাকবে।
আর কি চাস?
সে মুক্ত খাঁচার পাখি হবো আমি।
খাঁচার মধ্যে অবাধে আসা যাওয়া করতে চাই।
আর কিছু চাস?
চাই তোর থেকে সারা জীবনের প্রতিশ্রুতি।
কি প্রতিশ্রুতি চাষ আমার থেকে?
অন্য সবার মত মেয়ে নয় মানুষ ভাববি আমাকে।

ও এতটুকু আর কিছু নয়?
না এতটুকু হলেই চলবে আমার।
তোর এতটুকু পেলেই এ জীবন
টা কেটে যাবে আমার।
আচ্ছা তার কি হবে?
তারপর যদি পরের জন্ম বলে কিছু থাকে,
তাহলে পরের জন্মে তোর জন্য পাখি হবো।

আর তুই হবি আমার জন্য,
উন্মুক্ত একটি খাঁচা।

আমি কবিতা লিখতে বেশ ভালোবাসি। কমবেশি টুকটাক করে লিখে চলেছি। যতটুকু পেরেছি চেষ্টা করেছি ভালোভাবে লিখে আপনাদের মাঝে উপস্থাপন করতে। জানিনা কতটুকু ভালো করতে পেরেছি। তবে এই কবিতাটি পড়ে যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন আল্লাহ হাফেজ।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনি একটা টিকিট কাটবেন।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 6 months ago 

বাহ মামী আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে আপনার লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। মুক্ত পাখি নিয়ে লেখা কবিতাটি সত্যি বেশ অসাধারণ ছিল। কবিতার প্রতিটি লাইন বেশ অসাধারণ ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কবিতা লিখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করে যাচ্ছি। ধন্যবাদ মতামতের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে নতুন একটা কবিতা শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা কবিতার মধ্যে ছিল মুক্ত পাখি। তবে কবিতা লেখার উদাহরণ এটি দেখতে খুব একটা ভালো লাগছেনা কারণ লেখাটি যদি একজন মাঝ বরাবর দেখা যেত তাহলে দেখতে বেশি ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে নতুন একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

লেখাগুলো মাঝ বরাবর কিভাবে দিতে হয় সেটা এখনো আমার জানা নেই। তবে ইনশাল্লাহ পরবর্তীতে এটা জানতে পারবো। কারণ লেভেল তিনের ক্লাস আমি করে ফেলেছি। পরবর্তীতে সব কিছু ঠিক হবে ইনশাল্লাহ। আর আমি আপনার ভাই না আপা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একটা খাজা যার দরজাটা সবসময় খোলা থাকবে।

আপু আমার মনে হয় এখানে গাজা লেখাটা ভুল। এখানে হয়তো খাঁচা হবে। এটাতে আমি একেবারে কনফার্ম না, তবে আমার কাছে এরকমটা মনে হল। মুক্ত পাখি কবিতাটা আপনি খুব সুন্দর করে লিখেছেন। আমার কাছে আপনার লেখা এই কবিতাটি অনেক বেশি ভালো লেগেছে। কবিতার সবগুলো লাইনও অনেক বেশি সুন্দর ছিল। আপনার আজকের এই কবিতাটা লেখার টপিক আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 6 months ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমার ভুলটা ধরে দেওয়ার জন্য। আপনি কিন্তু ওই একই জায়গায় ভুল করেছেন ভাই 😅। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44