আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago
"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে শুরু আজকে আমার নতুন ব্লগ। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম। সৌন্দর্য সব সময় মানুষকে বিমোহিত করে। আমি আশা করি আমার রেনডম ফটোগ্রাফির অ্যালবামটি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক....


১নং ফটোগ্রাফি।

এই ফুলটির নাম জানা নেই। তবে দেখতে অনেকটা জবা ফুলের মতো৷ ফুলের রংটি বেশ সুন্দর। এই ফুলের রং এ আকৃষ্ট হয়েই ফটোগ্রাফি করেছি। ফুলটি তুলেছি হরিপুর ব্রিজের নিচে একটি নার্সারি থেকে।


২নং ফটোগ্রাফি।

এই ফুলটি তো সবার অনেক পরিচিত একটি ফুল৷ গোলাপ পছন্দ করে না এমন মানুষ কমই আছে৷ সবার মতো আমিও গোলাপ প্রেমী। আর তাই তো দেখা মাত্রই ঝটপট ছবি তুলে নিলাম।


৩ নং ফটোগ্রাফি।

গোলাপের মতো এটিও সবার পরিচিত একটি ফুল। এই ফুল কম বেশি অনেকের বাড়িতেই পাওয়া যায়। আমি ছোট বেলায় এই ফুলের মালা গেঁথে আর মায়ের শাড়ী পরে বউ সাজতাম। গাঁথা ফুল অনেক রকমের হয়ে থাকে। তবে এই প্রকারের গুলো একটু বেশিই সুন্দর লাগে।


৪ নং ফটোগ্রাফি।

এটি নাম না জানা এক ফুল৷ যদি কেউ নাম জেনে থাকেন তবে অবশ্যই কমেন্টে জানিয়ে দিবেন। ফুলের রং এবং গঠন কিন্তু অনেক সুন্দর। এই ফুলটি দেখতে অনেকটা মাকড়সার জালের মতো৷


৫ নং ফটোগ্রাফি।

এটি ডালিয়া ফুল। আসলে প্রতিটা জিনিস নিজ নিজ সৌন্দর্যে গড়ে ওঠে৷ ফুল ও তাই। এই ফুলটিতে অনেক গুলো পাপড়ি থাকায় যেন একটু বেশিই সুন্দর লাগছে। ডালিয়া ফুল অনেক রং এর হয়ে থাকে। এর থেকে একটু গাঁঢ় যেই কালারটা সেটি আরও বেশি সুন্দর লাগে।


পরিশেষে ভুল ত্রুটি থাকলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সকলেই ভাল থাকবেন সুস্থ থাকবেন।


By mahmuda002
Camera 📸 redmi12
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাredmi12
পোস্ট তৈরিmahmuda002
লোকেশনকুষ্টিয়া, হরিপুর ব্রিজ


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


আমি মাহমুদা মিলা রত্না। আমার জন্ম ১৯ আগষ্ট ২০০২ সালে। আমার বর্তমান বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাস। আমার সব থেকে বড় শখ হলো আর্ট। এছাড়াও আমি ,কবিতা লিখতে ও আবৃতি করতে অনেক পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করছেন আপু। আপনার মত আমারও বিভিন্ন জিনিসের ফটোগ্রাফির ধারণ করতে খুবই ভালো লাগে। চার নম্বরের ফটোগ্রাফিতে শেয়ার করা ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 4 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। নাম না জানা ফুলটি দেখতে আসলেই জবা ফুলের মতই। সর্বোপরি আমাদের পরিচিত গোলাপ ফুল। প্রতিটা মানুষ পছন্দ করে। গাঁধা ফুল ও আমার কাছে অনেক ভালো লাগলো। এই ফুলটি আমি জুগিরগোপায় দেখেছিলাম। সর্বোপরি ডালিয়া ফুলটি চমৎকার ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুন্দর এবং আকর্ষনীয় বেশ কিছু ফুলের ছবি শেয়ার করেছে। ফুল পছন্দ করে না এমন মানুষ আসলেই খুজে পাওয়া যাবে না। সুতরাং ছবি গুলো আমার কাছেও অনেক সুন্দর লেগেছে।

৫ টা ছবির মধ্যে আমি শুধু ২ টার নাম জানিঃ গোলাপ এবং গাদা।

আরো বেশি বেশি ফুলের ছবি শেয়ার করবেন বলে আশা রাখি।

 4 months ago 

আপনার মতো আমিও এই দুইটাই চিনি৷ ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। আপনি ফটোগ্রাফি গুলো কুষ্টিয়া হরিপুর ব্রিজের পাশ থেকে সংগ্রহ করেছিলেন জানতে পারলাম। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ফটোগ্রাফি করার ক্ষেত্রে সর্বনিম্ন সাতটি ছবি শেয়ার করতে হবে, এছাড়াও ফোনের ডিভাইসের নাম এছাড়াও ছবির লোকেশন শেয়ার করতে হবে।

 4 months ago 

বেশ দুর্দান্ত কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি । ১নং ফটোগ্রাফি ফুল গুলো হচ্ছে টক পাতা ফুল, অনেকে মেছাক পাতার ফুল বলে থাকে। বিশেষ করে ডালিয়া ফুল দেখে খুব ভালো লাগলো। গাঁদা ফুলের সৌন্দর্য অসাধারণ। ফুলের সাথে চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। এত অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া ফুলের নামটি জানানোর জন্য। ফুলটি আমার অনেক ভালো লেগেছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজ বেশ কয়েক ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি সব সময় আমাকে মুগ্ধ করে। ফটোগ্রাফির মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে আমার মধ্যে। ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল বিশেষ করে গোলাপ ফুল ও জবা ফুলের ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি বেশ চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করছেন। সব গুলো ফটোগ্রাফি দারুণ ছিল তবে আরো কয়েকটি ফটোগ্রাফি যুক্ত করলে খুবই সুন্দর লাগতো আপু।ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 4 months ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আজকের এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ফুলগুলো দেখতে সত্যি চমৎকার লাগছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62