পেইন্টিং:- বৃষ্টিমুখর রাতের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast month

" আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু "

আমি @mahmuda002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। যাইহোক সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...
,


🖼️ বৃষ্টিমুখর রাতের পেইন্টিং।



যেকোনো আর্ট এর মাধ্যমেই নিজের সৃজনশীলতাকে প্রকাশ করা যায়। আর্ট সম্পূর্ণই মনের ভাবনা থেকে আসে। এখন আমাদের পরিবেশের যে অবস্থা তাতে মানুষের টিকে থাকা কঠিন হয়ে পড়েছে। এই অসহনীয় গরম আর রৌদ্র তাপের মধ্যে বাচ্চা সহ সকল মানুষ অতিষ্ঠ প্রায়ই। এই রৌদ্রতাপের মধ্যে মানুষ এক পশলা বৃষ্টির অপেক্ষায় অধীর আগ্রহে অপেক্ষা করছে। আর এই অপেক্ষার ভাবনা থেকে আমার আজকের এই পেইন্টিংটি করা। এমন একটি বৃষ্টি ভেজা রাত কে না চাই। বাইরে ঝমঝমিয়ে বৃষ্টি ঘন কালো অন্ধকার হয়ে থাকবে বাইরেটা। বাইরে তাকালে যেন অন্ধকার আর বৃষ্টির শব্দ ছাড়া আর কিছুই শোনা যায় না। এমন একটি রাতের অপেক্ষায় কিন্তু আমরা সকলেই আছি। তাই এই ভাবনা এবং কল্পনা থেকেই আমার এই পেইন্টিংটি আজকে আমি করেছি।


পেইন্টিং করতে কিন্তু যথেষ্ট সময় লাগে। একটি পেইন্টিং করতে যদি ভালোভাবে করা হয় তবে মিনিমাম এক ঘন্টা তো লাগবেই। অনেক ধৈর্য নিয়েই এই কাজটি করতে হয়। তো যাই হোক আশা করি আমার এই বৃষ্টিমুখর রাতের পেইন্টিং টি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তবে শুরু করা যাক পেইন্টিং এর কার্যক্রম।


🎋উপকরণ সমূহ।



ক্রমিক নম্বরউপাদান
এক্রেলিক কালার।
ক্যানভাস।
ব্রাশ।
মাস্কিং টেপ।


🖼️পেইন্টিং তৈরির ধাপ সমূহ।


🖼️ ১ নং ধাপ।


প্রথমে ক্যানভাস এর উপরে মাস্কিং টেপ লাগিয়ে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ২ নং ধাপ।


এরপর রাতের একটি ল্যান্ডস্কেপ তৈরি করে নিয়েছি। এই ল্যান্ডস্কেপটি তৈরি করতে নীল কালার এবং কালো কালার ব্যবহার করেছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ৩ নং ধাপ।


ল্যান্ডস্কেপটি তৈরি সম্পন্ন হয়ে গেলে এর ওপরে নীল কালো এবং হলুদ কালার মিশ্রণে যেই রঙটি হয় সেটি দিয়ে কাজের জানালার ওপরে বৃষ্টির ছাপ এঁকেছি। এবং বাইরে যে বৃষ্টি হচ্ছে সে বৃষ্টির ফোঁটা জানালায় পড়ছে এই গুলো আঁকতে কালো এবং সাদা কালার ব্যবহার করেছি। আপনারা এই ছবিতে দেখতেই পারছেন জানালায় বৃষ্টির ফোঁটা পড়েছে এবং গড়িয়ে তা নিচের দিকে পড়ে যাচ্ছে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ৪ নং ধাপ।


এবার এই পেইন্টিংটির উপরে মাস্কিং টেপ লাগিয়ে সেখানে কাঁচের জার আঁকার চেষ্টা করেছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ৫ নং ধাপ।


এই ধাপে মাস্কিং টেপ তুলে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ৬ নং ধাপ।


এবার কালো রং দিয়ে জারের ঢাকনি এঁকে জার আঁকাটি সম্পন্ন করেছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ৭ নং ধাপ।


এবার এখানে কিছু ফুল এঁকে নিয়েছি এবং সেই ফুলের প্রতিচ্ছবি এঁকে নিয়েছি কাঁচের গ্লাসের টেবিলের উপর।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🖼️ ৮ নং ধাপ।


আমার আঁকাটি সম্পন্ন হয়ে গেছে এবার মাস্কিং টেপ তুলে নিয়ে আমার পছন্দের মত একটি ছবি তুলে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।


ডিভাইস redmi12
লোকেশন মেহেরপুর।
ফটোগ্রাফি এক্রেলিক পেইন্টিং।


👩‍🦰আমার নিজের পরিচয়👩‍🦰


আমি মাহমুদা রত্না। আমি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার চৌদুয়ার গ্রামের মেয়ে। আর মেহেরপুর জেলার গাংনী থানার জুগীরগোফা গ্রামের বউ। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন করছি কুষ্টিয়া গর্ভমেন্ট কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে,ক্রাফট এর কাজ করতে অনেক পছন্দ করি। বর্তমানে আমি ফ্রীল্যান্সিং সেক্টরে ডিজাইন এবং এসইও পদে কাজ করছি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বৃষ্টিমূখর রাতের খুব চমৎকার একটি পেইন্টিং করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে এবং প্রতিটি ধাপ বেশ চমৎকার ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। খুব ভালো লাগলো।ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

বৃষ্টিমুখর রাতের পেইন্টিং দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। আপনার বেশ কিছু পেইন্টিং দেখা হয়েছে। আপনি বেশ পারদর্শী। ঠিক বলেছেন যে গরম পরেছে পুরোপুরি সুস্থ থাকাও মুশকিল হয়ে পড়েছে। পুরো পেইন্টিং টিকে চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। পানির ফোঁটা এবং ফুল গুলো দেখতে সুন্দর লাগতেছে।

 last month 

চেষ্টা করি ভাইয়া পেইন্টিং গুলো সুন্দর করে করার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

বৃষ্টিমুখর রাতের পেইন্টিং চমৎকার হয়েছে আপু। গরম যত বাড়তে থাকে আমরা সবাই বৃষ্টি খুঁজি। গরমের তাপমাত্রা মাঝেমাঝে অনেক বেড়ে যায়। দারুন একটি আর্ট আমাদের সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে পাশে থাকার জন্য।

 last month 

আপু আজকে মনে হচ্ছে বৃষ্টি হবে অনেক মেঘ ডাকছে আর এই সময় এরকম সুন্দর একটি পেইন্টিং দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আর্ট এর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

বৃষ্টিমুখর রাতের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে, সত্যি অসাধারণ দক্ষতা আপনার। এত সুন্দর একটি পেইন্টিং দেখতে পেয়ে আমার অনেক ভালো লাগলো। ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আর্ট পোস্ট করার নিয়ম গুলি আরো একবার ভালোভাবে পড়ুন। আপনি কিছু বিষয় মিস করেছেন।

 last month 

ঠিক আছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last month 

হ্যাঁ আপু এই গরমের মধ্যে সবাই অধিক আগ্রহ করতেছে বৃষ্টির জন্য। আজকে আপনি অসাধারণ একটি পেইন্টিং করেছেন।বৃষ্টিমুখর রাতের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। এ ধরনের পেইন্টিং গুলো যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালই লাগে। চমৎকার একটি বৃষ্টিমুখর রাতের পেইন্টিং শুরু থেকে শেষ পর্যন্ত করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

ঠিকই বলেছেন আপু এগুলো ঘরের দেওয়ালের শোভাবর্ধন করে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

বৃষ্টি মুখর রাতের চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই পেইন্টিংটি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। দারুন লাগছে পেইন্টিংটি দেখতে। পেইন্টিংটি করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি পেইন্টিং দেখে খুবই ভালো লাগছে৷ যেভাবে আপনি এই সুন্দর পেইন্টিং এখানে তৈরি করেছেন তা বেশ অসাধারণ হয়েছে এবং এখানে আপনি সবগুলো ডিজাইন নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52