কবিতা আবৃতি :- যাতায়াত

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @mahmuda002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে হেলাল হাফিজ এর লেখা যাতায়াত কবিতা পোস্ট শেয়ার করবো। এই কবিতাটি আমি নিজের কন্ঠে আবৃত্তি করেছি । নিউ মেম্বার হিসেবে এটা আমার প্রথম কবিতা আবৃত্তি পোস্ট। মানুষ ভুল ত্রুটির উর্ধ্বে নয় ভুল ত্রুটি হলে অবশ্য আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

ছবিটি কেনভা দিয়ে তৈরি

কবিতা :- যাতায়াত
লেখক:- হেলাল হাফিজ।
আবৃতি:- মাহমুদা

কেউ জানে না আমার কেন এমন হলো।

কেন আমার দিন কাটে না রাত কাটে না
রাত কাটে তো ভোর দেখি না
কেন আমার হাতের মাঝে হাত থাকে না কেউ জানেনা।

নষ্ট রাখীর কষ্ট নিয়ে অতোটা পথ একলা এলাম
পেছন থেকে কেউ বলেনি করুণ পথিক
দুপুর রোদে গাছের নিচে একটু বসে জিরিয়ে নিও,
কেই বলেনি ভালো থেকো সুখেই থেকো
যুগল চোখে জলের ভাষায় আসার সময় কেউ বলেনি
মাথার কসম আবার এসো

জন্মাবধি ভেতরে এক রঙিন পাখি কেঁদেই গেলো
শুনলো না কেউ ধ্রুপদী ডাক,
চৈত্রাগুনে জ্বলে গেলো আমার বুকের গেরস্থালি
বললো না কেউ তরুন তাপস এই নে চারু শীতল কলস।

লন্ডভন্ড হয়ে গেলাম তবু এলাম।

ক্যাঙ্গারু তার শাবক নিয়ে যেমন করে বিপদ পেরোয়
আমিও ঠিক তেমনি করে সভ্যতা আর শুভ্রতাকে বুকে নিয়েই দুঃসময়ে এতোটা পথ একলা এলাম শুশ্রূষাহীন।

কেউ ডাকেনি তবু এলাম, বলতে এলাম ভালোবাসি।

Sources

এটা আমার প্রথম আবৃতি। যতটুকু পেরেছি চেষ্টা করেছি ভালোভাবে আবৃত্তি করার জন্য। জানিনা কতটুকু ভালো করতে পেরেছি। তবে এই কবিতাটি শুনে যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন আল্লাহ হাফেজ।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বাহ মামী আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে আমার কাছে বেশ দারুন লেগেছে। হেলাল হাফিজ এর লেখা কবিতাটি আপনি বেশ সুন্দরভাবে আবৃত্তি করেছেন। এখন থেকে প্রত্যেক সপ্তাহে আপনার কাছ থেকে কবিতা আবৃত্তি শুনতে চাই আমরা সকলে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ইনশাআল্লাহ মামা প্রতি সপ্তাহে একটি কবিতা আবৃতি করে তোমাদের মাঝে উপস্থাপন করতে। ধন্যবাদ তোমাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কবিতা আবৃত্তিটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর একটা কবিতা আবৃত্তি করেছেন আপু। আপনি এত সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন, এটা ভাবতেই ভালো লাগতেছে। আপনি কিন্তু অনেক সুন্দর কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে ভাগ করে নিলেন। আপনার প্রথম কবিতা আবৃত্তি হিসেবে কিন্তু এটা অনেক সুন্দর হয়েছে। আমি তো ভাবতেই পারছি না, আপনি প্রথমবার এই কবিতাটা আবৃত্তি করেছেন। এবার থেকে আশা করছি আপনার কবিতা আবৃত্তি সব সময় শুনতে পারব।

 5 months ago 

ইনশাল্লাহ আপু চেষ্টা করব প্রতি সপ্তাহে একটি কবিতা আবৃতি আপনাদের মাঝে শেয়ার করতে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর ভাবে আপনি এই কবিতাটি আবৃত্তি করেছেন। এই কবিতা এমনিতে অনেক সুন্দর৷ আপনার প্রথম আবৃতি হলেও খুবই সুন্দরভাবে এই কবিতাটি আবৃত্তি করেছেন৷ চেষ্টা করেছেন আপনার সর্বোচ্চ দিয়ে এই কবিতাটি আবৃত্তি করার৷ আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কিছু কবিতা আবৃত্তি আপনার কাছ থেকে শুনতে পাবো৷

 5 months ago 

ইনশাল্লাহ চেষ্টা করব সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে আপনাদের মাঝে শেয়ার করতে । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপু নিউ মেম্বার হিসেবে এটা আপনার প্রথম কবিতা আবৃত্তি পোস্ট জেনে ভালো লাগলো। প্রথমবারের তুলনায় আপনি খুব সুন্দর আবৃত্তি করেছেন। আপনার কণ্ঠে এত সুন্দর আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম। এই কবিতা শুনা হয়নি তবে আপনার কণ্ঠে শুনে ভালো লাগলো। এভাবে এগিয়ে যেতে থাকেন সামনে আরও সুন্দর ভাবে আবৃত্তি করতে পারবেন। ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68512.18
ETH 3825.56
USDT 1.00
SBD 3.66