ডাই পোস্ট :- কাগজ দিয়ে ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ14 days ago

" আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু "

আমি @mahmuda002
বাংলাদেশ থেকে।
০৬ জিলহজ্ব ১৪৪৫। ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ।

০১৪ জুন ২০২৪ খ্রিস্টাব্দ।



🥀 ষড়ঋতুর গ্রীষ্মকাল মাস।

আমি @mahmuda002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। যাইহোক সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


🥀ডাই পোস্ট।



ছোট বাচ্চা থাকলে ব্যস্ততার শেষ থাকে না। পুরোটা দিন কেটে যায় তার পিছে ছুটতে ছুটতে। এ সকল ব্যস্ততার মাঝেও প্রতিনিয়ত পোস্ট করে যাওয়া বেশ কঠিন হয়ে পড়ে। তবুও চেষ্টা করি নিয়মিত পোস্ট নিয়ে আপনাদের মাঝে ফিরে আসতে। যাইহোক আজ আমি প্রথম ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে। কাগজ দিয়ে ফুল তৈরি করেছি। আশা করছি আপনাদের এটি ভালো লাগবে। তাহলে শুরু করা যাক আমার আজকের ব্লগ......।


🌹উপকরণ সমূহ।



ক্রমিক নম্বরউপাদান
সাদা কাগজ।
কেঁচি।


🥀পোস্ট তৈরির ধাপ সমূহ।


১ নং ধাপ।


প্রথমে একটি কাগজ ও একটি কাঁচি নিয়েছি।


২ নং ধাপ।


এবার কাগজটিকে ভাঁজ করে নিয়েছি।


৩ নং ধাপ।


এখানে আবার কয়েকটি ভাঁজ দিয়েছি।


৪ নং ধাপ।


এবার কাগজটিকে ছবির মতো করে নিয়েছি।


৫ নং ধাপ।


এবার ডিজাইন এঁকে কেঁটে নিয়েছি।


৬ নং ধাপ।


এবার ভাঁজ খুলে নিয়েছি।


৭ নং ধাপ।


এভাবে আমি ফুল কাটিং সম্পূর্ণ করেছি।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর
ফটোগ্রাফি ডাই পোস্ট


👩‍🦰আমার নিজের পরিচয়👩‍🦰


আমি মাহমুদা রত্না। আমি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার চৌদুয়ার গ্রামের মেয়ে। আর মেহেরপুর জেলার গাংনী থানার জুগীরগোফা গ্রামের বউ। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন করছি কুষ্টিয়া গর্ভমেন্ট কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে,ক্রাফট এর কাজ করতে অনেক পছন্দ করি। বর্তমানে আমি ফ্রীল্যান্সিং সেক্টরে ডিজাইন এবং এসইও পদে কাজ করছি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 14 days ago 

খুবই সুন্দর একটা ফুল তৈরির ধাপ আমাদের সাথে শেয়ার করলেন আপু। আপনার তৈরী ফুলটি সত্যি দারুন লাগছে দেখতে। এইগুলো দিয়ে ঘর সাজাতে সত্যি আমার খুবই ভালো লাগে। যাই হোক , আপনাকে ধন্যবাদ আপু।

 14 days ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আপু ছোট বাচ্চা বাসায় থাকলে ব্যস্ততা অনেক বেড়ে যায়। ছোট বাচ্চারা সব সময় ছোট ছুটি দৌড়াদৌড়ি করতে থাকে। আর তাদের পিছে সব সময় থাকতে হয়। আপু আপনি আপনার ব্যস্ততার মাঝেও চমৎকার একটি নকশা তৈরি করে শেয়ার করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 13 days ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর করে তৈরি করতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 14 days ago 

কাগজ দিয়ে আপনি আজ খুব দারুন একটি ফুল তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপনার ফুলটি।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 13 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 14 days ago 

কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আপনি কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে সুন্দর লাগছে। সুন্দর করে উপস্থাপন করে আমাদের মাঝে কাগজ দিয়ে ফুল তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 13 days ago 

আমার তৈরিকৃত ফুলটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 14 days ago 

আপনি এটা সত্যি বলেছেন আপু ছোট বাচ্চা থাকলে প্রতিনিয়ত স্টিমিটে পোস্ট করা অনেক টাপ হয়ে যায়। আপনি কাগজ কেটে অনেক সুন্দর একটি নকশা তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। এ ধরনের নকশা গুলো তৈরি করতে অবশ্য অনেক ধৈর্য সাবধানতা অবলম্বন করতে হয় কারণে একটু এদিক ওদিক হয়ে গেলেই পুরো নকশাটি নষ্ট হয়ে যায়। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 13 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 14 days ago 

আপু আপনি কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। আপনার এই ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। কাগজ দিয়ে ফুল বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুল গুলো খুব সহজেই তৈরি করা যায়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুল আমাদের সাথে শেয়ার করার জন্য।

 13 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে আরো আগ্রহী করার জন্য।

 14 days ago 

বেশ সুন্দর হয়েছে এই ফুলের ডিজাইনটি। গজ দিয়ে ফুল তৈরির পোস্টটি পড়ে মুগ্ধ হলাম। প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ও সুস্পষ্টভাবে বর্ণনা করা হয়েছে, যা পাঠকদের নিজেরাও এমন সৃজনশীল কাজ করতে উৎসাহিত করবে। ধন্যবাদ আপু।

 14 days ago 

কাগজের তৈরি নকশা ডিজাইন গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমিও মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন গুলো তৈরি করি।এগুলো তৈরি করতে খুবই সাবধানে কাগজ টি কাটতে হয়। নাহলে পুরো নকশা টি নষ্ট হওয়ায় সম্ভবনা থাকে।যাইহোক খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে নকশা ডিজাইন টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 14 days ago 

কাগজ দিয়ে বানানো এমন নকশা গুলো আমার কাছে বেশ দারুন লাগে। আপনি কিন্তু বেশ দারুন একটি কাগজের নকশা আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা কাগজের নকশা দেখে আমার নিজেরও নকশা করতে মনে চাইছে।

 13 days ago 

মন যখন চাইছে তখন নিশ্চয়ই কাগজে ধরে নকশা শেয়ার করবেন আপু আমাদের মাঝে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 14 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে কাগজ দিয়ে ফুল তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ফুল দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে এই ধরনের ফুল তৈরি করার সময় কাগজ কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। এত সুন্দর ভাবে প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60250.72
ETH 3377.07
USDT 1.00
SBD 2.52