লেভেল-৩ হতে আমার অর্জন।

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম।

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভাল আছি। আমার আজকের পোষ্টের বিষয় হচ্ছে লেভেল -৩, থেকে আমার অর্জন। শ্রদ্ধেয় প্রফেসর @alsarzilsiam ভাই আমাদেরকে লেবেল- ৩ ক্লাসের বিষয় গুলো খুব ভালোভাবে আমাদের শিক্ষা দিয়েছেন। আমি লেভেল-৩, ক্লাসের মাধ্যমে অনেক বিষয় সম্পর্কে শিখতে পেরেছি। যে বিষয় গুলো আমি শিখেছি সেগুলো লিখিত ভাবে উপস্থিত করতে যাচ্ছি।


মার্কডাউন কি?


উত্তর:- নিজের লেখা গুলোকে সুন্দর ভাবে উপস্থাপন ও দৃষ্টি নন্দন করার জন্য আমরা কিছু নির্দিষ্ট কোড ব্যবহার করে থাকি। আর এই ব্যবহারকৃত কোডিং গুলোকে বলা হয় থাকে মার্কডাউন।
মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?


উত্তর:- প্রত্যেকেই চাই সুন্দরভাবে কোন কিছু লিখে উপস্থাপন করতে। যাতে পাঠকের দৃষ্টি আকর্ষণ হয়। আর সুন্দর ভাবে কোন কিছু লেখার জন্যই অবশ্যই আমাদেরকে মার্ক ডাউন ব্যবহার করতে হবে। কারণ মার্ক ডাউন ব্যবহারের মধ্য দিয়ে পোস্টের সৌন্দর্য বৃদ্ধি পায়। মার্কডাউন কোডের গুরুত্ব নিম্নে দেয়া হল:-


*লেখার মাঝে নির্দিষ্ট কিছু পয়েন্ট হাইলাইট করার জন্য।

*লেখার মাঝে ফটো যুক্ত করতে এবং ফটোগুলো ডানে-বামে নেওয়ার জন্য।

*লেখার কোন হেডিংটা একটু বড় সাইজের করার জন্য মার্কডাউন ব্যবহার করতে হবে।

*নির্দিষ্ট কিছু লেখাকে বোল্ড বা ইতালিক করা জন্য।

পোষ্টের মধ্যে মার্ক ডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?


উত্তর:- পোষ্টের মধ্যে মার্কডাউনের কোড গুলো প্রতিফলন না ঘটিয়ে, সাধারণত টেক্সট ফরমেট শুরু করার পূর্বে চারটা স্পেস দিলে কোডটি দৃশ্যমান দেখাবে।
পোষ্টের মধ্যে মার্ক ডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?


উত্তর:- সাধারণ মার্কডাউনের কার্যক্রম উপস্থাপন করার জন্য ব্যবহার করা হয়। টেক্সট ফরমেট শুরু করার পূর্বে চারটা স্পেস দিতে হবে তাহলেই কোডটি দৃশ্যমান দেখাবে।
নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে ?মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।


|<b>User</b>|<b>Posts</b>|<b>Steem 
Power</b>|
|---|---|---|
|User1|10|500|
|User2|20|9000| 
সোর্স উল্লেখ করার নিয়ম কি ?


উত্তর:- সোর্স উল্লেখ করার জন্য প্রথমে থার্ড ব্র্যাকেটের মধ্যে সোর্স শব্দটি লিখেতে হবে।এরপরে কোন স্পেস না দিয়ে ফার্স্ট ব্র্যাকেটের মধ্যে লিঙ্ক বসাতে হবে।
যেমন:- [সোর্স](এখানে লিঙ্ক বসাবো)
বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।


ইনপুট


 # হেডার ১
## হেডার ২
### হেডার ৩
#### হেডার ৪
##### হেডার ৫ 
###### হেডার ৬


আউটপুট

হেডার ১

হেডার ২

হেডার ৩

হেডার ৪

হেডার ৫
হেডার ৬


টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন


 <div class="text-justify"> text</div> 
কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত ?


** কনটেন্টের টপিকস নির্বাচনে চারটি বিষয়ের উপর বেশি গুরুত্ব দেয়া উচিত।

  • দক্ষতা
  • অভিজ্ঞতা
  • জ্ঞান ও
  • সৃজনশীলতা
কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন ?


উত্তর:- যে বিষয়ের উপর আমার সঠিক জ্ঞান, অভিজ্ঞতা কিংবা দক্ষতা বেশি ও বিষয়ের উপর আমার কনটেস্ট তৈরি করা উচিত। কিন্তুু যে বিষয়ের উপর কোন অভিজ্ঞতা ও জ্ঞান নেই সে বিষয়ের উপর ভালো কিছু উপস্থাপন সম্ভব নয়। অতএব কোন বিষয় সুন্দরভাবে সকলের সামনে উপস্থাপন করার জন্য সে বিষয়ের উপর জ্ঞান থাকা অতি অবশ্যক।
ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?


উত্তর:- যেহেতু মোট ভোট $7 ডলার তাহলে,আমি পাবো ৫০%। এই ৫০% এর মধ্যে অর্ধেক পাবো এসবিডিতে, বাকি অর্ধেক এসপিতে। এসবিডি পাব $7÷2= $3.5 (এসবিডি)। এখন ডলারের মূল্য $0.50 দেওয়া আছে। এখন (এসপিতে) স্টিম পাওয়ারে পাব,=($3.5÷0.50)=7 এসপি। এখন এই 7 ডলারকে কনভার্ট করতে চাইলে 7*0.5=$3.5 USD হিসেবে পাব। একটি পোস্টে $7 ভোট দিলে USD তে পাচ্ছি $3.5।
সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল কি ?


উত্তর:- পোস্ট করার ৫ মিনিট পরে এবং ৬ দিন ১২ ঘন্টার আগ পর্যন্ত যে সময় থাকে ঔ সময়ের মধ্যে ভোট দিলে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়া যায়।
নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে ?


অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।


আমার অর্জন থেকে যতটুকু পেরেছি ততটুকু চেষ্টা করেছি তুলে ধরার জন্য। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


আমি মাহমুদা মিলা রত্না। আমার জন্ম ১৯ আগষ্ট ২০০২ সালে। আমার বর্তমান বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাস। আমার সব থেকে বড় শখ হলো আর্ট। এছাড়াও আমি ,কবিতা লিখতে ও আবৃতি করতে অনেক পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (১৯ - ১১ - ২০২৩) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

আপনার লিখিত পরীক্ষা দেখে বুঝতে পারলাম আপনি লেভেল তিনের বিষয় গুলো খুবই সুন্দর ভাবে বুঝতে পারছেন। আসলে মন দিয়ে ক্লাস করতে পারলে এই বিষয় গুলো খুবই সহজ মনে হয়। আপনি মন দিয়ে ক্লাস গুলো সম্পন্ন করেছেন দেখেই সব গুলো বিষয় সুন্দর ভাবে বুঝতে পারছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 4 months ago 

জ্বি আপু লেভেল ৩ এর বিষয়গুলো একটু কঠিন। কিন্তু মন দিয়ে করতে পারলে সহজ। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেভেল তিন থেকে আপনি অনেক কিছু শিখেছেন। বেশ ভালো লাগলো আপনার পরীক্ষামূলক পোস্ট দেখে। প্রত্যেকটা প্রশ্ন খুব সুন্দর ভাবে আনসার করেছেন। আশা করি এভাবেই আপনি প্রত্যেকটা লেভেল অতিক্রম করবেন।

 4 months ago 

ইনশাল্লাহ আপু পরবর্তীতে ব্যাংকগুলো পাশ করতে পারব। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অর্জিত কোনো কিছুই বর্জন হয় না এটি আমি সবসময় বলি। সেজন্য অর্জন করে যান আপনার অর্জন একটা সময় আপনারই উপকারে আসবে।বাকি লেভেল গুলোর জন্য শুভকামনা রইল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অভিনন্দন আপনাকে , আপনি লেভেল তিনের বিষয়গুলো সঠিক এবং সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন,, আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 4 months ago 

আপনি খুবই সুন্দর ভাবে আমাদের লেভেল থ্রি ক্লাস নিয়েছিলাম ভাইয়া। যার কারণে আমি তিনের বিষয়গুলো ভালোভাবে উপস্থাপন করতে পেরেছি। ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55