বৃষ্টিভেজা কিছু ফটোগ্রাফি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ মঙ্গলবার • ২৯ শে চৈত্র • ১৪২৮ বঙ্গাব্দ • ১২, এপ্রিল -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



PicsArt_04-12-02.26.43.jpg

• Edited By PicsArt App




টাইটেল দেখে হয়তো আপনারা আন্দাজ করতে পেরেছেন আজকের এই পোস্টটি কি নিয়ে। হ্যাঁ ঠিকই ভেবেছেন আজকের পোস্টটি ফটোগ্রাফি নিয়ে। আমি প্রফেশনাল কোন ফটোগ্রাফার না তবুও ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি। কোন সুন্দর জিনিস দেখলেই মুঠোফোনের ক্যামেরা বের করে ফটোগ্রাফি করে ফেলি। বলতে পারেন এটা আমার একটি শখ।

রমজান মাস চলছে সকালে ঘুম থেকে উঠে বাসায় একা একা বসে থাকতে ভালো লাগে না তাই ঘুম থেকে উঠেই নানু বাসায় চলে যাই সময় কাটাতে। তখন আকাশটা বেশ মেঘলা ছিল বোঝা যাচ্ছিল কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি চলে আসবে। রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতেই বৃষ্টির কিছু ছিটেফোঁটা গায়ে এসে পড়ে তাই তাড়াতাড়ি হাঁটতে শুরু করি। যাইহোক বাসায় পৌছালাম সাথে সাথেই মুষলধারে বৃষ্টি শুরু হয়ে গেল।

সত্যি বলতে বৃষ্টি পড়ার মুহূর্তটা আমার কাছে খুবই ভালো লাগে। তাই বৃষ্টি অনুভব করার জন্য বাসার বারান্দায় বসে বৃষ্টি দেখছিলাম। অনেকটা সময় ধরে বৃষ্টি পড়ার পর এক সময় বৃষ্টি থেমে যায়। তাই আমি বাসার পেছনে একটু হাটাহাটি করতে যাই। তখনই লক্ষ্য করলাম আশেপাশের পরিবেশ টা কিছুটা অন্যরকম হয়ে গিয়েছে। বৃষ্টি হওয়ার কারণে গাছপালাগুলো যেন আনন্দে হেসে উঠছে। সবুজ রঙের পাতাগুলো আরো অধিক সবুজ হয়ে উঠেছে। আমার কাছে এগুলো দেখতে খুবই ভালো লাগছিল তাই দেরি না করে মুঠোফোনের ক্যামেরাটা বের করে ফেলি। বেশ কিছু ছবি তুলেছিলাম আমি, এখন আমি আপনাদের মাঝে সেই ছবিগুলোই উপস্থাপন করব আশাকরি ছবিগুলো আপনাদের ভালো লাগবে।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220410_172916.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটা হচ্ছে ডালিম ফলের ফুল। এই ফুলটির রং উজ্জ্বল লাল। এই ফলটি খেতে যেমন মজার এই ফলের ফুল গুলো দেখতেও ঠিক তেমনি ভালো লাগে। এই ফুলটি দেখতে এমনিই অনেক লাল তার উপর আবার বৃষ্টির পানি পড়েছে তাই দেখতে আরো বেশি লাল এবং চমৎকার লাগছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220410_172852.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটাও ডালিম ফলের ফুল। ফুল ফুটে যখন ফলটি বের হয় এটা ঠিক সেই মুহুর্তে তোলা ছবি। ফল এবং পাতাগুলো দেখে মনে হতে পারে ছবিটি এডিট করা সত্যি বলতে ছবিটি একদম এডিট করা হয়নি। বৃষ্টি শেষ হওয়ার পর সব গাছের ফুল ফল গুলো দেখতে ঠিক এরকমই সুন্দর দেখায়। এটাকে বলতে পারেন বৃষ্টি শেষে গাছপালার সবুজ ময় হাসি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220410_172945.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই ফুলটি হয়তো অনেকেই এক দেখাতেই চিনবেন, ফুলটি না চিনলেও হয়তো পাতাগুলো দেখে কেউ কি চিনতে পারেন। এটা আমাদের খুবই চেনা একটি ফুল। এটা হচ্ছে লেবুর ফুল। টক টক লেবু ফলের ফুল গুলো দেখতে কতইনা মিষ্টি। সত্যি লেবুর ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220410_172817.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই রক্ত লাল বর্ণের ফুলটির নাম হচ্ছে চাইনিজ রঙ্গন ফুল। যারা বাগান করেন তারা অবশ্যই এই ফিলটিকে চিনবেন। বাঁশের বাগান আছে কিন্তু রঙ্গন ফুলের গাছ নেই এ হতেই পারে না। ছোট ছোট সবুজ পাতার মধ্যে ছোট ছোট লাল রঙ্গন ফুল দেখতে সত্যি অসাধারণ লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220410_172725.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটা আমাদের সকলের প্রিয় ফুল গোলাপ গাছের নতুন ডাল। গোলাপ ফুলের গাছ যখন কুশি দেয় তখন নতুন কুশি গুলো দেখতে ঠিক এমনই লাগে। তার উপর আবার বৃষ্টির পানির ছিটেফোঁটা খেয়ে আরো চকচকে হয়ে উঠেছে, দেখতে কিন্তু বেশ দারুন লাগছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220410_172612.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

আমাদের যেমন বৃষ্টিতে ভিজতে খুব ভালো লাগে তেমন গাছপালাও বৃষ্টিতে ভিজতে যে খুবই ভালোবাসে তা এই ছবিটি দেখেই বুঝা যায়। বৃষ্টির পানির ছোঁয়ায় গাছের পাতাগুলো কত সুন্দর গারো সবুজ রং ধারণ করেছে। সত্যিই অসাধারণ লাগছে দেখতে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৭ ✪
IMG_20220410_172011.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই গাছটি তো আমরা প্রায় অনেককেই চিনি। এটা আমাদের সকলেরই চেনা তুলসী গাছ। এই গাছটি আমাদের জন্য খুবই উপকারী। এই তুলসী গাছের সুগন্ধ আমার কাছে খুবই ভালো লাগে। এই গাছের পাশে গিয়ে দাঁড়ালেই সুন্দর একটা গন্ধ নাকে ভেসে আসে সেটা সত্যিই অসাধারণ।

image.png

✪ ফটোগ্রাফি - ৮ ✪
IMG_20220410_171808.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটা আমার খুবই পছন্দের একটি ফল পেঁপে ফলের ফুল। যখন গাছ থেকে কেবল পেঁপে ফলের ফুল বের হয় তখন ফুলটি দেখতে ঠিক এরকমই লাগে। যাইহোক এই ছবিটি তুলতে আমার ফোন এবং আমি প্রায় অনেকটাই ভিজে গিয়েছিলাম হিহিহি। তবে ছবিটি দেখার পর ভিজে যাওয়াটা সার্থক মনে হয়েছিল। আমার কাছে ব্যক্তিগতভাবে এই ছবিটি খুবই ভালো লেগেছে।

image.png

✪ ফটোগ্রাফি - ৯ ✪
IMG_20220410_171430.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই ক্ষুদ্র পুষ্প টির নাম আমার ঠিক জানা নেই, এটা বাগানের কোন ফুল নয় তবুও ফুলটি দেখতে এতটাই সুন্দর যে ফটোগ্রাফি না করে থাকতে পারিনি।

image.png

✪ ফটোগ্রাফি - ১০ ✪
IMG_20220410_171707.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

বৃষ্টি চলাকালীন সময় বৃষ্টি পড়তে দেখতে যেমন টা ভালো লাগে, তেমন বৃষ্টি থেমে গেলে গাছের পাতায় এরকম বৃষ্টির পানির ফোঁটা ঝুলে থাকতে দেখতে ঠিক ততটাই ভালো লাগে।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

আশা করি আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

বৃষ্টির পরে প্রকৃতি যেন আলাদা একটা রুপ ধারণ করে। চারিদিকে অসাধারণ একটা সৌন্দর্য পরিলক্ষিত হয়। এই সময়ে দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। প্রত‍্যেকটা ফটোগ্রাফি ভালো ছিল। প্রত‍্যেকটা ফটোগ্রাফিতে ছিল বৃষ্টির পানির একটি আস্তরণ। পোস্ট টা ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

বৃষ্টির পরে প্রকৃতি খুব সুন্দর দেখায়। আর আপনি ঠিক ওই সময়ে ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি মুগ্ধ করার মত। খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন সবগুলো। ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আমাকে সবসময় এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু, এভাবেই আমার পাশে থাকুন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার বৃষ্টিভেজা ফটোগ্রাফি গুলো, আপনার ফটোগ্রাফি গুলো দেখে মন ভরে গেলো ভাইয়া, সত্যি আপনি অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং অনেক সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৃষ্টিভেজা কিছু ফটোগ্রাফি করেছেন বাহ্ দারুন। দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আমাদের এধারে এখনো বৃষ্টি হয় নাই। আপনাদের ওখানে বৃষ্টি হচ্ছে। বেশ ভালো কথা। আপনি বৃষ্টি ভেজা সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন এবং আসলে বাড়িতে থাকতে আমারও কেমন জানি ভালো লাগে না। তাও থাকতে হয়। আমারও ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে এবং আমার বাড়ির আশপাশে অনেক ছবি হয়ে যায় তারপর বিকাল টাইমে বাইরে যায় বেশ ভালই লাগে ফটোগ্রাফি করতে। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভাল লাগল। সুন্দর বর্ণনা দিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো। ৬নং ফটোগ্রাফি টি ছিলো বেস্ট। আমার কাছে একটু বেশিই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 2 years ago 

৬ নং ফটোগ্রাফি টি লেবুর গাছের ফুলের ফটোগ্রাফি ছিল আমার ফটোগ্রাফী টি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম ।ধন্যবাদ আপু।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকারভাবে বৃষ্টিভেজা কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই বৃষ্টিভেজা ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে দুই নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৃষ্টিতে ভেজা কিছু ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন যেটা ফুলের সৌন্দর্য বৃদ্ধি করেছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে সেই সৌন্দর্য ভালোই উপলব্ধি করতে পারলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ মূল্যবান মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24