মানুষের কথায় কান না দিয়ে সব সময় নিজের মনের কথাটি শোনাই উত্তম || 10% 𝔹𝕖𝕟𝕖𝕗𝕚𝕔𝕚𝕒𝕣𝕪 𝕋𝕠 @𝕤𝕙𝕪-𝕗𝕠𝕩 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago
আজ শুক্রবার • ২৩ই পৌষ • ১৪২৮ বঙ্গাব্দ • ৭, জানুয়ারি -২০২২


সুপ্রিয় আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



pexels-karolina-grabowska-4386467.jpg Source

আমরা যদি কখনো কোন কাজ করতে যাই তাহলে সবার প্রথমে আমাদের মাথায় কোন চিন্তা টি আসে? সবার প্রথমে আমাদের মাথায় চিন্তা আসে আমাদের নিয়ে মানুষ কি বলবে বা মানুষ কি ভাববে। এই চিন্তাটির কারনেই আমরা সব সময়ই অনেক কিছু থেকে নিজেদের সরিয়ে রাখি ফলে আমরা পিছিয়ে পরি অন্যদের থেকে।
তাই আমাদের এই ধরনের চিন্তা নিজেদের মধ্যে থেকে দূর করতে হবে। সব সময় নিজের মনের কিথা শুনতে হবে। আসেপাশে যে যাই বলুক না কেন সেই কথায় আমাদের কান দেয়া যাবে না। সব সময় নিজের প্রতিভা কে বিকশিত করার চেষ্টা করতে হবে। এর ফলে আমরা নিজের ভেতরের গুন গুলো জানতে পারবো। আর নিজের গুন গুলোকে জানতে পারলেই আমরা কখনোই কোন কাজ করতে গিয়ে মানুষ কি ভাবলো বা কি বললো এই চিন্তা মাথায় আসবে না কারন আমরা জানি যে আমরা সেই কাজ টি ভালোভাবেই করতে পারবো।


education-3670453.jpg Source

আমার স্কুল জীবনের নিজের একটা ঘটনা বলি। আমি যখন স্কুলে পড়ি তখন আমি কখনোই সামনে দারিয়ে স্যার কে পড়া দিতে পারতাম না, পড়া হলেও দিতাম না। কারন আমি তখন ভাবতাম যদি পড়া ঠিক ভাবে বলতে না পারি তাহলে বাকিরা কি ভাববে। এর ফলে আমি কখনোই পড়া দেয়ার সহস পেতাম না। কিন্তু একদিন সাহস করে দারিয়ে স্যার কে পরা দিয়েছিলাম সে দিন একটু ভয়ই লেগেছিলো তবে পেরেছিলাম। সে দিন আমি ভাবি নি মানুষ কি ভাববে তাই হয়তো আমি পেরেছিলাম। তার পর থেকে আমি প্রায় রোজই সামনে পড়া দিতাম। মানুষ কি ভাববে এটা আসলে আমাদের একটা ভয়। মানুষের তো কাজই বলা, কেউ ভালো বলবে কেউ বা খারাপ। সেগুলো কে আমাদের উপেক্ষা করতে হবে শুনতে হবে নিজের মনের কথা তাহলেই আমরা সবখানে নিজেদের এগিয়ে রাখতে পারবো।


cat-5690627.png Source

সবাই সব গুনের অধিকারী হয় না। তবুও কখনোই নিজেকে ছোট করে দেখবেন না। আপনি যেই কাজে দক্ষ সেই কাজ কেই সব সময় গুরুত্ব দিন। আর সেই কাজটি করার সময় কখনোই মানুষ কি ভাবলো, মানুষ কি বললো তা চিন্তা করবেন না। আপনার মন যা বলবে তাই শুনুন। দেখবেন সে কাজ দিয়ে আপনি ভালো কিছু করবেনই। জীবনে এগিয়ে যাওয়ার জন্য মানুষের কথা কে উপেক্ষা করে মনের কথা শোনা খুবই গুরুত্বপূর্ণ। প্রাচীন কাল থেকে আজ অব্দি যারাই সফল হয়েছেন তাদের সকলের মধ্যেই এই গুনটি দেখা যায়।


99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXuy76n6LU5SKpgVJc68ES8hgL6CbU9CpBiQqfZKhxfQvaXLydpwU7rC5hwcdcBMazA3TPFu3hbJEoE1B5J6gv.jpeg

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

JOIN WITH US ON DISCORD SERVER

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58171.46
ETH 2472.55
USDT 1.00
SBD 2.42