আমার গ্রামের বাড়ির বাজার | ০২-০৯-২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আজ বৃহস্পতিবার
১৮ই ভাদ্র
১৪২৮ বঙ্গাব্দ
০২,সেপ্টেম্বর-২০২১

আসসালামুআলাইকুম, সবাই কেমন আছেন? অবশ্যই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে অনেক ভালো আছি। আজ আরেকটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমার এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে আমার গ্রামের বাড়ির একটি বাজারের সাথে পরিচয় করিয়ে দিবো।

আজ যে বাজারে ছবি গুলো আপনারা দেখতে পারবেন সেই বাজারের নাম হলো কুড়িগ্রাম পৌরবাজার। এই বাজার কুড়িগ্রাম পৌরসভা থেকে নিয়ন্ত্রণ করা হয়।



তাহলে চলুন শুরু করা যাক



IMG_20210901_114603.jpg

এটা আমাদের কাচা বাজার এখানে সব ধরনের শাক সবজি পাওয়া যায়। আমি এখান থেকে অনেক শাক সবজি ক্রয় করেছি। সব কিছুই বেশ তাজা চিলো।


IMG_20210901_114559.jpg

এই সবজির দোকান থেকেই আমি আলু, পোটল, ঝংজ্ঞা, মিষ্টিকুমড়া, লেবু, বেগুন সহ আরো অনেক কিছু ক্র‍য় করি। সব কিছু সত্যিই এত তাজা ছিলো।


IMG_20210901_114555.jpg

এই সব সবজি এখানে পাওয়া যায়। শুধু সবজিই নয় সবজির পাশা পাশি এখানে তেল, ডাল, লবন, মসলা বিস্কুট, লবন ও পাওয়া যায়।


IMG_20210901_115136.jpg

এটা হলো ফলের দোকান, এখানে সব ধরনের ফলই পাওয়া যায়। এই বাজারে এমন আরো অনেক ফলের দোকান রয়েছে।


IMG_20210901_115132.jpg

এটা হলো ডিমের দোকান। ডিমের পাশা পাশি এখানে কলাও পাওয়া যায়। এখানে পাইকারি এবং খুচরা মূল্যে ডিম বিক্রি করা হয়।


IMG_20210901_115625.jpg

এই বাজারের মাছ, মাংস, ডিম, সাক-সবজি এর পাশাপাশি ছোট বড় জুতা স্যান্ডেলের দোকানো রয়েছে, যেখানে দামি কমদামি সব ধরনের জুতা স্যান্ডেল পাওয়া যায়।


এই বাজারের একজন মানুষের জীবন চালানোর জন্য যা যা প্রয়োজন সব কিছুই পাওয়া যায়। কাচা বাজার থেকে শুরু করে চাল, ডাল, তেল, মসলা এই ধরনের সব কিছুই এই বাজারে আছে। মাছ - মাংস ও পাওয়া যায়।



image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমি একজন ব্লগার। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার অনেক ভালো লাগে।
FacebookTwitterYouTube

PicsArt_08-23-08.36.16.jpg

image.png

🌼 ধন্যবাদ 🌼

Sort:  
 3 years ago 

শাকসবজি গুলো অনেক সুন্দর ছিল বিশেষ করে কমলা গুলো ছিল ওইটা আমার খুবই ভালো লেগেছে এবং আপনি অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন শাকসবজি আমাদের দেহের জন্য অত্যন্ত উপকারী

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া 🥰

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন আপনার বাজার সম্পর্কে। তবে আমার মনে হয় আরো কিছু রাইটিং যুক্ত করার দরকার ছিল আপনার লেখাগুলোতে।

সবকিছু মিলিয়ে ভালোই ছিল

 3 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া। আপনার কথা অনুযায়ী আমি আর কিছু লেখা যুক্ত করে দিয়েছি। সব দোকান গুলোর বর্ণনা দিয়েছি। আশা করি আপনার ভালো লাগবে। 🥰

 3 years ago 

ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হইছে। গ্রাম।বাংলার বাজার গুলো শহরের বাজারের থেকে ছোট হলেও এখানে সব কিছুই পাওয়া যায়। আমার মনে হয় শহরের বাজারের থেকে গ্রামের বাজারের পরিবেশ অনেক ভালো।
ভালো উপস্থাপন করেছেন

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া 🥰

 3 years ago 

গ্রামের বাজার হিসেবে এটি অনেক গোছানো। গ্রামের বেশিরভাগ বাজার খোলা মাঠে হয়ে থাকে। আপনাদের এখানে তো সুন্দর সেড তৈরি করে বাজার বানানো হয়েছে। ছবিগুলো খুব সুন্দর তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাইয়া গ্রাম হলেও অতটাও গ্রাম না 😁

 3 years ago 

কুড়িগ্রাম তো একটা জেলা। এবং পৌরসভার বাজার গ্রামের বাজার কীভাবে হয়। এটা তো শহরের বাজার। দেখেও সেইরকম ফিটফাট এবং সুন্দর লাগছে। উপস্থাপন টা ভালো ছিল।।

 3 years ago 

কিন্তু এটাই আমার গ্রামের বাড়ি ভাইয়া 🥰

 3 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি ও আলোচনা করেছেন বাজার সম্পর্কে। ডিমের দোকানটা দেখতে বেশ ভালো লাগছে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া 😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63252.26
ETH 2662.75
USDT 1.00
SBD 2.79