খুব সহজেই চিড়ার বিরয়ানী রান্নার রেসিপি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শনিবার • ২৯শে মাঘ • ১৪২৮ বঙ্গাব্দ • ১২, ফেব্রুয়ারি -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।




PicsArt_02-12-07.44.03.png

চিড়া চেনে না এমন কোন মানুষ নেই। আমরা প্রায় সবাই চিড়া খেতে থাকি। শুকনো খাবার হিসেবে চিড়া প্রায় সব বাড়িতেই মজুদ থাকে। কেই খায় দই,গুড় দিয়ে কেউ বা পানিতে ভিজিয়ে আবার কেউ কেউ শুকনোই খায়। চিড়া দিয়ে যে বিরিয়ানি বানিয়ে খাওয়া যায় এটা অনেকেই জানে আবার অনেকেই জানে না। আজ আমি সেই চিড়ার বিরয়ানীর রেসিপিই আপনাদের মাঝে উপস্থাপন করবো আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPP2LBwZ8P5cAH9bTvYmTA3F8KMYooQZeRmk8HnWhD1yc6eY3zLxg5fNQHdD4FYYi1AtUf92J6z.png

PicsArt_02-12-08.24.20.png

PicsArt_02-12-08.46.43.jpg
উপকরণপরিমাণ
চিড়া২৫০ গ্রাম
চিনিস্বাদ অনুযায়ী
লবনস্বাদ অনুযায়ী
মরিচবড় ৩টি
পেয়াজবড় ৩টি
তেলপরিমাণ মত

PicsArt_01-25-01.00.37.png

PicsArt_02-12-08.51.55.png

⊕ ধাপ-১ ⊕

IMG_20220212_174445.jpg

প্রথমে আমরা চিড়া গুল একটি বাটিয়ে নিয়ে সেখানে পানি দয়ে ৫-৬ মিনিট ভিজিয়ে রাখি।

IMG_20220212_174810.jpg

৫-৬ মিনিট পর পানি গুলো কে ফেলে দিয়ে চিড়া গুলোকে ভালো চেপে নিতে হবে। লক্ষ রাখতে হবে যেন চিড়া গুলো নরম হয়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

⊕ ধাপ-২ ⊕

IMG_20220212_174405.jpg

এবার মরিচ এবং পেয়াজ গুলোকে সুন্দর করে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

⊕ ধাপ- ৩ ⊕

IMG_20220212_174901.jpgIMG_20220212_174918.jpg

তারপর একটি ফ্রাইংপ্যানে পরিমান মত তেল দিয়ে তেল গুলো গরম হলে পেয়াজ এবং মরিচ গুলোকে তেলের মধ্যে ছেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

⊕ ধাপ- ৪ ⊕

IMG_20220212_175554.jpg

পেয়াজ এবং মরিচ গুলোকে হালকা আচে ভাজতে থাকবো যতক্ষননা পেয়াজ মরিচ গুলো বাদামি রং ধারণ না করে।

IMG_20220212_175613.jpg

তারপর চিড়া গুলো কে ৭-৮ মিনিট ভালো করে ভেজে চুলো থেকে নামিয়ে পরিবেশন করুন মজাদার চিড়ার বিরিয়ানি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

IMG_20220212_180210.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার চিড়ার বিরিয়ানি রান্নার রেসিপি ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই বাসায় এভাবে বানিয়ে খেয়ে দেখবেন। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে আসার জন্য সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqDPMwPqFHimR5p.png

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

বিরিয়ানি দেখলে জিভে এমনিতেই জল চলে আসে। খুবই লোভনীয় একটি রেসিপি হলো বিরিয়ানি। ম্যাক্সিমাম সবাই এই রেসিপিটি পছন্দ করে। বিশেষ করে আমার খুবই পছন্দের। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এতো সুস্বাদু একটি বিরানি পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একটা একটু উনিক রেসিপি ভাইয়া। এটা চালের না চিড়ার বিরয়ানী। ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

চিড়ার বিরয়ানী রান্নার রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে চিড়ার বিরয়ানী রেসিপি তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরীর পুরো প্রসেস উপস্থাপন করেছেন। মজাদার ও লোভনীয় একটি রেসিপি সকলের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম ভাইয়া ধন্যবাদ এত সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিড়ার রেসিপি আমার কাছে একদমি নতুন। এরকম চিরাযর বিরিয়ানি রেসিপি আমি আগে কখনো দেখিনি। একদম ইউনিক একটা পোস্ট করেছেন ভাইয়া। আপনার রেসিপির ধাপগুলো পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া অবশ্যই বাসায় চিড়ার বিরিয়ানি বানিয়ে খেয়ে দেখবেন এটা খেতে খুবই সুস্বাদু । আশাকরি আপনার কাছে ভালো। অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও 👌 চিরার বিরিয়ানির, আমার কাছে নতুন একটি রেসিপি , এই প্রথম দেখলাম এই রেসিপি, সত্যি অসাধারণ লাগছে । নতুন রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

নতুন হয়ে থাকলে অবশ্যই একবার বাসায় বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে আপনার কাছে আশা করি। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিড়ার বিরিয়ানি রেসিপিটি আমি আজই প্রথম দেখলাম। এই রেসিপিটি আমি এর আগে কখনো দেখিনি ।আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি লেগেছে ।প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ইউনিক একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্য করার জন্য। এভাবেই পাশে থেকে অনুপ্রেরণা দিয়ে যাবেন আপু আশা করি আপনাদের আরো ইউনিক পোস্ট উপহার দিতে পারব ধন্যবাদ।

 2 years ago 

আমি বিরিয়ানি অনেক খেয়েছি তবে চিড়ার বিরিয়ানি কখনোই খাইনি। আপনার তৈরি করা এই বিরিয়ানি রেসিপি টা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। আপনি খুব সুন্দরভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে আমার অনেক খেতে ইচ্ছা করছিল । তাছাড়াও রেসিপিটার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এমন একটি সুস্বাদু এবং ইউনিক রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।🥰❤️

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমার খুবই ভালো লাগছে ভাইয়া এই রেসিপিটি অবশ্যই বাসায় একবার হলেও ট্রাই করে দেখবেন আশাকরি আপনার কাছে ভালো লাগবে ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিড়ার বিরিয়ানি আমার বেশ ভালোই লাগে। বেশ অনেক দিন আগে বেড়াতে যেয়ে খেয়েছিলাম। তবে‌ এর মধ্যে ডিম দিয়ে রান্না করলে খেতে আরো অনেক বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এরপর কোন একদিন দিয়ে বানিয়ে খেয়ে দেখব আশা করি ভালোই লাগবে। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি আমাদের মাঝে খুবই সহজে বিরিয়ানি রান্নার রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। প্রায় প্রত্যেকটি মানুষ বিরিয়ানি খেতে অনেক পছন্দ করে কিন্তু তারা হয়তো বা জানে না এই বিরিয়ানি কিভাবে তৈরি করতে হয়। আজকে আপনি আমাদের মাঝে সেটি শেখানোর চেষ্টা করেছেন। বিরিয়ানি তৈরির প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে আলোচনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা বিরিয়ানি তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দুঃখিত ভাইয়া আপনি মনে হয় আমার পোস্ট টি ভালভাবে পড়ে দেখেন নি এটা আসলে বিরিয়ানি রেসিপি না এটা চিড়ার বিরিয়ানি রেসিপি। আশা করি পোস্টটি পড়ে দেখবেন ধন্যবাদ।

 2 years ago 

আহা, আহারে এত সুন্দর চিড়ার বিরিয়ানি অনেকদিন হলো খাইনি। দেখে যেন জিভে জল চলে আসলো। সত্যিই এটি একটি অসাধারণ খাবার যারা এখনো এই চিড়ার বিরিয়ানি খাইনি তারা এর স্বাদ মিস করে গেছেন। আমার বড় বোনের হাতের চিড়ার বিরিয়ানির কথা মনে পড়ে গেল খুব সুন্দর করে তৈরি করেন এই চিড়ার বিরিয়ানি। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারলাম না তাই আগামীকালই চলে যাব বড় বোনের বাসায় মজাদার ও সুস্বাদু চিড়ার বিরিয়ানি খেতে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তোমার জন্য দাওয়াত থাকলো মামা চলে আসো আমাদের বাসায় চিড়ার বিরয়ানী খেতে। ধন্যবাদ তোমার সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিড়ার বিরয়ানী রান্না করেছেন। আপনার রান্নার পদ্ধতি খুবই ভালো ছিল। আপনি অত্যন্ত দক্ষতার সহকারে চমৎকারভাবে চিড়ার বিরয়ানী রান্না করেছেন । নিশ্চয়ই অনেক মজা দার এবং সুস্বাদু হয়েছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভাই ভালো থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43