DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আজ রবিবার • ২৫শে পৌষ • ১৪২৮ বঙ্গাব্দ • ০৯, জানুয়ারি -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

======================================


আজ অনেক দিন পর আবার আপনাদের মাঝে একটি DIY পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি রঙিন কাগজ ব্যবহার করে একটি ওয়ালমেট তৈরি করবো। ওয়ালমেটটি তৈরি করা খুবই সহজ। কিছু সহজ ধাপের মাধ্যমে আমি আপনাদের সামনে ওয়ালমেট তৈরির পক্রিয়া বিশ্লেষণ করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।



PicsArt_01-09-02.38.28.jpg

আমার বানানো ওয়ালমেট

image.png

⊕ উপকরণ সমূহঃ ⊕

IMG_20220109_004308.jpg

উপকরণ
গ্লু-গান
আঠা
কম্পাস
পেপার কাটার
কাচি
স্কেল

image.png

ওয়ালমেট তৈরি পক্রিয়াঃ



◑ ধাপ-১ঃ ◑

IMG_20220109_014825.jpg

প্রথমে একটি কাটুন কে স্কেলের সাহায্যে গোল করে কেটে নিতে হবে

image.png

◑ ধাপ-২ঃ ◑

IMG_20220109_012919.jpg

এবার কিছু রঙিন কাগজকে কম্পাস ব্যবহার করে গোল করে কেটে নেই।

image.png

◑ ধাপ-৩ঃ ◑

IMG_20220109_012941.jpg

তারপর গোল কেটে নেয়া কাগজ গুলোকে পেচিয়ে কোণ আকৃতি দেই।

IMG_20220109_014903.jpg

একই ভাবে আমাদের আরো কিছু কোণ বানিয়ে নিতে হবে। আপনারা চাইলে আপনাদের পছন্দ অনুযায়ী রঙের কাগজ ব্যবহার করতে পারেন।

image.png

◑ ধাপ-৪ঃ ◑

এবার আমাদের প্রথমের গোল করে কেটে নেয়া কাটুন টিকে নিতে হবে।
তারপর আমাদের বানিয়ে নেয়া কাগজের কোণ গুলোকে চিত্রের মত করে আঠা দিয়ে আটকে দিতে হবে।

image.png

◑ ধাপ-৫ঃ ◑

IMG_20220109_021527.jpg

এভার আমাদের রঙিন কাগজ ব্যবহার করে একটি গোলাপ ফুল বানিয়ে নিতে হবে।

IMG_20220109_021610.jpg

গোলাপ ফুল বানিয়ে চিত্রের মত করে আটকিয়ে দেই।

image.png

◑ ধাপ-৬ঃ ◑

এবার আমাদের সবুজ রঙের একটি কাগিজ কে গোল করে কেটে নিতে হবে।
সবুজ কেটে নেয়া কাগজটিকেও কোণ বানিয়ে নেব।

IMG_20220109_022525.jpg

এবার চিকন করে কাগজ কেটে সবুজ কোণ গুলোর মাথায় লাগিয়ে দেই।

image.png

◑ ধাপ-৭ঃ ◑

IMG_20220109_022856.jpg

এবার লেজ লাগানো সবুজ কোণ গুলোকে ওয়ালমেটটির পেছনে এই ভাবে লাগিয়ে দেই।

image.png

◑ ধাপ-৮ঃ ◑

IMG_20220109_023104.jpg

এবার ওয়ালমেটটি ঝোলানোর জন্য একটি সুতো লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের এই সুন্দর ওয়ালমেট টি।

image.png

এই ছিলো আমার আজকের রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট টি। আশা করি আপনাদের ভালো লেগেছে। সবাইকে আমার পোস্টে আসার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভ কামনা রইলো সবার জন্য।



কন্টেন্টDIY- এসো নিজে করি
ছবি তোলার মাধ্যমRedmi 9
প্রজেক্টরঙিন কাগজ ব্যবহার করে একটি ওয়ালমেট তৈরি
কারিগরমাহির শাহরিয়ার ইভান (@mahir4221)

image.png

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে। আপনার অসাধারণ দক্ষতা আছে দেখে বোঝা যাচ্ছে। আপনার জন্য দোয়া করছি আপনি সামনের পথে এগিয়ে যান।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে

 3 years ago 

শুভেচ্ছা রইল।

 3 years ago (edited)

আপনার ওয়ালমেট দারুন লেগেছে, অসাধারণ একটা ওয়ালমেট তৈরি করেছেন। এবং খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। এত সুন্দর একটা ওয়ালমেট আমাদেরকে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার কাগজের তৈরি ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে। আপনার তৈরি ওয়ালমেট এর কালার কম্বিনেশন অনেক ভালো লেগেছে আমার এতে অনেক আকর্ষণীয়। আপনি সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে আপনার তৈরি ওয়ালমেট উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভ কামনা রইলো।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি চমৎকার একটি ওয়ালমেট বানিয়েছেন।খুবই সুন্দর হয়েছে বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভ কামনা রইলো।

 3 years ago 

ভাইয়া এক কথায় অসাধারণ হইছে আপনার ওয়ালমেট,সুন্দর করতে হলে অনেক পরিশ্রম ও করতে হয়েছে। ওয়ালমেট ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি অতি সুন্দর হয়েছে । খুবই সুন্দর ফুল বানিয়ে ওয়ালমেটটি তৈরি করেছেন দেখতে খুবই ভালো লাগতেছে । ওয়ালে সাজিয়ে রেখেছেন ভালোই দেখাইতেছে ।ধন্যবাদ ও শুভকামনা রইলো ভাই ।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই শুভ কামনা রইলো।

 3 years ago 

বাহ ভাইয়া আপনি রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একএি ওয়ালেট তৈরি করেছেন। তাছাড়া অনেক সুন্দর ভাবে সেগুলো ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া ,,, ❤️❤️

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি অনেক ওয়ালমেট দেখেছি। তবে এই ওয়ালমেটটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন। এবং প্রায় প্রতিটি বিষয় অনেক ভালো করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া শুভ কামনা রইলো।

 3 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজের ওয়ালমেট আমার কাছে খুবই ভালো লাগে। ঘরের দেয়াল সুন্দর করে সাজানোর জন্য রঙিন কাগজের ওয়ালমেট আমার খুবই ভালো লাগে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ও পরিশ্রম করে এই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দারুন হয়েছে ভাই দেখে অনেক ভালো লাগলো। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই। শুভ কামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64