DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে একটি পেন্সিল বক্স তৈরি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago
আজ শনিবার • ২০ই ফাগুন • ১৪২৮ বঙ্গাব্দ • ০৫ মার্চ - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



PicsArt_03-05-08.11.10.jpg

আমার তৈরি করা বক্স

আজ আমি আপনাদের সামনে রঙ্গিন কাগজ দিয়ে একটি সুন্দর পেন্সিল বক্স তৈরি করব। আপনাদের বাসায় যদি বাচ্চা থাকে তাহলে আপনারা আপনাদের বাসার বাচ্চাকে এটা বানিয়ে দিতে পারেন। বাচ্চারা এই ধরনের পেন্সিল বক্স খুবই পছন্দ করে। আমার পোষ্টের মাধ্যমে আমি খুব সহজেই আপনাদের মাঝে পেন্সিল বক্স তৈরির ধাপগুলো উপস্থাপন করব , আশা করি আমার পোস্টটি দেখে যে কেউ এই পেন্সিল বক্স তৈরি করে ফেলতে। তাহলে চলুন দেরী না করে পেন্সিল বক্স বানানোর ধাপ গুলো দেখে আসা যাক।



image.png

image.png

IMG_20220305_180111.jpg
উপকরণ
রঙিন কাগজ
আঠা
কাচি
স্কেল

image.png

image.png

𒆜 ধাপ-১ 𒆜

IMG_20220305_180151.jpg

প্রথমে আমাদের একটি A4 মাপের রঙ্গিন কাগজ নিতে হবে, আপনারা আপনাদের পছন্দ অনুযায়ী রঙের কাগজ বেছে নিতে পারেন।

IMG_20220305_180751.jpg

রঙিন কাগজ থেকে এবার ২০×২০ সেন্টিমিটার মাপ এ কেটে নিতে হবে।

image.png

𒆜 ধাপ-২ 𒆜

IMG_20220305_181027.jpg

এবার কাগজটিকে মাঝ বরাবর ভাগ করে নেব।

IMG_20220305_181413.jpgIMG_20220305_181438.jpg

ভাঁজ করে নেয়া কাগজটির যেদিকে খোলা সেদিকের মাথা গুলোকে চিত্রের মত করে ভাঁজ করে নেব।

IMG_20220305_181509.jpg

তারপর কাগজটির মাঝের ভাঁজ টিকে খুলে নিতে হবে।

image.png

𒆜 ধাপ-৩ 𒆜

IMG_20220305_181559.jpgIMG_20220305_181722.jpg

এবার কাগজের দুপাশ কে মাঝের দাগ বরাবর চিত্রের মত করে ভাঁজ করে নেব।

image.png

𒆜 ধাপ-৪ 𒆜

IMG_20220305_181956.jpg

কাগজটির প্রত্যেকটি কানিকে এবার চিত্রের মত করে ভাঁজ করে নিতে হবে।

IMG_20220305_182157.jpgIMG_20220305_182150.jpg

কাগজটিকে এবার চিত্রের মত করে ভাজ করে নেব।

image.png

𒆜 ধাপ-৫ 𒆜

IMG_20220305_182308.jpg

এবার প্রথমের ভাঁজ টিকে পেছনের দিকে মুড়িয়ে দেব।

IMG_20220305_182343.jpg

এবার কাগজটির ভাজটিকে উপরের দিকে তুলে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের পেন্সিল বক্সটির এক পাশ।

image.png

𒆜 ধাপ-৬ 𒆜

IMG_20220305_182618.jpgIMG_20220305_182723.jpg

এবার খোলা দিকটিকে চিত্রের মত করে ভাঁজ করে নিয়ে আঠা দিয়ে আটকে দিতে হবে।

IMG_20220305_182936.jpgIMG_20220305_183104.jpg

খোলা দিকটিকে আঠার মাধ্যমে আটকে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের পেন্সিল বক্স টি। এবার বক্স টিকে আকর্ষণীয় করার পালা।

IMG_20220305_184529.jpg

এবার বক্স টিকে আকর্ষণীয় করার জন্য আমাদের কিছু কাগজকে চিত্রের মতো করে বানিয়ে নিতে হবে।

IMG_20220305_185002.jpg

তারপর বানিয়ে নেয়া কাগজ গুলোকে বক্সটির গায়ে আঠার সাহায্যে লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের পেন্সিল বক্স টি।

image.png

আশা করি আপনাদের সকলের কাছে আমার বানানো পেন্সিল বক্স টি ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই বাসায় বানিয়ে দেখবেন। সবাইকে আমার পোষ্টে আসার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

image.png

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqDPMwPqFHimR5p.png

কন্টেন্টDIY- এসো নিজে করি
ছবি তোলার মাধ্যমRedmi 9
প্রজেক্টরঙ্গিন কাগজ ব্যবহার করে পেন্সিল বক্স তৈরি
কারিগরমাহির শাহরিয়ার ইভান (@mahir4221)
লোকেশনw3w location

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি পেন্সিল বক্স তৈরি করেছেন। পেন্সিল বক্স টি দেখতে খুবই কিউট দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্স তৈরির আইডিয়া টা অসাধারন ছিল ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে একটি পেন্সিল বক্স তৈরি করেছেন দারুন হয়েছে। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 
খুবই চমৎকার একটি পেন্সিল বক্স তৈরি করেছেন রঙিন কাগজ ব্যবহার করে। আসলে এই সব জিনিস বানাতে পারলে অনেক ভালো লাগে। এগুলো আমাদের বাসার ছোট ছেলে মেয়েদের শেখানো দরকার। পড়াশোনার পাশাপাশি এই সব কাজ করলে মানুষিক দক্ষতা বাড়ে।
 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া এ ধরনের কাজ করলে সত্যি মানসিক দক্ষতা বাড়ে আর ভালো লাগে অনেকটা। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ব্যবহৃত বক্স তৈরি করেছেন।খুব সুন্দর হয়েছে আপনার এই অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই আপনার দক্ষতা খুবই সুন্দর অতুলনীয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মতামত দেয়ার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে পেন্সিল বক্স তৈরির আইডিয়াটা দারুণ ছিল ভাইয়া।
খুবই ভালো লাগলো আপনার ক্রাফটি দেখে।
বিশেষ করে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে ধারাবাহিকতা বজায় রেখে উপস্থাপন করেছেন।
শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে পেন্সিল বক্স তৈরি দেখতে খুবই সুন্দর লাগছে ।পেন্সিল বক্স অনেক কিউট লাগছে আমার কাছে। পেন্সিল বক্স তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পেন্সিল বক্স তৈরি করেছেন। দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি আমার কাছে ভালো লাগে। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ ছিল। আপনি খুব সুন্দর ভাবে ধাপসমূহঃ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম।

 3 years ago 

রঙিন কাগজের অনেক সুন্দর একটি পেন্সিল বক্স তৈরি করেছেন। আসলে আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আমি তো কোন সময় চিন্তাও করতে পারি না যে রঙিন কাগজ দিয়ে এরকম নতুন কিছু তৈরি করা যায়। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাই এগিয়ে যান।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পেন্সিল বক্স তৈরি করলেন। আসলে প্রয়োজনীয় জিনিস হিসেবে পেন্সিল বক্স খুবই গুরুত্বপূর্ণ। আমার কাছে আপনার কাগজ দিয়ে তৈরি পেন্সিল বক্স দেখতে খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56430.09
ETH 2323.65
USDT 1.00
SBD 2.35