কবিতা: শূন্যতা

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শনিবার • ১৮ই আষাঢ় • ১৪২৯ বঙ্গাব্দ • ২রা জুলাই -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।


guy-2617866.jpg

Download From PIXABAY


image.png

শূন্যতা


আমায় স্বপ্ন দেখিয়েছিলে তুমি,
আবার তুমিই সেই স্বপ্ন ভেঙ্গে দিয়েছিলে
তাই এখন রাতে ঘুমোতেও ভয় হয়,
যদি আবার স্বপ্ন আসে চলে ।

যতই ভাবি ভুলে যাবো তোমায়
ততই মনে পড়ে যায় তোমার সেই মিষ্টি মুখখানা
কি করলে পারবো ভুলতে তোমায়?
একবার কি বলবে আমায়?

তুমি কথা দিয়েছিলে আমায়,
ছাড়বেনা কভু আমার এই দুটো হাত
তবে কেন ছেড়ে গেলে আমায়?
এই প্রশ্নটিই সারারাত আমায় কাঁদায়।

তুমি কি জানো?
আমি প্রতি রাতে চখের জলে ভিজিয়ে ফেলি বালিশ
তবুও তোমায় নিয়ে আমার নেই কোন নালিশ,
নিঃস্বার্থ ভালোবাসার এটাই কি ফল?
একরাশ কষ্ট আর চোখ ভরা জল।

এভাবেই বেশ আছি,
তোমার স্মৃতিগুলোকে আঁকড়ে বাঁচি।
তোমার সব স্মৃতিগুলো আমার কাছে এখনো স্পষ্ট,
তাই হয়তো আমার মনের ভেতর একরাশ কষ্ট।

দিনে হাজারো লোকের ভিড়ে
তোমার স্মৃতিগুলোকে রাখি সরিয়ে।
তবে রাত হলেই আর পারিনা
সেই শূন্যতা আবার ঘিরে ধরে আমায়।

জানি এই শূন্যতা পাবে না কখনোই পূর্ণতা
হয়তো পুরো জীবন এভাবেই কেটে যাবে
তোমার স্মৃতিগুলোকে আঁকড়ে ধরে।
স্মৃতিগুলোকে রেখেছি আপন করে,
এই নিয়েই হয়তো যাবো একদিন মরে।





image.png

PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

image.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

বাহ ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি পড়ে মনে হল যে আপনার ভিতরে অনেক শূন্যতা রয়েছে। অনেক ভালো লেগেছে ভাইয়া ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মনের মাধুরী মিশিয়ে লাইনগুলো ছন্দে ছন্দে মিলিয়ে অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুবই ভালো লাগলো পুরো কবিতাটি পড়ে।

আমায় স্বপ্ন দেখিয়েছিলে তুমি,
আবার তুমিই সেই স্বপ্ন ভেঙ্গে দিয়েছিলে
তাই এখন রাতে ঘুমোতেও ভয় হয়,
যদি আবার স্বপ্ন আসে চলে ।

বিশেষ করে এই লাইনগুলা

 2 years ago 

মামা, তুমি কি কবি হয়ে গেলে নাকি? তোমার অসাধারণ কবিতা পড়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। তোমার কবিতা শূন্যতা পড়ে অনেক কিছু উপলব্ধি করছি। কবিতার কথাগুলো খুবই গাম্ভীর্যপূর্ণ ও অর্থবহ। তুমি যে এত সুন্দর কবিতা লিখেছো তা সত্যিই প্রশংসনীয়। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার লেখা প্রেমের কবিতা গুলো অনেক ভালো লাগে আমার। আসলে মনের মানুষকে না পেলে জীবনের যে অপূর্ণতা থাকে তা কোনদিন পূর্ণ হয় না। আমরা অনেকে জানি কিংবা বিশ্বাস করি বিয়ে করলে ভালোবাসা হারায়। আর ভালোবাসার মানুষকে না পেলে তার স্মৃতি সারা জীবন হৃদয় থেকে যায়। এটাই জীবনের চরম অপূর্ণতা। আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ ভাই।

আপনার রচিত 'শূন্যতা' কবিতাটি এক কথায় অসাধারণ হয়েছে। খুব কম শব্দ নিয়ে ক্ষুদ্র পরিসরে রচিত আপনার কবিতাটি অনেক অর্থ বহন করছে। আমাদের এই ক্ষুদ্র জীবনে অনেক আশা পাওয়া থাকে। সব আশা পূরণ হয় না। কিছু ইচ্ছা-আশা অপূর্ণ থেকে যায়। তবুও জীবন থেমে থাকে না। জীবন জীবনের মতই চলে যায়। কবিতা লাইনগুলো অসাধারণ হয়েছে।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64006.33
ETH 3077.08
USDT 1.00
SBD 3.87