"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১ : আমার অংশগ্রহণ || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ সোমবার • ১৭ই মাঘ • ১৪২৮ বঙ্গাব্দ • ৩১, জানুয়ারি -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।




PicsArt_01-31-12.12.20.jpg

অন্যান্য ঋতুর থেকে শীতকাল আমার কাছে খুবই প্রিয় একটি ঋতু। আমার কাছে অন্যান্য সব ঋতুই প্রায় একই লাগে কন্তু শীতকালটি একটি ভিন্ন। এসময় প্রকৃতি আলাদা এক রূপ ধারণ করে। চারিদিক কুয়াশা দিয়ে ঢেকে যায়, সকালবেলা কুয়াশার জন্য প্রায় কিছুই দেখা যায় না। কনকনে ঠান্ডার প্রকপ থেকে বাচার জন্য আমরা অনেক সময় আগুন জালিয়ে আগুন পোহাই, সবাই মিলে এই আগুন পোহানোর মধ্যেও আলাদা রকম একটা মজা আছে।

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা ১১ শেয়ার করো তোমার সেরা ফটোগ্রাফি-শীতকালীন প্রাকৃতিক দৃশ্য তে অংশ গ্রহণের মাধ্যমে আজ আমি আপনাদের মাঝে আমার মুঠোফোনে ধারণ করা কিছু শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি তুলে ধরবো। আশা করি আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।

image.png

ফটোগ্রাফিঃ ১

IMG_20220131_115316.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/pledged.lavished.beacons

আজ ছবি তোলার জন্য ঠিক সকাল ৬ টার দিক বাসা থেকে বের হই, তখনই এই ছবিটি তোলা। আমার বাসার পাশ দিয়েই রেললাইন অবস্থিত, ২-৩ মিনিট সময় লাগে যেতে। সেই যায়গাটি ভারি সুন্দর। দুই পাশে গাছ মাঝ দিয়ে রেইললাইন, খুবই ভালো লাগে জায়গাটা। শীতের মধ্যে জায়গা টি একদম অন্য রকম লাগছিলো।

ফটোগ্রাফিঃ ২

IMG_20220131_115230.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/tower.repress.mishaps

আজ বাহিরে বের হওয়ার পর তো আমি অবাক, এত্তো বেশি কুয়াশা ছিলো যে চারিদিকে প্রায় কিছুই দেখা যাচ্ছিলো না। এই ঠান্ডার মধ্যেও রাস্তায় লোকজন দেখা যাচ্ছিলো। কেই যাচ্ছিলো কাজের সন্ধানে আবার কেউ বা সকালে হাটতে বের হয়েছিলো।

ফটোগ্রাফিঃ ৩

IMG_20220131_115158.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/prohibited.tilts.untalented

অনেকেই হয়তো এগুলোকে গাছ ভাববেন, কিন্তু আসলে এগুলো একধরনের ঘাস। এই ঘাস গুলোর নাম নেপিয়ার। এগুলো চাষ করা হয়ে থাকে। কুয়াশায় নেপিয়ার গুলো ভিজে গিয়েছিলো তাই নেপিয়ার গুলো দেখতে অনেক উজ্জ্বল সুন্দর লাগছিলো।

ফটোগ্রাফি- ৪

IMG_20220131_115129.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w -https://w3w.co/translator.preps.cases

এই রাস্তারটির পাশ দিয়েও অনেক সুন্দর গাছ লাগানো। কুয়াশার কারনে রাস্তাটি দেখতে আরো বেশি সুন্দর লাগছিলো।

ফটোগ্রাফিঃ ৫

IMG_20220131_115003.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/hotdogs.strictly.inductions

এই জায়গাটি আমার কাছে খুবই চেনা। কিন্তু শীতকালে কখনো এই জায়গাটিতে আসা হয় নি। আজ এসে জায়গা টি কেমন অচেনা লাগছে। জায়গাটি একদম কুয়াশায় ঢাকা ছিলো। দারুণ লাগছিলো জায়গা টি।

ফটোগ্রাফিঃ ৬

IMG_20220131_114929.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/weirdly.mongrels.discourse

কুয়াশায় ভেজা ঘাসও দেখতে কতই না সুন্দর লাগে। অন্য সময় তো এই ঘাস গুলো ধুলাবালিতে ভরা থাকে। কিন্তু শীতের সকালে এই ঘাস গুলোর উপর একটুও ধুলাবালি থাকে না।

ফটোগ্রাফিঃ ৭

IMG_20220131_114900.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/screams.hugeness.bundled

হাটতে হাটতে প্রায় অনেকটা দূর যাওয়ার পর এই ছবিটি তুলেছিলাম। রাস্তার পাশে সধ্য রোপন করা ধান গাছের চাড়া গুলো দেখতে দারুন লাগছিলো। প্রত্যেকটি চাড়ার পাতায় লেগেছিলো শিশির বিন্দু।

ফটোগ্রাফিঃ ৮

IMG_20220131_114833.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/screams.hugeness.bundled

গ্রাম বাংলার রাস্তা গুলো কিন্তু শীতের সময় ভালই লাগে। কনকনে ঠান্ডা হাওয়া গা কাপিয়ে দিয়ে যায়। চারিদিক ঢাকা কুয়াশায় প্রায় কিছুই দেখা যাচ্ছিলো না অন্য রকম একটা অনুভুতি।

ফটোগ্রাফিঃ ৯

IMG_20220131_114753.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/screams.hugeness.bundled

আশে পাশে কোন মানুষ ছিলো সেখানে একা একা ছবি তুলতে একটু ভয়ই লাগছিলো।

ফটোগ্রাফিঃ ১০

IMG_20220131_114716.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/screams.hugeness.bundled

এই রাস্তাটিতে আগে আরো অনেক বেশি গাছ পালা ছিলো এখন আগের মত গাছপালা নেই। তাবুও যায়গাটি দারুণ লাগছিলো।

ফটোগ্রাফিঃ ১১

IMG_20220131_114632.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/unimpaired.olive.scorching

ধানের পাতার উপর শিশির বিন্দু।

ফটোগ্রাফিঃ ১২

IMG_20220131_114412.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/unimpaired.olive.scorching

ধানের পাতার উপর শিশির বিন্দুগুলোকে দেখতে একদম হীরার মতই লাগে। আলো পড়লে কত্তো সুন্দর চকচক করে ওঠে।

ফটোগ্রাফিঃ ১৩

IMG_20220131_114501.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/nurseries.blurbs.gluttonous

এই যায়গাটির নাম মাটিরপুল। এই রাস্তাটি আগে মাটির ছিলো তাই এই পুলটির নাম মাটিরপুল। এখানে প্রাকৃতিক সৌন্দর্য আসলে উপভোগ করার মতো ।

ফটোগ্রাফিঃ ১৪

IMG_20220131_114315.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/detects.stump.tile

শীতকাল আসলেই অন্যান্য ঋতু গুলোর থেকে অনেক ভিন্ন। এই সময় চার পাশের প্রকৃতি অন্য রকম এমটা রুপ ধারণ করে। যা আমার কাছে খুবই প্রিয়। বিশেষ করে শীতের সকাল আমার কাছে বেশি প্রিয়।

ফটোগ্রাফিঃ ১৫

IMG_20220131_114225.jpg

ক্যামেরা - Redmi 9

ফটোগ্রাফির ধরন - Nature photography

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/townsfolk.bleakly.smokers

হাড় কাঁপানো শীতের সকালে এই একফালি সূর্য দেখার জন্য চেয়ে থাকে সকল প্রাণীরা। অন্যান্য মৌসুমেতো সূর্যের তেজ এর কারণে আমরা সকলেই বিরক্ত হই। কিন্তু শীতের সময় কেউ সূর্যের তেজ এর কারণে বিরক্ত বোধ করেন। শীতের সময় এই সূর্যের তেজই আমাদের হাড় কাঁপানো ঠান্ডা থেকে বাঁচায়। খুবই মিষ্টি লাগে শীতের সকালের সূর্যের তেজ।

PicsArt_01-25-01.00.37.png

এই ছিল আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা ১১ এর জন্য আমার অংশগ্রহণ পোস্ট। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। আমার এই পোষ্টে আসার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ।
সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি ।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqDPMwPqFHimR5p.png

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

খুব সুন্দর হয়েছে ছবিগুলো। গাছে জমে থাকা শিশির বিন্দু, খেজুর গাছ আর কুয়াশা ভেদ করে সূর্য
উঠছে এই ৩ টি ছবি আলাদা করে ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই আমি আপনাকে অভিনন্দন জানাই চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার এই শীতের সকালে ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনি আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে শীতের সকালের অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে ভিষণ ভালো লাগলো আমার। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 
সত্যিই শীতের অপূর্ব প্রাকৃতিক দৃশ্য ফুটে উঠেছে আপনার ফটোগ্রাফি গুলোতে অসাধারণ হয়েছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি।শিশিরভেজা ফটোগ্রাফি গুলো সত্যিই আমার মন ছুঁয়েছে।অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা রইল♥♥
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তোলা প্রতিটি ছবি অত্যন্ত চমৎকার হয়েছে।আশা করি আপনি প্রতিযোগিতায় কোন না কোন পুরস্কার অবশ্যই জিতবেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পুরস্কার পাই বা না পাই অংশগ্রহণ করতে পেরেই আমি খুসি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। আমিতো সবগুলো ছবি থেকে একদমই অবাক। দেখে মনে হচ্ছে প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভোর বেলায় উঠে করেছেন। শীতকালের প্রাকৃতিক দৃশ্য গুলো কুয়াশার মাঝে ঘিরে আছে। সবগুলো ফটোগ্রাফি আলাদা আলাদা রকম ভাবে সুন্দর। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু ফটোগ্রাফি গুলো করার জন্যই ভোর বেলা উঠেছি। ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ফটোগ্রাফিগুলো দেখে আমি রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতিকে আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে সব মিলিয়ে অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 
শীতকালের প্রাকৃতিক দৃশ্যের অসাধারণ একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। শীতকালের এমন অপরুপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

  • আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমি খুব ভাল করে দেখেছি। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি যে খুব ভালো ফটোগ্রাফি করেন তাতে কোন সন্দেহ নেই। বিশেষ করে কুয়াশার ফোঁটা গুলো দেখতে অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। অনেক অনেক ভালোবাসা রইলো ভাই আপনার জন্য।
 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক ভালোবাসা রইলো ভাইয়া। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

ভাই আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি গুলোর প্রশংসা না করে পারছি না। সত্যিই প্রতিটি ফটোগ্রাফি ছিল মন মাতানো হৃদয় জুড়ানো। আর আপনি শীতকালে কনটেস্টে অংশগ্রহণ করায় আমরা উৎসাহ বোধ করছি। আমিও চেষ্টা করছি অংশগ্রহণ করার জন্য, কিন্তু সময় উঠতে পারছিনা। আপনার ফটোগ্রাফি গুলো আমার বেশ ভাল লেগেছে। আর আপনার ফটোগ্রাফিতে শীতের সিজন এর সম্পূর্ণ রূপ ভেসে উঠেছে। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য এবং কি শীতকালীন কনটেস্ট অংশগ্রহণ করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

জি ভাইয়া অবশ্যই অংশগ্রহণ করুন আপনার মন্তব্য দেখে আমি মুদ্ধ ভাইয়। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 64130.23
ETH 3169.82
USDT 1.00
SBD 2.47