গরমা গরম পেপের পাকোড়া তৈরির রেসিপি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শনিবার • ৯ই মাঘ • ১৪২৮ বঙ্গাব্দ • ২৩, জানুয়ারি -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।




PicsArt_01-23-05.28.16.jpg
এই শীতের সময় পাকোড়া খেতে কে না পছন্দ করে। সবার মতই আমিও পাকোড়া খেতে খুবই পছন্দ করি। আমি আজ আপনাদের সামনে একটি পাকোড়ার রেসিপি উপস্থাপন করবো, সেটা হলো পেপের পাকোড়া। পেপের পাকোড়া আমি এর আগে কখনই খাই নি, আর কাউ কে খেতেও দেখি নি। পেপে দিয়ে যে পাকোড়া তৈরি করা যায় তা আগে কখনই ভাবি নি। কিন্তু আজ হঠাৎ করে মনে হয় সব ধরনের সবজি দিয়েই যদি পাকোড়া তৈরি করা যায় তাহলে পেপে দিয়ে কেন যাবে না। তাই আজ একটু চেষ্টা করে বানিয়ে ফেললাম পেপের পাকোড়া। তাহলে চলুন দেখে আসা যাক রেসিপিটি।


image.png


PicsArt_01-23-05.52.22.jpg
উপকরণপরিমাণ
১. পেপেমাঝারি মাপের অর্ধেক
২. লবনস্বাদ অনুযায়ী
৩. ধনিয়ার গুড়োহাফ টেবিল চামচ
৪. জিরার গুড়োহাফ টেবিল চামচ
৫. হলুদ গুড়োহাফ টেবিল চামচ
৬. ধনে পাতা১০০ গ্রাম
৭. বেশন১০০ গ্রাম
৮. পেয়াজমাঝারি মাপের একটি
৯. মরিচস্বাদ অনুযায়ী


image.png

⊕ রন্ধনপ্রণালীঃ ⊕


◑ ধাপ-১ঃ ◑

IMG_20220123_164853.jpg
প্রথমেই আমরা পেপে গুলো কে ভালো ভাবে ধুয়ে কুচিকুচি করে কেটে নেব, যেন একদম মিহি হয়। এর জন্য আমরা গ্রাইন্ডার ব্যবহার করতে পারি।

image.png

◑ ধাপ-২ঃ ◑

IMG_20220123_180135.jpgIMG_20220123_165058.jpg
মরিচ এবং পেয়াজ গুলো কে কুচিকুচি করে কেটে নেব।

image.png

◑ ধাপ-৩ঃ ◑

IMG_20220123_165205.jpg
ধনে পাতা গুলোকে সুন্দর করে কুচিকুচি করে কেটে নেব।

image.png

◑ ধাপ-৪ঃ ◑

IMG_20220123_165257.jpg
এবার সব গুলো কে মিক্সিং করার পালা। প্রথমেই গ্রেড করে নেয়া পেপে গুলোর উপর ধনে পাতা গুলোকে ঢেলে দেই।


IMG_20220123_165323.jpg
তার পর পেয়াজ কুচি গুলোকে সেখানে যুক্ত করি।


IMG_20220123_165402.jpg
এবার যুক্ত করি ধনিয়া গুড়ো।


IMG_20220123_165417.jpg
তারপর পরিমাণ মত হলুদ গুড়ো।


IMG_20220123_165428.jpg
এবার পরিমাণ মত জিরা গুড়ো যুক্ত করবো


IMG_20220123_165447.jpg
এবার পরিমাণ মত বেশন যুক্ত করবো।


IMG_20220123_165830.jpg
এবার সব গুলো উপাদানকে একসাথে যুক্ত করার পর ভালো ভাবে মেখে নেই। খেয়াল রাখতে হবে মিশ্রণ টি যেন একটু আঠালো হয়। যদি বেশি নরম হয় তাহলে একটু বেশন যুক্ত করে সেটাকে আঠালো বানাতে পারেন।

image.png

◑ ধাপ-৫ঃ ◑

IMG_20220123_170138.jpg
এবার একটি কড়াইয়ে তেল গরম করতে দেব।

image.png

◑ ধাপ-৬ঃ ◑

IMG_20220123_170405.jpg
এবার মিশ্রণ হাতে নিয়ে গোল গোল করে একটি একটি ডুবো তেলে ছেড়ে ভেজে নেব।
IMG_20220123_170804.jpg
এবার পাকোড়া গুলো একটু লাল লাল হয়ে এলে সেগুলো কে নামিয়ে পরিবেশন করুন মজাদার পেপের পাকোড়া।

image.png

IMG_20220123_171937.jpg
আশা করি আমার বানানো পাকোড়ার রেসিপিটি আপনাদের ভালো লাগেছে। বাসায় বানিয়ে খেয়ে দেখুন আশা করি ভালো লাগবে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে আসার জন্য। শুভ কামনা রইলো সবার জন্য।

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর পেঁপের পকোড়া তৈরি করলেন। আপনার তৈরি করা পকোড়া গুলো দেখে আমার খেতে ইচ্ছে করতেছে। সত্যিই অনেক সুস্বাদু পকোড়া তৈরি করলেন আপনি। এরকম পকোড়া গুলো খেতে আমার খুব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর পকোড়া তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মুল্যবান মতামত দেয়ার জন্য শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

গরম গরম পেঁপের পাকোড়া তৈরি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে, পেঁপের পাকুড়া তৈরি রেসিপি কখনো খাওয়া হয়নি, আপনার এসিপি প্রতিটি পদক্ষেপ দেখে পেঁপের পাকোড়া তৈরি রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করব। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেয়ে দেখবেন ভালই মজার। ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

পেঁপে এমনিতেই সুস্বাদু একটা খাবার ।পেঁপে খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আপনার পেঁপের পকোড়া রেসিপি অসাধারণ হয়েছে ।দেখতে খুবই লোভনীয় লাগছে ।এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

পাকোড়া গুলো দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। পেঁপের পাকোড়া আমি এর আগে কখনো খাইনি। দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনাকে ধন্যবাদ সুন্দর এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমিও তো কোনদিন পেঁপের পাকোড়া খাইওনি নামও শুনিনি আপনার থেকে আজ প্রথম শুনলাম ।কিন্তু পাকোড়াটি দেখে মনে হচ্ছে খেতে ভালই হয়েছিল দেখতে তো অনেক লোভনীয় লাগছে। আপনি খুব সুন্দর ভাবে অন্যান্য পাকোড়া যেভাবে তৈরি করে সেভাবে তৈরি করেছেন ভালো হওয়ারই কথা।

 2 years ago 

জি আপু উনিক কিছু করার প্রচেষ্টা আরকি। যাই হোক প্রচেষ্টা সফল হয়েছে। খেতে আসলেই দারুণ হয়েছিল। আপনি খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপু আপনার মুল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

পেঁপের পাকোড়া,এই প্রথম শুনলাম।পেঁপে আমার এত ভালো লাগে না।তবে মনে হয় পাকোড়া খেতে ভালোই লাগবে।

 2 years ago 

হুম আপু মজার হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

➡️ খুবই সুস্বাদু একটি পকোড়া তৈরি করেছেন আপনি। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে এটি দেখে। খুবি খেতে ইচ্ছে করে এসব রেসিপি দেখলে। আপনি খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত এটি উপস্থাপন করেছেন।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 2 years ago 

ভাই আপনার পেঁপের পাকোড়া গুলো খুবই সুন্দর হয়েছে। দেখতে খুবই লোভনীয় হয়েছে দেখে মনে হচ্ছে একটি নিয়ে খেয়ে ফেলি। এর আগে কখনো পেঁপের পাকরা খাইনি। আমি অবশ্যই বাসায় একদিন ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসেন আপু আপনাকে আবার বানিয়ে খাওয়াবো হাহাহা। আর বাসায় অবশ্যই ট্রাই করবেন খুব মজার একটা জিনিস। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

পেঁপে দিয়ে পাকোড়া তৈরি করেছেন সম্পূর্ণ নতুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আগে কখনো এরকম পেঁপে দিয়ে পাকোড়া খাওয়া হয়নি, খেতে ও অনেক সুস্বাদু হয়েছে নিশ্চয়ই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খেয়ে দেখবেন ভাইয়া ভালই মজার হয়েছিল। ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56519.24
ETH 2991.31
USDT 1.00
SBD 2.16