নার্সারি ঘুরতে গিয়ে মুঠোফোনে ধারণ করা কিছু ফুলের ফটোগ্রাফি - পর্বঃ২ || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago
আজ সোমবার • ৩রা মাঘ • ১৪২৮ বঙ্গাব্দ • ১৭, জানুয়ারি -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

======================================


PicsArt_01-16-11.01.04.jpg

নার্সারিতে ধারণ করা ছবি গুলোর পর্ব ২ নিয়ে আজ আমি আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি পর্ব ১ এর ছবি গুলো আপনাদের ভালো লেগেছে। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক আমাদের পর্ব ২।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220117_122006.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w -https://w3w.co/construing.trotted.airstrips

এই ফুলটির নাম হলো মালীর চন্দ্রমল্লিকা ফুল। এই ফুলটি দেখতে অনেক সুন্দর। আমার খুবই পছন্দের একটি ফুল এটি। এই ফুল আমরা বাসা-বাড়ি তে লাগিয়ে থাকি।

image.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220117_122408.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/construing.trotted.airstrips

এই ফুলটিকে আমরা অনেকেই চিনি। এই ফুলটির নাম হলো কাটামুকুট ফুল। এই ফুলের গাছ টি দেখতে আমার কাছে বেশ ভয়ঙ্কর লাগে, পুরো গাছটিই কাটা দিয়ে ভরতি। গাছটি ভয়ঙ্কর লাগলেও এর ফুল গুলো দেখতে অনেক সুন্দর।

image.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220117_122831.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/construing.trotted.airstrips

এই ফুলটিকে আমি প্রথমে দেখে পাতা ভেবেছিলাম, পরে শুনলাম এটা একটি ফুল। এই ফুলটির নাম হলো চায়না পিন্ক, ফুল দেখতে অনেক সুন্দর।

image.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220117_123228.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/construing.trotted.airstrips

এই ফুলটির নাম সাদা মালীর চন্দ্রমল্লিকা, এই ফুলটি আমরা বিভিন্ন জাতের আর বিভিন্ন রঙের দেখে থাকি। এর মধ্যে সাদা অন্যতম।

image.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220117_123604.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/construing.trotted.airstrips

এটা হলো গার্ডেন পিন্ক ফুল। এই ফুল টি আমরা বিভিন্ন রঙের দেখে থাকি, প্রত্যেকটি রংই দেখতে অনেক সুন্দর।

image.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220117_124128.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/construing.trotted.airstrips

এই ফুলটির নাম আমার ঠিক জানা নেই, তবে গুগল অনুযায়ী এই ফুলটির নাম স্কারলেট ফুল। এই ফুলটির মজার বেপার হলো এই ফুলটির পাপড়ি ছিড়ে আপনি যদি পাপড়ির নিচের দিকে চোষেন তাহলে সেখান থেকে আপনি একটু মধুর স্বাদ পাবেন। আমার কাছে বেপার টি দারুণ লেগেছে।

image.png

✪ ফটোগ্রাফি - ৭ ✪
IMG_20220117_124756.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w - https://w3w.co/construing.trotted.airstrips

এটা আমাদের সকলেরই চেনা একটি ফুল। এই ফুল চেনে না এমন মানুষ খুব কমই আছে। এটা হলো গাদা ফুল।

image.png

আশা করি আপনাদের আমার পোস্টটি ভালো লেগেছে। আমার পোস্টে আসার জন্য সবাইকে আমার পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সবাই। শুভ কামনা রইলো সবার জন্য।

image.png

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। প্রতিটি ফুলের ছবিই অনেক সুন্দর করে তুলেছেন। বিশেষ করে 5 নম্বর ছবিটা আমার খুবই ভালো লাগলো। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

অসাধারণ হয়েছে ভাইয়া তোমার ফটোগ্রাফি গুলো। আসলে ফোন দিয়ে খুবই সুন্দর ফটোগ্রাফি করেছো তুমি। যা দেখে খুবই ভালো লাগলো এবং ফোন দিয়ে এত ভালো ফটোগ্রাফি করা হবে সত্যিই অনেক দক্ষতার প্রয়োজন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ।

 3 years ago 

নার্সারি ঘুরতে গিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন দারুন হয়েছে ভাই আপনি সব সময়ই অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেন দেখে অনেক ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

নার্সারিতে ঘুরতে গিয়ে আপনি বেশ অসাধারণ অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। আপনার প্রথম পর্বের ফুল গুলো আমি দেখেছি বেশ অসাধারণ লেগেছে, এবার দ্বিতীয় পর্বের গুলো অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফী শেয়ার করেছেন যা দেখে আমি অনেক মুগ্ধ। আসলে ফুল আমার খুবই প্রিয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত এর জন্য।

 3 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রত্যেকটা ফুল অনেক ভালো লাগছে দেখতে। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুলটি বেশি ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর ভাবে ফুলের সম্পর্কে তুলে ধরেছেন। অনেক ভালো লাগলো ভাইয়া। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।

ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ। প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। ফুল দেখতে খুবই আমার কাছে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

➡️ অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আমার খুবই ভালো লেগেছে আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি। শুভকামনা রইল আপনার জন্য। এত অসাধারন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। ফটোগ্রাফি পোস্ট দেখতে এবং করতে আমি খুবই ভালোবাসি।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নার্সারিতে এমনিতেই অনেক সুন্দর সুন্দর ফুল গাছে থাকে। আমার নার্সারি গুলোতে ঘুরতে খুবই ভালো লাগে। কারণ ওখানে অনেক ফুল গাছে ভরা থাকে। অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি তৈরি করলেন আপনি। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

আপনার ফটোগ্রাফী দারুন হয়। তবে আজকের ফটো গুলো কেন জানি একটু ব্লারী নেস যুক্ত মনে হয়েছে। যাই হোক সব মিলিয়ে দারুন হয়েছে ফুলের ছবি গুলো। ভাল থাকবেন।

 3 years ago 

জি ভাইয়া আজ আমিও বুঝলাম না এমন কোন হলো। দিনের বেলা ফটোগ্রাফি করেছি তাই বুঝতে পারি নি তখন। ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত এর জন্য।

 3 years ago 

খুবই সুন্দর হইছে আপনার ফটোগ্রাফি, প্রতিটা ফটো অনেক সুন্দর ভাবে তুলছেন আমার কাছে প্রতিটা ফটো ভালো লাগছে,আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61227.67
ETH 2682.99
USDT 1.00
SBD 2.62