মুঠোফোনে ধারণ করা কিছু ফুলের ফটোগ্রাফি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ মঙ্গলবার • ১৬ই ফাগুন • ১৪২৮ বঙ্গাব্দ • ০১, মার্চ -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



PicsArt_03-01-07.14.15.jpg

ফুল ভালবাসেনা এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া দুষ্কর। ফুল যাকে ভালোবাসার প্রতীকও বলা হয়ে থাকে। গোলাপ ফুলকে যে শুধু ভালোবাসার প্রতীক বলা হয় আমি তা মনে করিনা। আমি মনে করি সব ধরনের ফুলেই ভালোবাসার ছোঁয়া থাকে। প্রত্যেকটি ফুলে ভালো লাগার একটা ব্যাপার থাকে। ফুল দেখলেই মনের ভিতর কেমন একটা শান্তি ছেয়ে যায়। অথবা আমরা বাসা বাড়ির সৌন্দর্য বাড়ানোর জন্য ফুলের গাছ লাগিয়ে থাকি। অনেকেই আবার বাসায় ফুলের বাগান করে এতে বাসার সৌন্দর্য অনেক গুণে বেড়ে যায়। আজ আমি আপনাদের সামনে মুঠোফোনে ধারণ করা কিছু ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করব আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাক।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220301_191135.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w -https://w3w.co/fussy.hawks.installs

এটা হল এক প্রকার ডালিয়া ফুল। ডালিয়া ফুল আমরা অনেক প্রজাতিরই দেখে থাকি তার মধ্যে এটা অন্যতম। এই প্রজাতির ডালিয়া ফুল গুলো গারো লাল হয়ে থাকে। ফুল গুলো দেখতে দারুন লাগে। এই ধরনের ডালিয়া ফুল গুলো আমরা বাসাবাড়ির অথবা অফিস-আদালতে সৌন্দর্য বৃদ্ধির জন্য লাগিয়ে থাকি। এই প্রজাতির ডালিয়া ফুল বাগানের সৌন্দর্য অনেক গুণে বাড়িয়ে তোলে।

image.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220301_191226.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w -https://w3w.co/fussy.hawks.installs

এটাও ডালিয়া ফুলের ইয়ার একটি প্রজাতি। এই ফুলগুলো কেও বাগানে লাগানো হয়ে থাকে। এই প্রজাতির ডালিয়া ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে । সবগুলো রংই খুবই সুন্দর। বড় ডালিয়া ফুলের মধ্যে এই প্রজাতির ডালিয়া ফুল গুলো অন্যতম।

image.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220301_191117.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w -https://w3w.co/fussy.hawks.installs

এ ফুলটি অন্য এক প্রজাতির ডালিয়া ফুল। এই ফুলটি সাদা এবং গারো লাল রঙের হয়ে থাকে। এ ফুলটি দেখতে খুবই সুন্দর। যারা ডালিয়া ফুল ভালোবাসেন তাদের কাছে এই ফুলটি খুবই পছন্দের। বাসাবাড়ি এবং অফিস-আদালতের বাগানে আমরা এই ফুল লাগিয়ে থাকি। এই ফুলটি লাগানোর ফলে বাসাবাড়ি এবং অফিস-আদালতের বাগানের সৌন্দর্য অনেক গুণে বেড়ে যায়।

image.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220301_191149.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w -https://w3w.co/fussy.hawks.installs

ডালিয়া ফুলের সকল প্রজাতির মধ্যে অন্যতম একটি ফল হচ্ছে সাদা ডালিয়া ফুল। এই ফুলটি কেউ আমরা বাসাবাড়ি অথবা অফিস-আদালতের বাগানে লাগিয়ে থাকি। এই ফুলটি মাপ একটু ছোট হয়ে থাকে, ছোট হলেও ফুলটি দেখতে খুবই সুন্দর।

image.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪

IMG_20220301_191104.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w -https://w3w.co/fussy.hawks.installs

এটি ক্লাইক্যানথাস প্রজাতির একটি ফুল। এই ফুলটি দেখতে খুবই সুন্দর , ফুলটি নিচের দিকে লাল এবং উপরের দিকে সাদা হয়ে থাকে। এই ফুলটি আমরা বাসা বাড়ি অথবা অফিস-আদালতের সৌন্দর্য বৃদ্ধির জন্য লাগিয়ে থাকি।

image.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220301_191213.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w -https://w3w.co/fussy.hawks.installs

এটি হলো ডালিয়া ফুলের কলি। ডালিয়া ফুল দেখতে যেমন সুন্দর ডালিয়া ফুলের কলি ঠিক দেখতে তেমনি সুন্দর। এই কলি আর কিছুদিনের মধ্যেই ফুটে ফুল এ রূপান্তরিত হবে।



image.png

আশা করি আমার মুঠোফোনে ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

image.png

image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago (edited)

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ইউনিক মনে হচ্ছে। কিছু ফুল রয়েছে যেগুলো আমি প্রথম দেখলাম আপনার পোষ্টের মাধ্যমে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে তুলে ধরার জন্য। আপনাকে আবারো ধন্যবাদ ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

ভাইয়া এটা আমার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পোস্ট নয়। এটা সাধারন ফটোগ্রাফিক পোস্ট। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার ভুল ছিলো,ইডিট করেছি,আপনিও ইডিট করে নিন আপনার মন্তব্য। ধন্যবাদ।

 2 years ago 

মোবাইলে ধারণ করা খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনার শেয়ার করা এই ডালিয়া ফুলের শেষের ফটোগ্রাফ এটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হয়েছে। আপনি আপনার পোষ্টের মাধ্যমে ডালিয়া ফুলের আকার আকৃতি প্রজাতি সবকিছু তুলে ধরেছেন। যা আমার কাছে অনেক ভালো লাগলো। আশাকরি আপনার কাছ থেকে আরো সুন্দর সুন্দর ফুলের বর্ণনা ও বৈশিষ্ট্য জানবো। আপনার ফটোগ্রফি গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক দক্ষতার সাথে আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 2 years ago 
সবার ফটোগ্রাফি এতো ভালো হচ্ছে যে এখান থেকে প্রথম দ্বিতীয় তৃতীয় নির্বাচন করাই কঠিন হয়ে যাবে। আপনার ফটোগ্রাফি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখলাম। ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। দোয়া করি আপনার জন্য যাতে ভালো পজিশনে থাকতে পারেন।
 2 years ago 

ভাইয়া এটা আমার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পোস্ট নয় এটা আমি এমনি ফটোগ্রাফি পোস্ট করেছি। ধন্যবাদ।

 2 years ago 

ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। সাথে অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর গঠনমূলক মতামত দেয়ার জন্য।

 2 years ago 

ভাই চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আজকে আমাদের মাঝে। আপনার লাস্ট ফটোগ্রাফিকে এক কথায় অসাধারণ হয়েছে। বসন্তের এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ দেখে খুবই খুশি হলাম ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া এটা আমার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পোস্ট না। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

ঠিকই বলেছেন ফুল ভালোবাসেনা এমন মানুষ আসলেই পৃথিবীতে মনে হয় নেই ।আর বাসাবাড়িতে ফুল রাখলে নিজের কাছে অনেক ভালো লাগে ফুলগুলোর দিকে তাকালে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দারুণ তুলেছেন কিন্তু ভাই আপনি। চমৎকার লাগছে ফুলগুলো। ডালিয়া ফুলটা দেখতে অপূর্ব লাগছে। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাই প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি আপনি এতো সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন এটা সত্যি অনেক চমৎকার একটি বিষয়। আপনি আমাদের মাঝে অনেক নাম-না-জানা ফুলের ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন আপনার পোষ্টের মাধ্যমে অনেক ফুলের নাম আমি আজকে জানতে পারলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মতামত দিয়ে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44