আপনারো কি গভীর ঘুমের মধ্যেই অনেক সময় মনে হয় উঁচু যায়গা থেকে পড়ে যাচ্ছেন?

in আমার বাংলা ব্লগ3 years ago

হাইপনিক জার্কস

images (1).jpeg
ছবিটির সোর্স

আপনারো কি গভীর ঘুমের মধ্যেই অনেক সময় মনে হয় উঁচু যায়গা থেকে পড়ে যাচ্ছেন? ঘুমের মধ্যে এই আচমকা উঁচু যায়গা থেকে পড়ে যাওয়াকে হাইপনিক জার্কস বলা হয়। এর ফলে আপনার ঘুম ভেংগে যাবে এবং আপনার হার্টবিট বেরে যাবে।

বিশেষজ্ঞরা বলছেন পৃথিবীর প্রায় ৭০% মানুষের এমনটা হয়ে থাকে। এতে ভয় পাওয়ার কিছু নেই। এটি স্বাভাবিক বেপার।।।


হাইপনিক জার্কস-এর হওয়ার কারণ

images (2).jpeg
ছবিটির সোর্স

বিশেষজ্ঞদের মতে এই ধরেনের ঘটনা আপনার সাথে শেষ রাতের দিক হয়ে থাকে। এ সময় আপনার গভীর ঘুমের কারণে আপনার শরীরের সব পেশী গুলো নিস্তেজ হিয়ে যায় এর ফলে আপনার মনে হয় আপনি উঁচু যায়গা থেকে পড়ে যাচ্ছেন।
হাইপনিক জার্কস মানসিক চাপ এবং শারিরীক দুর্বলতার কারণেও হয়ে থাকে।

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমি একজন ব্লগার। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার অনেক ভালো লাগে।
FacebookTwitterYouTube

image.png

🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাল তথ্য বহুল পোস্ট দেওয়ার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার মুল্যবান মতামতের জন্য 😊

 3 years ago 

এটা মাইক্রো পোস্ট হয়ে গেছে, মাত্র ২-৩ লাইন লিখলে এর পর থেকে curation এর জন্য মনোনীত করা হবে না ।

 3 years ago 

ধন্যবাদ @rme আমাকে এটি জানানোর জন্য। ইনশাআল্লাহ এর পর থেকে আমি আমার প্রত্যেকটি পোষ্টে বেশি লিখবো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 60745.98
ETH 2342.23
USDT 1.00
SBD 2.52