বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকি রান্নার রেসিপি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শনিবার • ১৩ই ফাগুন • ১৪২৮ বঙ্গাব্দ • ২৬, ফেব্রুয়ারি -২০২২


সুপ্রিয় আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



PicsArt_02-26-06.51.34.jpg

বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকির তরকারি

শুটকি মাছ অনেকেই খেতে খুবই পছন্দ করে আবার অনেকেই খেতে পছন্দ করে না। যারা শুটকি মাছ খেতে পছন্দ করে না আমি মনে করি তাদেরকে একটু ভালোভাবে শুটকি মাছ রান্না করে দিলে তারাও খেতে খুবই পছন্দ করবে। তাই আমি আজ আপনাদের মাঝে একটি সুস্বাদু শুটকি মাছের রেসিপি নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সামনে সামুদ্রিক এলোং মাছের শুটকি রান্নার রেসিপি উপস্থাপন করব। এই এলোং মাছের শুটকি বেগুন আলু দিয়ে চচ্চড়ি করলে খেতে খুবই মজাদার হয়। মজাদার হওয়ার পাশাপাশি এই ধরনের শুটকি গুলো আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এই শুটকি গুলো খাওয়ার মাধ্যমে আমরা আমাদের শরীরের আয়োডিনের অভাব দূর করতে পারি। তাহলে চলুন দেরী না করে রান্নার ধাপগুলো শুরু করা যাক।

image.png

image.png

PicsArt_02-26-07.01.10.jpg
উপকরণপরিমাণ
এলোং মাছের শুটকি১০০ গ্রাম
বেগুন২৫০ গ্রাম
আলু২০০ গ্রাম
রসুন কুচিবড় মাপের ২-৩ টি
পেঁয়াজ কুচিবড় মাপের ৩-৪ টি
লবনস্বাদ অনুযায়ী
সয়াবিন তেলপরিমাণ মতো
ধনিয়া গুড়ো১ টেবিল চামচ
জিরা গুড়ো১ টেবিল চামচ
১০হলুদ গুড়ো১ টেবিল চামচ

image.png

image.png

⊕ ধাপ-১ ⊕

IMG_20220226_122718.jpg

প্রথমেই আমরা একটু গরম পানি করে শুটকি গুলো কে ২-৪ মিনিট ভিজিয়ে রাখবো। এর ফলে শুটকি গুলো ভালো ভাবে পরিস্কার হবে।

IMG_20220226_122848.jpg

২-৪ মিনিট শুটকি গুলো কে ভিজিয়ে রাখার পর শুটকি গুলো কে ভালো ভাবে ধুয়ে একটি পাত্রে নেই।

image.png

⊕ ধাপ-২ ⊕

IMG_20220226_123456.jpg

এবার আমরা একটি ফ্রাইংপ্যানে পরিমাণ মত সয়াবিন তেল নিয়ে নেব।

IMG_20220226_123513.jpgIMG_20220226_123811.jpg

তারপর তেল গরম হয়ে আসলে কেটে নেয়া পেঁয়াজ, মরিচ এবং রসুন গুলো কে তেলে ছেড়ে দিতে হবে।

image.png

⊕ ধাপ-৩ ⊕

IMG_20220226_123820.jpgIMG_20220226_123834.jpg

তারপর শুটকি গুলো কে ফ্রাইংপ্যানে ছেড়ে দিয়ে সেখানে কিছু পানি যোগ করি।

IMG_20220226_123920.jpg

এক এক করে সব দরকারি লবন এবং মসলা গুলো কে ফ্রাইংপ্যানে যোগা করি।

IMG_20220226_123945.jpgIMG_20220226_124109.jpg

মসলা গুলো কে ভালো ভেবে নেড়ে দিয়ে ৪-৫ মিনিট কষিয়ে নিতে হবে।

image.png

⊕ ধাপ-৪ ⊕

IMG_20220226_124127.jpg

শুটকি এবং মসলা গুলো কে কষানো হয়ে গেলে কেটে নেয়া বেগুন এবং আলু গুলো কে ফ্রাইংপ্যানে ঢেলে দেব।

IMG_20220226_124308.jpgIMG_20220226_124315.jpg

এবার বেগুন আলু গুলো কে ভালো ভাবে নেড়ে দিয়ে ১০-১৫ মিনিটের জন্য ঢাকনা দিয়ে ঢেকে দেই। ৬-৭ মিনিট পর একবার নেড়ে দিয়ে হবে।

IMG_20220226_125919.jpg

১০-১৫ মিনিট ঢেকে রাখার পর ঢাকনা খুলে আর একবার নেড়ে ২-৪ মিনিট রেখে দিলেই তৈরি হয়ে যাবে বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকির তরকারি।

image.png

আশা করি আমার আজকের উপস্থাপন করা রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে ভাল লাগলে অবশ্যই বাসায় এভাবে শুটকি রান্না করে খেয়ে দেখবেন আশাকরি খেতে খুবই মজা লাগবে আপনাদের কাছে। সবাইকে আমার পোষ্টে আসার জন্য ধন্যবাদ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

ভাই যদিও এই এলাং মাছের শুটকি আমি এই মাছটির সাথে পরিচিত নয়। হতে পারে আমি অন্য নামে মাছটিকে চিনি, পুরো মাছটা দেখলে হয়তো চিনতে পারতাম। যাই হোক তারপরও আপনি এলোং মাছের শুটকি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যিই দেখতে অসাধারণ হয়েছে, খেতে ও অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এলং একটি সামুদ্রিক মাছ ভাইয়া এটা যেহেতু শুটকি আপনি পুরোপুরি দেখলেই চিনতে পারতেন না হয়তো পারতেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এভাবে আলু,বেগুন দিয়ে শুটকি মাছ রান্না দেখেছি,তবে বেগুন খাই না বলে এই রেসিপিটি কখনো খেয়ে দেখি নি। আপনি খুব সুন্দর করে এই রেসিপিটি তৈরি করেছেন ভাইয়া,দেখতে মনে হচ্ছে যেন খুব সুস্বাদু হয়েছে।

 2 years ago 

শুটকি দিয়ে বেগুন খেতে খুবই মজা আপু আপনি একবার খেয়ে দেখবেন আপনার কাছে ভালো লাগবে ধন্যবাদ।

 2 years ago 

বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকি রান্নার রেসিপিটি দেখতে বেশ পরিপাটি ও সুস্বাদু মনে হচ্ছে। আশা করি খেতেও সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ফ্যামিলির সবাইকে নিয়ে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু বেগুন দিয়ে শুটকি মাছের দারুন একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল কালারটা দারুণ ভাবে ফুটেছে ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকির রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হবে। এই মাছটার নাম আমার কাছে একদমি অপরিচিত। কিন্তু দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু একটা মাছ ।শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এটা সামুদ্রিক মাছ ভাইয়া অনেকেই এ মাছ কেনে না বাজারে গেলেই পাবেন খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকি রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাজে তা ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক মতামতের জন্য।

 2 years ago 

বেগুন, আলু দিয়ে এলোং মাছের শুটকি রান্নার রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। শুটকি মাছের রেসিপি দেখে লোভ লেগে গেলো। বেগুন আলু দিয়ে শুটকি মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। অনেক মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এলোং মাছ নামটি প্রথম শুনলাম। রেসিপি টি সম্পূর্ন নতুন আমার কাছে। সত্যি বলতে আমি শুটকি মাছ খাই না। তবে আপনার রেসিপি টি দেখে একটা লোভ জাগ্রত হয়েছে। উপস্থাপনা দারুন ছিল। প্রতিটি পদক্ষেপ এবং ছবি দারুন । আমার খুবি ভাল লেগেছে। ধন্যবাদ ভাই নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

এটা একটু সামুদ্রিক মাছ ভাজা খেতে খুবই মজার সুটকি না খেলেও এটা একবার হলেও খেয়ে দেখবেন আশা করি আপনার কিছু ভাল লাগবে ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 
মাঝে মাঝে শুটকি রান্না করলে তখন মাংসের তরকারির চেয়েও বেশি সুস্বাদু মনে হয়। আমি বেশিরভাগ শুটকি ভুনা খাই৷ তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে আলু বেশুন দিয়ে আরো বেশি মজা লাগবে। আমি অবশ্যই দু চার দিনের মধ্যে এই রেসিপি টি ট্রাই করবো।
 2 years ago 

আমিও শুটকি ভুনা খেতে বেশি পছন্দ করি ভাইয়া তবে এভাবে রান্না করলেও খারাপ লাগে না আপনি এভাবে রান্না করে খেয়ে দেখবেন আশাকরি আপনার কাছে ভালো লাগবে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44