গ্রাম বাংলার কিছু আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ বুধবার • ৫ই শ্রাবণ • ১৪২৯ বঙ্গাব্দ • ২০ জুলাই - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-07-20_15-07-27-605.jpg

• Edited By PICSART




মাঝে মাঝে শহরের ইট-পাথরের দেয়াল ছেড়ে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে কার না ভালো লাগে। এমন কোন মানুষ নেই যে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের প্রেমে পড়েনি। গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য এমনই যে কেউ এর প্রেমে পড়তে বাধ্য। তেমন আমিও গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য প্রেমী একজন লোক তাই বারবার এই শহূরে ইট-পাথরের দেয়াল ছেড়ে ছুটে যাই সেই গ্রাম বাংলার মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে।

গ্রামবাংলায় নেই কোন যানবাহন দূষিত হওয়া, গ্রামবাংলা শুধু রয়েছে সবুজ শ্যামলে ভরা পরিবেশ, পাখিদের মিষ্টি গান, আরো রয়েছে ভালো লাগার মত অনেক জিনিস। বিশেষ করে যারা ফটোগ্রাফি করতে ভালোবাসেন তাদের জন্য গ্রাম বাংলার মত সৌন্দর জায়গা আর হতে পারে না। কারণ গ্রাম বাংলায় ফটোগ্রাফি করার বিষয়ের অভাব নেই।

আমিও গ্রামবাংলা গেলে প্রায় সারাদিন ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমার এই পোস্টে আপনারা মুঠোফোনে ধারণ করা কিছু ফটোগ্রাফি দেখতে পারবেন। আশা করি আমার ধারণা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে দেখে আসা যাক ফটোগ্রাফিগুলো।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220720_145650.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

গ্রাম বাংলার একটা বিষয় আমার কাছে খুবই ভালো লাগে আর সেটা হলো সেখানের প্রত্যেকটা বাড়িতেই প্রায় পুকুর রয়েছে আর পুকুরের পাশে রয়েছে টং। এই গরমের মধ্যে সেই টঙ্গে বসে থাকলে শরীর এমনিই শীতল হয়ে যায়। আমি সেদিন প্রায় সেই টঙ্গে দীর্ঘক্ষণ বসেই সময় কাটিয়েছিলাম আর সেই সময়ই এই ফটোগ্রাফিটি ধারণ করা। ফটোগ্রাফিটি তে আপনারা দেখতেই পারছেন সেই টংয়ের উপর কি সুন্দর গাছের ছায়া পড়েছে। সত্যিই আমার কাছে বেশ দারুন লাগে এমন টঙ্গে বসে সময় কাটাতে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220720_145603.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

এই ছবিটি ধারণ করা হয়েছিল সূর্যাস্তের সময়। সূর্যাস্তের দিকে গ্রামাঞ্চলকে অন্যরকম একটা নিস্তব্ধতা ঘিরে ধরে। সেই সময় এরকম একটা জায়গায় বসে মোবাইলে একটা পুরনো দিনের গান শুনে সময় কাটাতে সত্যি অসাধারণ লাগে তা আমি এবার ভালোভাবেই উপলব্ধি করতে পেরেছি। সাথে ছিল দুজন ছোট ভাই এবং আমি। সেখানে বসে সময় কাটাতে সত্যিই অসাধারণ লেগেছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220720_145621.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

দুই নাম্বার ফটোগ্রাফিটির কিছুক্ষণ আগেই এই ফটোগ্রাফিটি ধারণ করা। প্রকৃতি তার রূপ যে কিছুক্ষণের মধ্যেই বদলে ফেলতে পারে তা এই দুটো ফটোগ্রাফি দেখলেই বোঝা যায়। সূর্য অস্ত যাওয়ার আগে সূর্যের তেজ যেন আরো অনেক গুণে বেড়ে গিয়েছিল তবে চারিদিকে কেমন একটা অন্ধকার ভাব চলে এসেছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220720_145840.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

এই ফটোগ্রাফিটিও আগের ফটোগ্রাফি গুলোর জায়গাতেই ধারণ করা তবে একটু অন্যদিকে। বাসা থেকে যখন বেরিয়েছিলাম তখন ছিল দুপুর আর রোদের তেজটাও ছিল অসহ্যনীয়। আমি বিশেষ করে ফটোগ্রাফি করতেই বের হয়েছিলাম তাই রোদের এই তেজকেও উপেক্ষা করে ঘুরে বেড়াচ্ছিলাম। এই সময় না বের হলে হয়তো সূর্য অস্ত যাওয়ার এই সুন্দর দৃশ্যটি ক্যামেরাবন্দি করতেই পারতাম না।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220720_145901.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

বাসা থেকে যখন গ্রামের আঁকাবাঁকা রাস্তা দিয়ে যাচ্ছিলাম তখন এই ফটোগ্রাফিটি ধারণ করেছিলাম। দু পাশে ছিল জমি আর সে জমিগুলো ছিল পানিতে ভরপুর। আঁকাবাঁকা রাস্তা দিয়ে জমি বাড়ির মধ্য দিয়ে হেঁটে যেতে বেশ ভালোই লাগছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220720_145817.jpg
IMG_20220720_145723.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

আমি গিয়েছিলাম আমার খালামণির বাসায় ঘুরতে আর খালামনির বাসার পেছনেই এই জায়গাটি। এখানে অন্যান্য সময় ধান খেত দেখতে পাওয়া যায়। কিন্তু এখন এই জায়গাটি পানিতে ভরপুর তাই এখানে গ্রামের লোকেরা মাছ ধরে। এরকম জায়গা থেকে ধরা মাছগুলো কিন্তু খেতে ভীষণ সুস্বাদু হয়।

✪ ফটোগ্রফি - ৭ ✪
IMG_20220720_145756.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

গ্রামের দিকে গেলে আপনারা এরকম অজস্র পুকুর দেখতে পারবেন যে পুকুর গুলো শহরের পুকুর থেকে সত্যি অনেক পরিষ্কার, আমার তো এরকম পুকুর দেখলেই নেমে গোসল করতে ইচ্ছা করে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ৮ ✪
IMG_20220720_145959.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রৌমারী

সেদিনের আকাশটা ছিল সত্যি অনেক সুন্দর নীল আকাশের মাঝে সাদা মেঘ গুলো কি সুন্দর করে ভেসে যাচ্ছিল দেখলেই যেন মন ভরে যায়। এই ছবিটি আমি এমনিই ধারণ করেছিলাম পরে যখন মোবাইলের ছবিগুলো দেখছিলাম তখন আমার কাছে এই ছবিটি অনেক সুন্দর লাগলো তাই ভাবলাম আপনাদের মাঝেও উপস্থাপন করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে আসার জন্য। আপনাদের সাথে আবারও দেখা হবে আমার নতুন কোন এক পোস্টে সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

image.png

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

গ্রাম বাংলার এরকম দৃশ্যের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি এবং পুকুরের ফটোগ্রাফি গুলো আমার কাছে দুর্দান্ত লেগেছে। তার সাথে ফটোগ্রাফির গুলোর মধ্যে গাছপালাগুলো গাছপালা গুলো আকর্ষণীয় হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শহরাঞ্চল থেকে গ্রামীণ প্রকৃতি দেখতে আমার ভীষণ ভালো লাগে। গ্রামীণ প্রকৃতি আমাদের মন কেড়ে নেয়। আপনার গ্রামীণ প্রকৃতির ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ভাইয়া। আমরা যারা শহরে থাকি তারা এবং পাথরের দেওয়া ছেড়ে যখন মাঝেমধ্যে গ্রামে যাই এখন আমার কাছে খুবই ভালো লাগে। গ্রামের দৃশ্য কার না ভালো লাগে বলুন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি ছিল অসাধারণ। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Nature deserves our protection.🌱🛡♻💪

 2 years ago 

Yeah ❤️

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখে আমার অনেক ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই খুব অসাধারণ লাগে আমার কাছে। গ্রামের প্রাকৃতিক ভিসা দেখার জন্য প্রায় সময় মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ছবি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। আমার নিজেরও ফটোগ্রাফি অনেক পছন্দ। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে ৮ নাম্বার ছবিটি বেশি ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52