ব্রয়লার মুরগির ভুনা রেসিপি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শুক্রবার • ৪ঠা চৈত্র • ১৪২৮ বঙ্গাব্দ • ১৮ মার্চ -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালই আছি।



PicsArt_03-18-02.34.39.png

ব্রয়লার মুরগির ভুনা রেসিপি

ব্রয়লার মুরগি আমার খুবই পছন্দের, আমি বেশিরভাগ সময় বাজার গেলেই এই ব্রয়লার মুরগিই কিনি। ব্রয়লার মুরগির মাংস ভুনা করে রান্না করলে খেতে বেশ দারুন লাগে। ব্রয়লার মুরগির মাংস গুলো বেশ থমথমে এবং খেতে খুবই মজার হয়ে থাকে। আমি আজ ব্রয়লার মুরগির মাংসের একটি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করব, এভাবে ব্রয়লার মুরগী রান্না করলে খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয়। তাহলে চলুন দেরি না করে রেসিপির ধাপ গুলো শুরু করা যাক।

image.png

image.png

PicsArt_03-18-02.37.17.jpg
উপকরণপরিমাণ
মাংস৫০০ গ্রাম
পেঁয়াজ কুচি৫-৬ টি
গরম মসলাপরিমান মত
মাংসের রেডিমিক্স৪০ গ্রাম
হলুদ গুঁড়ো১ টেবিল চামচ
ধনিয়া গুঁড়ো১-২ টেবিল চামচ
আদা বাটা৪-৫ টেবিল চামচ
রসুন বাটা৪-৫ টেবিল চামচ
মরিচের গুঁড়ো১ টেবিল চামচ
১০জিরা গুঁড়ো১-২ টেবিল চামচ
১১সয়াবিন তেলপরিমাণমতো

image.png

⊕ ধাপ-১ ⊕

IMG_20220318_121045.jpg

প্রথমে একটি ফ্রাইং প্যানে আমরা পরিমাণমতো সোয়াবিন তেল ঢেলে নেব।

IMG_20220318_121058.jpg

সয়াবিন তেল গরম হয়ে আসলে পেঁয়াজ কুচি গুলোকে ফ্রাইংপ্যানে দিয়ে ভাজতে শুরু করব।

IMG_20220318_121642.jpg

পেঁয়াজ গুলোকে ততক্ষণ অব্দি ভাজবো যতক্ষণ না পেঁয়াজ গুলো হাল্কা বাদামী হয়ে আসে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

⊕ ধাপ-২ ⊕

IMG_20220318_121650.jpgIMG_20220318_121830.jpg

পেঁয়াজ গুলো যখন হালকা বাদামী রং ধারণ করবে তখন সেখানে আমরা হালকা পানি যোগ করব। তারপর একে একে আমাদের সব প্রয়োজনীয় মসলা গুলোকে পরিমাণমতো যোগ করব।

IMG_20220318_121850.jpg

মসলাগুলো কে যোগ করার পর সে গুলোকে ভাল করে নেড়েচেড়ে ৩-৪ মিনিট কষিয়ে নেব।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

⊕ ধাপ-৩ ⊕

IMG_20220318_121931.jpg

মাসটা গুলোকে ভাল করে কষানো হয়ে গেলে এবার আমরা ভালো করে ধুয়ে নেওয়া মুরগির মাংস গুলোকে ফ্রাইংপ্যানে নেব।

IMG_20220318_121956.jpgIMG_20220318_122116.jpg

এবার মাংস গুলোকে ভালো করে মসলার মধ্যে ভাল করে নেড়ে চেড়ে কিছুটা পানি যোগ করে নেব। পানি দিয়ে মাংসগুলোকে আমাদের ৭-৮ মিনিট ভালো করে কষিয়ে নিতে হবে।

.png

⊕ ধাপ-৪ ⊕

IMG_20220318_122526.jpg

মাংসগুলোকে কষানোর পর ফ্রাইং প্যানে কিছুটা ঝোল যোগ করে দেব।

IMG_20220318_122554.jpg

তারপর ১০-১৫ মিনিট মাংসগুলোকে চুলের উপরে রান্না করলেই তৈরি হয়ে যাবে আমাদের বয়লার মুরগির ভুনা রেসিপি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

আশা করি আপনাদের কাছে আমার ব্রয়লার মুরগির ভুনা রেসিপিটি ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই বাসায় এভাবে রান্না করে খেয়ে দেখবেন এভাবে রান্না করলে খেতেও খুবই সুস্বাদু হয়। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সবার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

বয়লার মুরগি আসলে খেতে আমার কাছে ভালো লাগে। মুরগির মাংস আমার খুবই পছন্দের আপনি আজকে বয়লার মুরগির ভুনা আমাদের মাঝে শেয়ার করেছেন আমার কাছে খুবই ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অসাধারণ জাস্ট অসাধারণ হয়েছে আপনার তৈরি ব্রয়লার মুরগির ভুনা। যা দেখেই যেন জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত ব্রয়লার মুরগির মাংস কিভাবে কষিয়ে কষিয়ে রান্না করা হয় তার প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

ভাই আপনার ব্রয়লার মুরগির রেসিপিটি অসাধারন হয়েছে । খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছেন। এক কথায় অসাধারন । অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

মাংস ভুনা বরাবরই আমার অনেক ফেভারিট বিশেষ করে রুটি দিয়ে খেতে সব থেকে বেশি ভালোবাসে আপনার রেসিপিটি দেখে তো জিভে জল চলে আসলো বোঝাই যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই রুটি দিয়ে মাংস ভুনা খেতে সত্যিই অসাধারণ লাগে। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আপনার রেসিপি অসাধারণ হয়েছে। দেখে খুব লোভ লাগছে মনে হচ্ছে গিয়ে খেয়ে আসি। 😄 আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হাহাহা চলে আসুন ভাইয়া আপনার জন্য দাওয়াত রইল। ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি বয়লার মুরগির ভুনা রেসিপি আমাদের কাছে শেয়ার করেছেন। আপনার এই বয়লার মুরগির ভুনা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে বয়লার মুরগির ভুনা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

মুরগির মাংস আমার খুব পছন্দের। তোমার রান্না করা মুরগির ভুনা অনেক লোভনীয় লাগছে দেখতে। অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছো। শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ। তোমার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনি কি খালি আমাদেরকে মুরগীর মাংসের রেসিপি দিবেন।আর লোভ লাগাবেন।আমার কাছে বয়লার মুরগী মাঝে মাঝে খেতে ভালোই লাগে।আমার মা আজকেও এই রেসিপি রান্না করেছে।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাহাহা শুধু তো লোভ দিচ্ছি না আপু আপনাদের সকলকে দাওয়াত ও দিচ্ছি। চলে আসুন আমার বাসায়। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59190.54
ETH 2521.17
USDT 1.00
SBD 2.53