আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি ||•|| 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ সোমবার • ২৩শে জ্যৈষ্ঠ • ১৪২৯ বঙ্গাব্দ • ৬ জুন-২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-06-06_22-23-41-628.jpg

প্রথমেই সিয়াম ভাইকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমাদের এই প্রিয় কমিউনিটি নিয়ে আমাদের সকলেরই কিছু না কিছু অনুভূতি রয়েছে আমরা সেই অনুভূতি গুলো এই প্রতিযোগিতার মাধ্যমে প্রকাশ করতে পারছি। সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছে এই প্রতিযোগিতাটি। এই কমিউনিটি এবং প্ল্যাটফর্মের সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে আমি আমার সেই স্মৃতিগুলোই আজ আপনাদের মাঝে উপস্থাপন করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

Picsart_22-06-06_22-39-02-746.jpg

এসএসসি পরীক্ষা দেয়ার আগে আমি বাটন ফোন চালাতাম। এসএসসি পরীক্ষা শেষে আমি বাবা-মার কাছে অনেক জেদ করে একটি অ্যান্ড্রয়েড ফোন কিনে নেই। এন্ড্রয়েড ফোনটি কেনার পর আমি পাবজি নামক একটি গেমে ভীষণভাবে আসক্ত হয়ে পড়েছিলাম। দিনের বেশিরভাগ সময়ে সেই পাবজি গেমের ভিতরেই আমি ঢুকে থাকতাম। সেই গেমের ভেতর কতইনা সময় নষ্ট করেছি। এই পাবজি গেম খেলে আমি শুধু আমার সময়ই নষ্ট করেছি, আর ধীরে ধীরে পরিবার এবং সমাজ থেকে অনেকটাই দূরে সরে গিয়েছিলাম।

তারপর একদিন এক বড় ভাইয়ের কাছে জানতে পারি সে অনলাইনে লেখালেখি করে অর্থ উপার্জন করে। এবং এটাও জানতে পারি যে এখানে লেখালেখির পাশাপাশি নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ ও রয়েছে। তারপর তার কাছে আমি এই বিষয় গুলো খুব ভালো করে বুঝিয়ে নেই, সবকিছু ভালভাবে বোঝার পর আমার এখানে কাজ করার স্পৃহা অনেক গুণে বেড়ে গিয়েছিল। তাই আমি স্টিমিট প্লাটফর্মে একটি একাউন্ট ক্রিয়েট করে এখানে কাজ করা শুরু করি।

আমার এখনো মনে রয়েছে স্টিমিট প্লাটফর্ম থেকে আমি প্রথম ভোট পেয়েছিলাম ০.৮৯ সেন্ট, এই সামান্য পরিমাণ ভোট আমাকে কি যে আনন্দ দিয়েছিলো তা আপনাদের বলে বোঝাতে পারবো না। ভোটের এমাউন্টটি সামান্য হলেও এর আবেদনটি ছিল আমার কাছে অন্যরকম। আমার নিজের পরিশ্রমের ফল ছিল তাই আমার কাছে এই সামান্য পরিমাণের ভোটই অনেক বেশি মনে হয়েছিল।

Picsart_22-06-06_22-52-51-170.jpg

তারপর স্টিমিট প্ল্যাটফর্মের সাথে চলতে চলতে একদিন যে কোন মাধ্যমে আমার বাংলা ব্লগ এর সন্ধান পেয়ে যাই। আমার বাংলা ব্লগের জন্ম লগ্ন থেকেই আমি আমার বাংলা ব্লগের সাথে কাজ করছি। শুরু থেকেই আমার বাংলা ব্লগ থেকে আমি অন্যান্য কমিউনিটির তুলনায় অনেক বেশি সাপোর্ট এবং সহযোগিতা পেয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি ফাউন্ডার rme দাদা সহ সকল এডমিন এবং মডারেটর বৃন্দ অত্যন্ত কোয়াপারেটিভ তাই আমরা এখানে সকলেই একটি পরিবারের মতো একে অপরের সহযোগী হয়ে উঠি।

সবথেকে বড় ব্যাপার আমি যখন অন্যান্য কমিউনিটি গুলোতে ব্লগিং করতাম তখন আমাকে ইংলিশে ব্লগিং করা লাগতো। আর নিজের মাতৃভাষা ব্যতীত অন্য কোন ভাষায় লেখালেখি করে মনের ভাব প্রকাশ করা সত্যিই খুবই দুষ্কর। আর সেই দুষ্কর কাজ এখন সহজ হয়ে উঠেছে আমার বাংলা ব্লগের জন্য, কারন আমরা এখন খুব সহজেই নিজের মাতৃভাষায় ব্লগিং করে নিজের মনের ভাষা প্রকাশ করতে পারি।

আমার বাংলা ব্লগ বাংলা ভাষায় পরিচালিত হওয়ার কারণে এখানের অন্যান্য ব্লগার দের ব্লগগুলো পড়তেও আমাদের খুবই সুবিধা হয, ফলে অন্যান্য ব্লগারদের ব্লগগুলো পড়ে আমরা ভালভাবেই শিক্ষা অর্জন করতে পারি। আমার বাংলা ব্লগ এর প্রত্যেকটা মেম্বার প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর পোস্ট করে যাচ্ছে যে সেগুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে।

তারপর আসি বিনোদনের কথায়, এখানে প্রতিনিয়ত কাজ করার পাশাপাশি আমরা বিনোদনও নিতে পারছি। আর সেই বিনোদনের জন্যই আমি প্রত্যেক বৃহস্পতিবার এর জন্য অধীর আগ্রহে বসে থাকি, সবাই হয়তো বুঝতেই পারছেন আমি আমাদের সপ্তাহিক হ্যাংআউট এর কথা বলছি। প্রত্যেক বৃহস্পতিবার হ্যাংআউটে আমাদের সাপ্তাহিক অ্যাক্টিভিটিস সম্পর্কে জানার পাশাপাশি আমরা বিভিন্ন রকম বিনোদন সেগমেন্ট পেয়ে থাকি, আর সেই সেগমেন্ট গুলো আমি ভীষণ ভাবে উপভোগ করি।

সব মিলিয়ে আমার এই পরিবারের প্রতি আমার মনের ভেতরে যে ভালোবাসার অনুভূতি তৈরি হয়েছে তা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমার বাংলা ব্লগের সকল এডমিন মডারেটর এবং মেম্বারদের আমি খুবই ভালোবাসি এবং সম্মান করি। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমাকে সব সময় উৎসাহিত করার জন্য। আমি আমার বাংলা ব্লগের সাথে সবসময় কাজ করে যেতে চাই আশা করি সৃষ্টিকর্তা আমাকে এই নসিব দান করবে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

image.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি জানিয়ে অনেকেই পোস্ট করেছেন ।সবার অনুভূতির কথা জেনে খুবই ভালো লাগছে । আসলে এত সুন্দর একটি প্লাটফর্মে কাজ করার সুযোগ পেয়ে আমিও গর্বিত । আমি আমার অনুভূতি শেয়ার করব কিছুদিনের মধ্যেই । ধন্যবাদ ভাই আপনার অংশগ্রহণ দেখে ভালো লাগলো ।

 2 years ago 

জ্বি ভাই আসলেই আমরা সকলেই এই প্লাটফর্মে কাজ করতে পেরে গর্বিত। আপনিও যদি আপনার অনুভূতি পোস্ট করে ফেলুন দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনার কাজ করার অনুভূতির গল্প পড়ে অনেক ভালো লাগলো। আসলে প্রত্যেকটা মানুষের ভিন্ন ভিন্ন অনুভূতি রয়েছে যেগুলো পড়ে জানতে পারছি খুবই ভালো লাগছে।

 2 years ago 

জি ভাই এই প্রিয় কমিউনিটির সাথে আসলেই আমাদের সকলেরই অনেক অনুভূতি জড়িয়ে আছে, আর এই প্রতিযোগিতার মাধ্যমে তা আমরা পড়ে জানতে পারব সত্যি খুবই সুন্দর একটি প্রতিযোগিতায় এটি।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

আসলে এমন একটা প্লাটফরম আমাদের যা কিছু দিয়েছে সেটার অনুভূতি হয়তো লিখেও প্রকাশ করা সম্ভব নয়। খুব ভালো লাগলো আপনার লেখা গুলো পড়ে। আসলে এই জার্নি টা আমাদের নতুন একটা পরিবার দিয়েছে। কাজে দিয়েছে এক নতুন উদ্যম। শুভ হোক আপনার আগামীর পথ চলা ভাই।

 2 years ago 

আসলেই ভাই এই প্ল্যাটফর্মের প্রতি মনের ভিতর যে ভালোবাসা কাজ করে তা লিখে বোঝানো সম্ভব নয়। অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আসলেই ভাই এই প্লাটফর্মে কাজ করতে পেরে আমার ভীষণ ভালো লাগে। বিশেষ করে এই পরিবারটাকে ভীষণ ভালোবেসে ফেলেছি। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

আমার বাংলা ব্লগ আসলে এমন একটা জায়গা যেখানে মনের অনুভূতি লেখে প্রকাশ করার মতো না। আপনার স্টিমিট জার্নির শুরুটাও জানতে পারলাম। ভালো লাগলো পড়ে আপনার অনুভূতিগুলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আর বইলেন না ভাই আমি আবার ফ্রী ফায়ারে আসক্ত ছিলাম।তবে এখানে কাজ শুরু করার পর সেই আসক্তি অনেকটাই কমে গিয়েছে।তবে যাইহোক যেটা হয় ভালোর জন্যেই হয়😍।এগিয়ে যান নতুন উদ্যম নিয়ে🤘

 2 years ago 

আসলেই ভাই এখানে কাজ করার পর গেমের আসক্তি থেকে উঠে আসতে পেরেছি তাই ভালই লাগে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার বাংলা ব্লগে কাজ করতে তোমার অনুভূতি গুলো জানতে পেরে খুব ভালো লাগলো। আসলে আমরা আমার বাংলা ব্লগ এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আমরা অবলীলায় প্রাণের কথা বলতে পারি। তাছাড়া আমরা আমাদের সৃজনশীলতা দিয়ে ভালো ভালো কনটেন্ট শেয়ার করতে পারি। আমার বাংলা ব্লগের সাথে তোমার পথচলা আরও সুদৃঢ় হোক এই প্রত্যাশা করি। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে এই প্লাটফরমটি আমাদের জন্য অনেক বড় একটা সুযোগ। এখানে কাজ করতে পেরে সত্যিই অনেক ভালো লাগবে। ধন্যবাদ মামা তোমার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

স্টিমটে আপনার কাজ করার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো। আসলেই যদি কোন অহেতুক কাজ করে সময় না শেষ করে যদি এই আমাদের সৃজনশীলতা প্রকাশ করা যায় এমন একটি জায়গা খুঁজে পাওয়া যায় তাহলে খুবই ভালো। আর সেটি পেয়েছে আমরা আলহামদুলিল্লাহ। আপনি খুব ভালো সময় পার করছেন এখন। অনেক অনেক দোয়া রইল আপনার জন্য এভাবেই যেন আপনি সামনে এগিয়ে যেতে পারেন।

 2 years ago 

আসলেই ভাই সময় নষ্ট না করে আমাদের সকলের উচিত এই প্লাটফর্মে মন দিয়ে কাজ করা এখান থেকে আমরা অবশ্যই সফল হব। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে কাজ করার আপনি চমৎকার অনুভুতি ব্যক্ত করেছেন। ভাল লাগলো জেনে আপনি পাবজি খেলে ছেড়ে আমার বাংলা ব্রগে কাজ করছেন। ধন্যবাদ। প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আসলেই ভাই এই প্ল্যাটফর্মের কারণে আমি পাপজির থেকে মুক্তি পেয়েছি। তাই এই প্ল্যাটফর্ম কে জানাই অনেক অনেক ধন্যবাদ। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63207.55
ETH 2571.17
USDT 1.00
SBD 2.82