DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago


আজ সোমবার || ৭ই অগ্রহায়ণ || ১৪২৮ বঙ্গাব্দ || ২২, নভেম্বর-২০২১


আসসালামুয়ালাইকুম এবং আদাব, সবাই কেমন আছেন? আশা করি অবশ্যই সবাই ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে এবং আপনাদের দোয়া এবং আশীর্বাদে বেশ ভাল আছি। আজ আবার আরেকটি DIY পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমি রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করব। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাক।



PicsArt_11-22-08.39.31.jpg



উপকরণঃ

IMG_20211122_204627.jpg

১. গ্লুগান

২. পেপারকাটার

৩. কাঠি

৪. আঠা

৫. স্কেল

৬. কাচি



তৈরি পক্রিয়াঃ

প্রথম ধাপঃ

IMG_20211122_152332.jpg

আমাদের লাল এবং নিল কাগজ নিতে হবে।



দ্বিতীয় ধাপঃ

IMG_20211122_152604.jpg

তারপর আমাদের একটি হলুদ A4 সাইজের কাগজকে দুভাগে ভাগ করে নিতে হবে।



তৃতীয় ধাপঃ

IMG-983722432.jpg

এবার আমাদের A4 সাইজের ভাগ করা কাগজটির একটি অংশ নিতে হবে, ওই একটি অংশকে চিত্রের মতো করে একটি কাঠের সাহায্যে পেচিয়ে যে কোনাচী মাথা বের হবে সেখানে আঠা লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে কাগজের পাইপ।

IMG_20211122_205605.jpg

একই পদ্ধতিতে আমাদের মোট আঠারটি পাইপ প্রস্তুত করে নিতে হবে



চতুর্থ ধাপঃ

IMG_20211122_205901.jpg

এবার আমাদের চারটি পাইপ কে এই ভাবে গ্লুগানের সাহায্যে জুড়ে দিতে হবে।

IMG_20211122_210031.jpg

তারপর মাঝ বরাবর আরেকটি পাইপকে গ্লুগান দিয়ে লাগিয়ে দেই।

IMG_20211122_210150.jpg

এভাবে আমরা মাঝে ৩টি করে পাইপ আটকিয়ে দেব।

IMG_20211122_210150.jpg

তারপর পাশের সারি গুলোতেও ৩টি করে পাইপ আটকিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের ওয়ালমেটের ফ্রেম।



পঞ্চম ধাপঃ

IMG_20211122_210541.jpg

আবার আমাদের একটি স্কয়ার সাইজের কাগজ নিতে হবে। ফুল যত বড় বানাতে চান কাগজ তত বড়। এককথায় ফুল যেমন কাগজ তেমন।

IMG_20211122_210759.jpg

এবার কাহজ টিকে চিত্রের মত করে ভাজ করে নেই।

IMG_20211122_210916.jpg

ত্রিভুজের মত পাওয়া কাগজটিকে আবার মাঝ বরাবর আরেকটি ভাজ দেই।

IMG_20211122_211036.jpg

এবার চিত্রের মত করে কাগজটির মাঝে ভাজ রেখে ২য় কোন প্রথম কোনে লাগিয়ে দেই৷ দুপাশে একই ভাবে করতে হবে।

IMG_20211122_211406.jpg

চিত্রে যে ভাজটি আপনারা দেখতে পারছেন এবার আমায় সেই ভাজের মত করে ভাজ দিতে হবে।

IMG_20211122_211527.jpg

তারপর কাচি ব্যবহার করে কাগজটিকে এভাবে কেটে নেব।

IMG_20211122_211639.jpg

তারপর কাগজের ভাজ গুলো খুল্লেই আমরা পেয়ে যাবো সুন্দর একটি ফুল। ফুল গুলোর পাপড়ি গুলোকে মাঝে একটু ভাজ করে দিলেই সেটা একদম প্রস্তুত হয়ে যাবে।



ষষ্ঠ ধাপঃ

IMG_20211122_201403.jpg

এবার একটু ছোট করে স্কয়ার সাইজের লাল কাগজ নেই।

IMG_20211122_201459.jpg

কাগজটিকে ৩ ভাজে ভাজ করে চিত্রের মত কলম দিয়ে দাগ দিয়ে কাচি দয়ে কেটে নেই

IMG_20211122_201708.jpg

তার পর কাগজের ভাজ খুল্লেই আমরা একটি লাল ফুল পেয়ে যাবো। ফুলের পাপড়ি গুলো কাচি দয়ে একটু কেটে কেটে দেব।

IMG_20211122_201851.jpg

আবার ফুলের মাঝে যে কোন ধরনের পুথি লাগিয়ে দিলেই এটি প্রস্তুত হয়ে যাবে।



সপ্তম ধাপ

IMG_20211122_202528.jpg

তারপর লাল ফুল গুলোকে নিল ফুলের মাঝে লাগয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের ওয়ালমেট এর ফুল। আমরা মোট ৫টি ফুল বানাতে হবে।



অষ্টম ধাপঃ

IMG_20211122_212926.jpg

এবার আমরা সব ফুলগুলোকে প্রথমে বানিয়ে নেয়া ফ্রেমের সাথে গ্লুগানের সাহায্যে লাগিয়ে দেব।

IMG_20211122_203235.jpg

এবার ওয়ালমেটটির পেছনে এমন করে একটি সুতো লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের ওয়ালমেট।



IMG_20211122_213755.jpg

আমার বানানো রঙ্গিন কাগজের ওয়ালমেটটির সাথে আমার একটি সেলফি

আশা করি আমার বানানো রঙিন কাগজের ওয়ালমেটটি আপনাদের ভাল লেগেছে। আমার পোষ্টে আসার জন্য আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ। সকলের জন্য অনেক অনেক শুভকামনা রইল।



কনটেন্টDIY-এসো নিজে করি
ছবিগুলো তোলা হয়েছেরেডমি 9 দিয়ে
বিষয়রঙ্গিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি
কারিগরমাহির শাহরিয়ার ইভান (@mahir4221)


image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমি একজন ব্লগার। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার অনেক ভালো লাগে। ছবি তুলতে, খেতে এবং ঘুরতে আমার অনেক ভালো লাগে। আর সব থেলে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

JOIN WITH US ON DISCORD SERVER

PicsArt_08-23-08.36.16.jpg

image.png

Amar_Bangla_Blog_logo_png.png

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74b6kDtcK947Vx3vBbQJoP...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

Sort:  

বাহ অনেক সুন্দর রঙিন কাগজ দিয়ে আপনি ওয়ালমেট বানিয়েছেন। সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখতেও বেশ চরম হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে ভিষণ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে ভাইয়া, আপনার তৈরি ওয়ালমেটটি।আমার কাছে ফুলের থেকে ওয়ালমেটের ফ্রেমটি বেশি ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার মতামত দেখলে আমি ভিষণ অনুপ্রাণিত হই দিদিভাই। আমাকে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদি। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

💝💝

আপনি যে দারুন ওয়ালমেট বানান সেইটা আমি জানি। আসলেই আজকের টা দারুন ছিলো ভাইয়া। এভাবেই এগিয়ে যেতে থাকুন শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি রক্সটার তাই আপনার মন্তব্য গুলোও রক্সটার এর মত হয়। আমার ভিষণ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সব সময় এভাবে পাশে থাকার জন্য।

 3 years ago 

মাহির ভাই তো দেখছি আমাদের দিন দিন ওয়ালমেট স্পেশালিস্ট হয়ে যাচ্ছেন। অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট আমাদেরকে উপহার দিচ্ছেন। সত্যি ভাই দেখতে খুবই ভালো লাগে। এমনকি আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেন। আপনার জন্য ভালোবাসা অবিরাম।

 3 years ago 

হাহাহা উপাধি টা দারুন দিয়েছেন ভাইয়া। আসলে যা করি সব আপনাদের অনুপ্রেরণার জন্য সম্ভব হয় ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাকে সব সময় অনুপ্রাণিত করার জন্য।

 3 years ago 

এটি একটি সুন্দর এবং আকর্ষণীয় কাজ, আমার বন্ধু।

 3 years ago 

তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু আমার পোস্টে আসার জন্য এবং এতো সুন্দর মন্তব্য করার জন্য। তোমার জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ওয়ালমেট। আমার কাছে তো ফুলগুলো সবচেয়ে ভালো লেগেছে। নীল ফুল আমার কাছে সত্যি খুব ভালো লাগে। তাই আপনার ফুলগুলো দেখে মনে হচ্ছিল যেন সত্তিকারের ফুল।সত্যি ভাইয়া আপনার ওয়ালমেট অনেক সুন্দর হয়েছে।অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে একটা ওয়ালমেট বানিয়ে আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন । আপনার ওয়ালমেট তৈরির ক্ষেত্রে কাগজ গুলো খুব সুন্দর কালারের আপনি পছন্দ করেছেন । যার ফলে আপনার ওয়ালমেটটি অনেক বেশি চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কালার ফুল ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে আপনি তো দারুণ সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। যেটা আমার কাছে খুবই ভাল লেগেছে ।আপনার কাগজটির কালার ছিল অসম্ভব সুন্দর। এ জন্য আপনার ওয়ালমেট আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে ।প্রতিটি ধাপ আপনি আমাদের সঙ্গে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার ভালো লেগেছে দেখে আমার খুবই ভালো লাগছে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আরে মাহির ভাই আমি তো অবাক হয়ে গেলাম ভাই।আপনার দক্ষতা দেখে আপনি এত সুন্দর দক্ষতা নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হলেন। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট আসলে ওয়ালমেটটি আমার ভীষণ পছন্দ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাহায্যে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এ ধরনের ওয়ালমেট দেওয়ালে রাখলে ঘরের সৌন্দর্য ফুটে ওঠে। তার সাথে আপনার ছবি তো আছে ভাই অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সবই আপনাদের অনুপ্রেরণার জন্য ভাইয়া। এভাবেই পাশে থাকুন আরও ভাল কিছু দেওয়ার চেষ্টা করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। বিভিন্ন রঙের কাগজ ব্যবহার করায় জিনিসটি দেখতে আরো বেশী সুন্দর লাগছে। বিশেষ করে নীল ফুলের ওপর লাল ছোট ফুল গুলো অনেক বেশী সুন্দর লাগছে। লাল রংয়ের কাগজটি একদম ফুটে উঠেছে। সব মিলিয়ে অসাধারণ হয়েছে ওয়ালমেট টি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ভাল লেগেছে শুনে মনটা খুশিতে ভরে গেল আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41