DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে কলমদানি তৈরি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ মঙ্গলবার || ১৫ই অগ্রহায়ণ || ১৪২৮ বঙ্গাব্দ || ৩০,নভেম্বর-২০২১

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? নিশ্চয়ই সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

======================================

আজ আমি রঙ্গিন কাগজ এবং জামায় লাগানো লেস ব্যবহার করে একটি কলমদানি তৈরি করবো। খুব সহজ এবং কম সময়েই আমার এই কলমদানি টি তৈরি করে ফেলা সম্ভব। যে কেউ চেষ্টা করলেই তৈরি করতে পারবে বলে আমি আশা করি। তাহলে চলুন শুরু করা যাক।



PicsArt_11-30-05.19.29.jpg



উপকরণঃ

IMG_20211130_154212.jpg

১. গ্লুগান

২. আঠা

৩. পেপারকাটার

৪. কাচি

৫. স্কেল

৬. জামায় ব্যবহার করা লেছ

৭. রঙ্গিন কাগজ



তৈরি প্রক্রিয়াঃ

১ম ধাপঃ

IMG_20211130_154401.jpg

প্রথমে একটি A4 সাইজের হলুদ কাগজ নিয়ে চিত্রের মত করে স্কেল ব্যবহার করে কলম অথবা পেন্সিল দিয়ে দাগিয়ে নেই

IMG_20211130_154450.jpg

দাগ বরাবর কাচি অথবা পেপার কাটার দিয়ে দিয়ে কেটে নেই।



২য় ধাপঃ

IMG_20211130_154941.jpg

এবার সেই কাগজটিকে ঢেউ ঢেউ করে ভাজ করে নেই।

IMG_20211130_155251.jpg

তার পর চিত্রের মত করে ভাজ করে সুতো দিয়ে বেধে দেই।

IMG_20211130_155813.jpg

সুতো দিয়ে বাধার পর ফাকা মাথা গুলো কে আঠা অথবা গ্লুগান দিয়ে জুড়ে দেই।



৩য় ধাপঃ

IMG_20211130_160047.jpg

এবার একটি নীল কাগজ নেই। কাগজটিকে চিত্রের মত করে কলম অথবা পেন্সিল দিয়ে দাগিয়ে নেই।

IMG_20211130_160131.jpg

তারপর একটি কাচি অথবা পেপারকাটার ব্যবহার করে কলমের দাগ বরাবর কেটে নেই।



৪র্থ ধাপঃ

IMG_20211130_161109.jpg

একটি কাটুন কে গোল করে কেটে নেই।

IMG_20211130_161544.jpg

গোল করে কেটে নেয়া কাটুন টিকে গ্লুগানের সাহায্যে চিত্রের মত করে আটকিয়ে দেই।

IMG_20211130_161530.jpg

গ্লুগান দিয়ে আটকে দেয়ার পর এরকম দেখতে হবে।



৫ম ধাপঃ

IMG_20211130_190540.jpg

তার পর হলুদ বানিয়ে নেয়া কাগজটিকে গ্লুগানের সাহায্যে আটকিয়ে দেই।



৬ষ্ট ধাপঃ

IMG_20211130_190940.jpg

তার পর জামায় ব্যবহার করা একটা লেছ নিয়ে চিত্রের মত করে গ্লুগানের সাহায্যে আটকিয়ে দেই।



৭ম ধাপঃ

IMG_20211130_170001.jpg

এবার লাল রঙের কাগজ ব্যবহার করে একটা ফুল বানিয়ে নেই। ইচ্ছা করলে যে কোন রঙের ফুল দেয়া যাবে।



৮ম ধাপঃ

IMG_20211130_170614.jpg

ফুলটিকে চিত্রের মত করে লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের কলমদানিটি।




IMG_20211130_170912.jpg

আশা করি আমার বানানো কলমদানিটি আপনাদের ভালো লেগেছে। আপনিও চাইলেই বানিয়ে ফেলতে পারেন এই সুন্দর কলমদানিটি। পড়ার টেবিলে রাখলে দেখতে অনেক সুন্দর লাগবে। সবাইকে ধন্যবাদ আমার পোস্টে আসার জন্য। শুভকামনা রইলো সবার জন্য।




কনটেন্টDIY-এসো নিজে করি
ছবিগুলো তোলা হয়েছেরেডমি 9 দিয়ে
বিষয়রঙ্গিন কাগজ ব্যবহার করে কলমদানি তৈরি
কারিগরমাহির শাহরিয়ার ইভান (@mahir4221)


image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমি একজন ব্লগার। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার অনেক ভালো লাগে। ছবি তুলতে, খেতে এবং ঘুরতে আমার অনেক ভালো লাগে। আর সব থেলে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

JOIN WITH US ON DISCORD SERVER

PicsArt_08-23-08.36.16.jpg

image.png

Amar_Bangla_Blog_logo_png.png

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74b6kDtcK947Vx3vBbQJoP...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif
.

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে সাজিয়ে একটি কলমদানি তৈরি করেছেন দেখ ভাল লাগলো। আপনার প্রত্যেকটা ধাপ সাজিয়ে গুছিয়ে দিয়েছেন। আর কলমদানিটি গোলাপফুল দিয়েছেন আর ফুটে ওঠেছে।সব মিলে ভাল লেগেছে প্রশংসনীয় আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনিও চেষ্টা করে বানিয়ে ফেলুন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

জাস্ট অসাধারণ ভাইয়া আপনি অনেক সুন্দর করে কাগজের তৈরি একটি কলমদানি তৈরি করেছেন। সত্যিই খুব সুন্দর হয়েছে আপনার কলমদানিটি। বিশেষ করে গোলাপ ফুলটা দাওয়াতে বেশ সুন্দর দেখাচ্ছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাকে এত সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। দোয়া করবেন ভবিষ্যতে যেন এরকম আরো অনেক পোষ্ট আপনাদের উপহার দিতে পারি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজের সাহায্যে খুবই চমৎকার একটি কলমদানি তৈরি করেছেন দারুন হয়েছে ভাই আর ফুলটি আরো বেশি সুন্দর হয়েছে। আমার ভিশন পছন্দ হয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপনার এত সুন্দর প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর কলমদানি তৈরি করেছেন। এই কলমদানি আমার অনেক ভালো লেগেছে। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। এটি আমি তৈরি করতে এসেছিলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি কলমদানিটি।তৈরির পদ্ধতি এবং উপস্থাপনা দারুণ ছিল।আমার সবথেকে ভালো লাগছে এর ডিজাইনটি।কাপড়ের লেছ এবং ফুল লাগানোর জন্য জন্য কলমদানিটি আরো সুন্দরভাবে ফুটে উঠেছে।শুভকামনা রইলো।

 2 years ago 

এখানে যেই লেছ গুলো ব্যবহার করেছি সবই পুরনো জামা থেকে কেটে নেয়া। নতুন লেছ ব্যবহার করলে আরো বেশি সুন্দর লাগত। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার এটাও তো নিতে মন বলছে 🤭🤭আপনি পার্সেল করে পাঠিয়ে দিন😅আসলে এত হাতের কাজ সুন্দর। এত দক্ষতা নিয়ে আপনি রঙিন কাগজ দিয়ে কলমদানি বানিয়েছেন। আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন।। দেখার মত ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হাহাহা একটা কাজ করো আমার বাসায় চলে এসো দাওয়াত খেয়ে এটা নিয়ে যেও। তোমার ভাল লেগেছে শুনে অনেক ভালো লাগলো আমার। অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই তোমাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার ডাই প্রজেক্টে টি অসাধারণ হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে বোঝাই যাচ্ছে যে অনেক ধৈর্য্য ও শ্রম দিতে হয়েছে ।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি জিনিস শেয়ার করার জন্য 😊

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মতামত দেয়ার জন্য।

খুব সুন্দর একটি কলমদানি বানিয়েছেন ভাই, এতটাই ভালো লেগেছে আমার বার বার বলতে ইচ্ছে হচ্ছে অনেক রোমান্টিক একটা কলমদানি এটি হিহিহি । শুভ কামনা রইলো ভাই,এভাবেই সুন্দর সুন্দর কিছু সবসময় আমাদের মাঝে নিয়ে আসেন এটাই আশা রাখি।

 2 years ago 

হাহাহা ভাইয়া আপনি মনে হিয় অনেক রোমান্টিক তাই আপনার কাছে রোমান্টিক লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন যেটি দেখতে খুবই আকর্ষণীয় লাগছে ।আপনার কলমদানি টি দেখে আমার কাছে খুবই ভালো লাগছে ।দেখতে দারুণ দেখাচ্ছে ।প্রতিটি ধাপ আপনি আমাদের সঙ্গে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64136.70
ETH 3128.20
USDT 1.00
SBD 3.94