মুঠোফোনে ধারণ করা কিছু রেনডম ফটোগ্রাফি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আজ মঙ্গলবার • ২৪শে জ্যৈষ্ঠ • ১৪২৯ বঙ্গাব্দ • ০৭ জুন - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



GridArt_20220607_204031947.jpg

• Edited By GridArt App




সেদিন ছোট ভাইয়ের এডমিশনের কাজে তার কলেজে গিয়েছিলাম। তো তার কলেজে ঢোকার পর কলেজের পরিবেশ আমার কাছে বেশ ভালো লেগেছিল। অনেক গাছপালায় ভর্তি ছিল কলেজের ক্যাম্পাস। বিভিন্ন রকম ফুলের গাছ পাতাবাহারের গাছ সহ আরো অনেক ধরনের গাছ সেখানে ছিল।

সেগুলো দেখার পর নিজের মুঠোফোনের ক্যামেরা না বের করে থাকতে পারলাম না। এমনিই কয়েকটি ছবি সেদিন আমি তুলেছিলাম। আজ কিছুক্ষণ আগেই বসে বসে সেই ছবিগুলো দেখছিলাম তো ভাবলাম ছবি গুলো আপনাদের সাথে শেয়ার করা যাক।

আমার আজকের এই পোস্টের আমি আমার সেদিনের ফটোগ্রাফি গুলোই আপনাদের মাঝে উপস্থাপন করব, এবং চেষ্টা করব সেই ফটোগ্রাফি গুলোর সংক্ষিপ্ত বর্ননা আপনাদের মাঝে উপস্থাপন করার। আশা করি আপনাদের ভালো লাগবে তাহলে চলুন দেরী না করে শুরু করা যাক।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220607_203620.jpg
IMG_20220607_203327.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই ফুলটি হয়তো অনেকেই প্রথম দেখাতেই চিনে যাবেন। এই ফুলটির নাম হল অলকানন্দা ফুল। এই ফুলগুলো দেখতে গারো হলুদ রঙের হয়ে থাকে। ফুলগুলো মাপে অনেক বড় হয় তাই দেখতেও ভারী সুন্দর লাগে। এই অলকানন্দা ফুল আমার খুবই পছন্দের একটি ফুল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220607_203652.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এটা খুবই ছোট প্রজাতির একটি ফুল, এই ফুলটির নাম হল সারফিনিয়া। এই ফলটি দেখতে ছোট কিন্তু একটি গাছে একসাথে অনেকগুলো ফুল ফোটে তাই গাছটি দেখতে ভারী সুন্দর লাগে। এই ফুলটি আমরা বিভিন্ন রংয়ের দেখে থাকি যেমন সাদা, বেগুনি, গোলাপি, কমলা সহ আরো অনেক রঙের। আমার কাছে এই ফুল সব রঙেরই খুবই ভালো লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220607_203516.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই পাতাটির নাম আমার ঠিক জানা নেই, তখন এমনি মুঠো ফোনের ক্যামেরা বের করে এই পাতাটি ছবি তুলেছিলাম পড়ে ছবিটি দেখার পর আমার কাছে কেন জানিনা ছবিটি খুব ভাল লেগেছিল। তাই আপনাদের মাঝে এই ফটোগ্রাফি টি শেয়ার করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220607_203346.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

আসলে প্রাকৃতিক সবকিছুই দেখতে অনেক সুন্দর যেমন এই পাতাটিকেই দেখুন এই পাতাটিকে আমি চিনিও না তবে ছবি তুলে এনেছি আর এটা দেখার পর আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই ভাবলাম এই ছবিটি আপনাদের সাথে শেয়ার করি। আপনারা এই পাতাটির নাম যদি জেনে থাকেন তাহলে আমাকে অবশ্যই জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220607_203543.jpg
IMG_20220607_203421.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

বাগান আছে কিন্তু এই গাছটি নেই এ হতেই পারে না। এটা খুবই কমন একটি গাছ যাকে আমরা পাতাবাহার বলে থাকি। যাদের যাদের বাগান করার শখ রয়েছে তারা এই গাছটি বাগানে রাখবেই। এই গাছটি দেখতে যেমন সুন্দর তেমনি অনেক বড় হয়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220607_203603.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এটাও এক ধরনের পাতাবাহার গাছ এই পাতাবাহার গাছের পাতাগুলো দেখতে একটু বড় হয় কিন্তু ছোট পাতাবাহার গাছের মতোই এই গাছের পাতা গুলোতেও হালকা হালকা ছপ ছপ ডিজাইন থাকে। এইসব ছবি ডিজাইনের কারণেই এই পাতাগুলোকে এতো বেশি সুন্দর লাগে।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

আশা করি আমার আজকের শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই আপনাদের মতামত কমেন্ট সেকশনে জানাবেন। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

image.png

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফির সবসময়ই খুব অসাধারণ হয়ে থাকে। আজকেও আপনার ফটোগ্রাফি করে ভীষণ ভালো লেগেছে আমার। বিশেষ করে প্রত্যেকটা ফুলের ব্যাখ্যা খুব সুন্দর ভাবে দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনিও কিন্তু দারুণ ফটোগ্রাফি করেন ভাই। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

মুঠোফোনে ধারণ করা চমৎকার কিছু ফটোগ্রাফি আছে আমাদের মাঝে তুলে ধরলেন ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভাল লাগলো। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে খুব সুন্দর ভাবে বর্ণনা করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম , অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে তোমার মুঠোফোনে ধারণ করা কিছু রেনডম ফটোগ্রাফি। প্রত্যেকটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে সারফিনিয়া ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে। এই ফুলটির কালার বেগুনি রংয়ের হওয়াতে আমার কাছে খুবই পছন্দ হয়েছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে প্রতিটি ফটোগ্রাফি এবং তার সাথে সুন্দর বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো তোমার কাছে ভালো লেগেছে এটা শুনে সত্যি ভীষণ ভালো লাগলো মামা। ধন্যবাদ তোমার মূল্যবান মতামত দেয়ার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

প্রত্যেকটি ছবি অসাধারন হয়েছে। তবে প্রথম ছবিটি অসাধারন হয়েছে। আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার মুঠোফোনে ধারণকৃত কিছু ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো ।দারুন ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরলেন। যেটা উপভোগ করতে মিস করিনি।

 2 years ago 

আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া মুঠোফোন ধারণ করে আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের কাছে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে তবে বিশেষ করে আমার কাছে প্রথম দুটি ফুলের ছবি অনেক ভালো লেগেছে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

মোবাইল ফোন দিয়ে আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে অলকানন্দা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক মতামত এর মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72