রোদ্রউজ্জল দিনের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ মঙ্গলবার • ৪ঠা শ্রাবণ • ১৪২৯ বঙ্গাব্দ • ১৯ জুলাই - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-07-18_23-16-18-985.jpg

• Edited By PICSART




আজকাল দিনের বেলা সূর্যিমামার তেজের কারণে গরমের মাত্রাটা একটু বেশিই থাকে। বলতে গেলে সূর্যি মামার তেজ এর কারণে বাসা থেকে একটুও বাহিরে যাওয়া যায় না। বাহিরে গেলেই যেন গা পুড়ে যায়। তবে এমন দিন গুলো কিন্তু অনেক সুন্দর হয়। বিশেষ করে রৌদ্রজ্জল দিনের আকাশটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

এমন এক রৌদ্রজ্জ্বল দিনে আমাকে নৌকায় ভ্রমণ করতে হয়েছিল। প্রথমের দিকে নৌকায় বসে থাকতে খুবই বিরক্ত লাগছিল কিন্তু পরে যখন নৌকা ছাড়লো তখন চারদিকের সৌন্দর্য দেখে বেশ ভালই লাগছিল। গরমে অসহ্য লাগছিল ঠিকই কিন্তু ফটোগ্রাফি করতে ভুলে যাইনি। আজ আপনাদের মাঝে আমি এই পোষ্টের মাধ্যমে সেই ফটোগ্রাফি গুলোই শেয়ার করব।

ফটোগ্রাফিগুলো আমি নৌকা ঘাট এবং নৌকা ঘাটের আশেপাশের এলাকায় ঘুরেফিরে ধারণ করেছি। তাই প্রত্যেকটা ফটোগ্রাফিতেই আপনারা নদী এলাকার ছাপ দেখতে পারবেন। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে, তাহলে চলুন দেরি না করে ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220718_202925.jpg
IMG_20220718_202945.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

এটা হল ব্রহ্মপুত্র নদের রমনা ঘাটে ধারণ করা একটি ফটোগ্রাফি। এই ঘাট থেকে কুড়িগ্রাম জেলার বিভিন্ন অঞ্চলের যাত্রীবাহী নৌকা গুলো ছাড়ে। আপনারা ফটোগ্রাফিতে যেই নৌকাটি দেখতে পারছেন এটি একটি বালুবাহী নৌকা। এই নৌকা দিয়ে নদীর মাঝ থেকে বালু উত্তোলন করা হয় এবং সেই বালু বিভিন্ন অঞ্চলে নিয়ে যাওয়া হয়। এই নৌকাগুলোকে ড্রিজাও বলা হয়ে থাকে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220718_202527.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

ঘাটে দাঁড়িয়ে থাকতে থাকতে বিরক্ত লাগছিল তাই ছোট ভাইসহ কিছুদূর এগিয়ে গেলাম কিছু ফটোগ্রাফি ধারণ করার জন্য। মূল ঘাট থেকে আমরা প্রায় অনেকটা দূরে গিয়ে এই ফটোগ্রাফিটি ধারণ করেছিলাম। আমি আরো কিছুটা দূরে যেতে চেয়েছিলাম তবে আমার ছোট ভাই রোদের কারণে বেশি দূরে যেতে অনিচ্ছা প্রকাশ করল, আর নৌকা ছেড়ে দেওয়ার সময় হয়ে এসেছিল তাই আর বেশি দূরে না গিয়ে আমরা আবার ঘাটে ফিরে গিয়েছিলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220718_202647.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

ঘাট থেকে নৌকা ছাড়ার কিছুক্ষণ পরেই চোখে এরকম অনেক ছোট ছোট মাছ ধরার নৌকা চোখে পড়ে। পরিবারের পেট চালানোর জন্য তারা এই চড়া রোদেও গা পুড়িয়ে মাছ ধরছে, তাদের দেখলেই বোঝা যায় যে জীবন কতটা কঠিন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220718_202511.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

আমি আগেই বলেছি যে রৌদ্রজ্জ্বল দিনের আকাশটা আমার কাছে ভীষণ ভালো লাগে। এই ফটোগ্রাফিটি দেখার পর আপনাদেরও ভালো লাগবে বলে আমি মনে করি। কি সুন্দর নীল আকাশের মাঝে রোদ আর তার চারপাশে সাদা সাদা মেঘ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220718_202447.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

এরকম রোদ্দুর উজ্জ্বল দিনে নৌকা ভ্রমণ করার সময় যখন কালো মেঘ সূর্যমামা কে ঢেকে ধরে তখন মনে হয় একটু স্বস্তি পাওয়া যায়। অনেকক্ষণ রোদের নিচে পুড়ে যখন সূর্যটা কিছুক্ষণের জন্য মেঘের আড়াল হয় তখন নদীর ঠান্ডা বাতাস গায়ে লেগে যেন শরীরটা একদম শীতল হয়ে যায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG-20220718-WA0035.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

কথায় আছে ভ্রমণ করলে অভিজ্ঞতা বাড়ে, এ কথাটি একদম সত্য। আমি মাঝে মাঝেই নৌকা ভ্রমন করি যত পারি নৌকা ভ্রমনে যাই ততবারই নতুন নতুন সব অভিজ্ঞতার সম্মুখীন হই। আমার কাছে নৌকার ভ্রমণ সত্যিই খুবই ভালো লাগে।

✪ ফটোগ্রফি - ৭ ✪
IMG_20220718_202713.jpg
IMG_20220718_202730.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

এই ছবিটি আমি ধারণ করেছিলাম নৌকা ঘাটে পৌঁছানোর পর। এটা যেহেতু নদী এলাকা সেতু চারপাশেই ছোট বড় খাল বিলে ভর্তি। আর খাল বিলের এলাকাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। বিলগুলোর পাশে মাছ ধরার জন্য জালের মত কিছু একটা তারা বানিয়ে রেখেছিল সূর্যের তেজ কিছুটা কমে এলেই এখানে এসে মানুষ মাছ ধরে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ৮ ✪

IMG_20220718_202340.jpg

ক্যামেরা - REALME 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - ব্রহ্মপুত্র নদ

সেই এলাকায় আমি সর্বশেষ এই ছবিটি তুলেছিলাম যখন সূর্য প্রায় অস্ত গিয়েছিল। সূর্যের ফেলে যাওয়া তাপে পরিবেশটা তখনো ভীষণ গরম ছিল। তবে সূর্য অস্ত যাওয়ার সময় পরিবেশটা যে রূপ ধারণ করেছিল সে রূপটা ছিল সত্যি মনে ধরার মতো। পরিবেশের সেই অপরূপ সৌন্দর্য আপনারা এই ফটোগ্রাফিতেই দেখতে পারছেন। সত্যি খুবই ভালো লেগেছিল আমার সেই সময়টা।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

এই ছিল আমার মুঠো ফোনে ধারণ করা কিছু ফটোগ্রাফি, আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে আসার জন্য। আপনাদের সাথে আবারও দেখা হবে আমার নতুন কোন এক পোস্টে সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

image.png

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অস্থির ছিল। খুব সুন্দর ভাবে দক্ষতা সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Let's take care of our mother 🌎🌍🌏 together.🤝

 2 years ago 

Yeah ❤️ thanks for your valuable comment.

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

আপনার সূয্যিমামা রে বলেন তেজ টা একটু কমাতে😉।যাই হোক ছবিগুলো বেশ সুন্দর। ৭নম্বর ফটোগ্রাফি টা বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চমৎকার পরিবেশ নদীর প্রাকৃতিক দৃশ্যগুলো দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে রুদ্র উজ্জ্বল দিনের আপনার ফটোগ্রাফি গুলো অত্যন্ত মনমুগ্ধকর হয়েছে। এত দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনার রোদ্রজ্জল দিনের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফিগুলো সব সময়ে অনেক সুন্দর হয়। প্রত্যেকটি ছবি অনেক স্বচ্ছ হয়েছে যা দেখতে খুব ভালো লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রোদ্দউজ্জ্বল দিনের খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে নীল আকাশ এবং ভেসে বেড়ানো সাদা মেঘগুলা অসাধারণভাবে ক্যামেরাবন্দি করেছেন

 2 years ago 

এরকম ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার খুবই ভালো লাগে। আজকে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি গুলো ছিল খুবই সুন্দর। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39