গান - অনিকেত প্রান্তর | আর্টসেল

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ রবিবার • ২৮শে কার্তিক • ১৪২৯ বঙ্গাব্দ • ১৩ নভেম্বর - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।


Picsart_22-11-13_00-58-33-764.jpg

আমার ছোটবেলা থেকেই গান-বাজনার প্রতি আলাদা রকম একটা ভালো লাগা কাজ করে। কিন্তু কখনো কোথাও গান পরিবেশন করা হয়নি, মাঝে মাঝে বন্ধু-বান্ধবের আড্ডায় একটু পরে গান গাইতাম তবে সেটাও খুব কম। গান গাইতে আমার বেশ ভালোই লাগে অবসর সময় বসে বসে মোবাইলে গান শুনি আর একা একা গুনগুন করি।

আমি এর আগে কখনো আমার বাংলা ব্লগ কিংবা অন্য কোথাও গান পরিবেশন করিনি। আমার বাংলা ব্লগে অনেক ভালো ভালো গায়ক রয়েছে যাদের গান শুনে আমি ভীষণভাবে অনুপ্রাণিত হই। আমি হয়তো তাদের মত গান গাইতে পারি না তবুও আজ একটু চেষ্টা করে একটি গান রেকর্ড করে ফেললাম যা আজ আপনাদের মাঝে আমি এই পোষ্টের মাধ্যমে উপস্থাপন করব।

আমার গাওয়া গানটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। আমার ভুল ত্রুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। যাইহোক চলুন বেশি দেরি না করে গানটি শুনে আসা যাক।



গানের YouTube ভিডিও

গানের কিছু তথ্য

গান : অনিকেত প্রান্তর (২০০৬)
ব্যান্ড : Artcell
গানের কথা : রুমান আহমেদ
গায়ক : লিংকন ডি-কস্টা
লিড গিটারিস্ট : এরসাদ জামান
বেজ : সাইফ আল-নাজী সিজানি
ড্রাম : কাজি সাজ্জাদুল আশিকিন সাজু

গানের কথা

তবু এই দেয়ালের শরীরে
যত ছেঁড়া রঙ ধুয়ে যাওয়া মানুষ
পেশাদার প্রতিহিংসা তোমার চেতনার
যত উদ্ভাসিত আলো রঙ
আকাশের মতন অকস্মাৎ
নীল নীলে ডুবে থাকা তোমার প্রিয় কোনো মুখ
তার চোখের কাছাকাছি এসে
কেন পথ ভেঙে
দুটো মানচিত্র এঁকে, দুটো দেশের মাঝে
বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ ...

তবু এইখানে আছে অবলীল হাওয়া
জানালা বদ্ধ ঘরে আসে যায়,
দেয়াল ধরে বেড়ে ওঠে মধ্যরাত
তোমার ছায়ায় জমে এসে ভয়,
আলোকে চিনে নেয় আমার অবাধ্য সাহস
ভেতরে এখন কি নেই কাপুরুষ অন্ধকার একা?

তোমাকে ঘিরে পথগুলো সব সরে যায়
রাত্রির এই একা ঘর ঝুলে আছে
শূন্যের কাঁটাতারে,
দুটো মানচিত্র এঁকে, দুটো দেশের মাঝে
মিশে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ ...

image.png


PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির । আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। কবিতা লিখতে, ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতে আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqDPMwPqFHimR5p.png

standard_Discord_Zip.gif


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"


https://steemitwallet.com/~witnesses




VOTE @bangla.witness as witness
witness_proxy_vote.png
OR

SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আর্টসেলের গানটা ভালোই গেয়েছেন। বাংলাদেশ ব্যান্ডের দিক থেকে সব সময় সেরা। যারা ব্যান্ড পাগল, ব্যান্ডের গান বোঝে তারা সবাই বলবে যে বাংলাদেশের ব্যান্ডের গান সব সময়েই হৃদয় উদ্বেলিত করে। আপনার পীচ,টেম্পো সবই ভালো ছিলো, সাথে গিটার রিদম আরো আকর্ষণীয় করে তুলেছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন দিদি, বাংলার ব্যান্ডের গান গুলো আসলেই অনেক সুন্দর।
আমার গানটি আপনার কাছে এতো ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম দিদি৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইলো।

 2 years ago 

গান টা যে তুমি গেয়েছো ,আমার একেবারে বিশ্বাস এই হচ্ছে না। গানটা অনেক সুন্দর ,তোমার কণ্ঠটাও বেশ ভালো। তুমি তো দেখি অনেক গুনের মানুষ। তোমার কাছ থেকে তো তালিম নিতে হবে। ভালো ছিল ,এগিয়ে যাও। ধন্যবাদ

 2 years ago 

চলে আসো তালিম দিচ্ছি।
অনেক অনেক ধন্যবাদ তোমার মূল্যবান মতামত দেয়ার জন্য৷ শুভ কামনা রইলো।

 2 years ago 

আমি তো ভাবতেই পারছি না, আপনি এত অসাধারণ গান গেয়েছেন। তার থেকে বেশি এটা আমার বাংলা ব্লগে আপনার প্রথম গান এটাও অবিশ্বাস্য। মনে হচ্ছে আপনার গান যদি প্রতিনিয়ত শুনতাম বেশ ভালো লাগতো। বিশেষ করে ব্যান্ডের গান গুলা ভীষণ ভালো লাগে শুনতে। আপনার কন্ঠে গানটা শুনতে বেশ ভালই লেগেছে। হ্যাংআউটে কখনো পার্টিসিপেট করলে ভালই লাগবে শুনতে।

 2 years ago (edited)

এখন থেকে মাঝে মাঝেই গান শেয়ার করবো আপু দোয়া করবেন। আর হ্যাংআউটেও গাওয়ার চেষ্টা করবো।
ধন্যবাদ আপনাকে এতো সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথম কথা গিটার টা কি আপনি বাজিয়েছেন? নতুন হাতের কাজ বোঝাই যাচ্ছিল কিন্তু খুব ভালো ছিল রিদম টা। এই গান এই প্রজন্মের অন্যতম সেরা একটা গান। আমি ভাবতেই পারছি না যে আপনি এত ভালো গান করেন! এত দিন কই লুকায় ছিলেন সেটা বলেন তো! 😀। দারুন ছিল আয়োজন টা। আর হ্যাঁ মাঝে মাঝে এবার থেকে যেন গান শুনতে পাই। মনে যেন থাকে। ভালোবাসা রইলো। ❤️

 2 years ago 

না দাদা গিটার রিদমটা আলাদা ভাবে অ্যাড করেছি।

আসলেই এই গানটার প্রতি আলাদা রকম একটা ভালো লাগা কাজ করে।
এখন আর লুকাবো না দাদা ☺️
হুমম একদম মনে থাকবে, মাঝে মাঝেই গান পোষ্ট করবো 🥰
অনেক অনেক ভালোবাসা রইলো ❤️

 2 years ago (edited)

খুবই চমৎকার একটা গান কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। সত্য কথা বলতে এই গানটি ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার কন্ঠে গানটি শুনলাম, দারুন ভাবে আপনি কভার করতে সক্ষম হয়েছেন।

 2 years ago 

আমার গাওয়া গানটি আপনার কাছে এত ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ভাই। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62