পেঁয়াজ দিয়ে বাটা মাছ রান্নার রেসিপি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শুক্রবার • ১৮ই চৈত্র • ১৪২৮ বঙ্গাব্দ • ১ এপ্রিল -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালই আছি।



PicsArt_04-01-03.35.54.jpg

পেঁয়াজ দিয়ে বাটা মাছ

আজ আমি আপনাদের মাঝে খুবই মজাদার একটি রেসিপি উপস্থাপন করব, রেসিপিটি হলো পেঁয়াজ দিয়ে বাটা মাছ রান্নার রেসিপি। এভাবে বাটা মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। এই রান্নাটি সুস্বাদু হওয়ার পাশাপাশি রান্না করতে খুব কম সময় লাগে। আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসা যাক পেঁয়াজ দিয়ে বাটা মাছ রান্নার রেসিপি টি।



image.png

PicsArt_03-21-12.47.38.png

PicsArt_04-01-03.38.17.jpg
উপকরণপরিমাণ
বাটা মাছ৫০০ গ্রাম
পেঁয়াজ কুচি১০-১২ টি
ধনেপাতা৫০ গ্রাম
লবণস্বাদ অনুযায়ী
কাঁচা মরিচ৯-১০ টি
ধনিয়া গুড়ো১ টেবিল চামচ
জিরা গুড়ো১ টেবিল চামচ
হলুদ গুড়োপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমান মত

PicsArt_03-21-12.54.27.png

⊕ ধাপ-১ ⊕

IMG_20220401_122231.jpg

প্রথমে আমরা একটি কড়াই নিয়ে নেব।

IMG_20220401_122236.jpg

তারপর পেঁয়াজ কুচি গুলোকে কড়াইয়ে নিয়ে নেব।

IMG_20220401_122338.jpgIMG_20220401_122408.jpg

তারপর একে একে সব মসলার গুঁড়ো গুলো এবং পরিমান মত সয়াবিন তেল কড়াইয়ে যোগ করি।

IMG_20220401_122443.jpg

তারপর সব গুলো উপাদান কে ভালো করে মাখিয়ে নেব।

image.png

⊕ ধাপ-২ ⊕

IMG_20220401_122521.jpg

তারপর ধনেপাতা গুলোকে সব উপাদান এর সাথে যোগ করে ভালো করে মাখিয়ে নেব।

IMG_20220401_122604.jpg

তারপর মাছগুলোকে কড়াইতে নিয়ে উপাদান গুলোর সাথে ভাল করে মাখিয়ে নিতে হবে।

image.png

⊕ ধাপ-৩ ⊕

IMG_20220401_122717.jpg

তারপর পরিমাণমতো পানি যোগ করে দেব।

image.png

⊕ ধাপ-৪ ⊕

IMG_20220401_122748.jpgIMG_20220401_122811.jpg

তারপর কড়াইটিকে চুলের ওপর বসিয়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে ১৫ মিনিটের মত রেঁধে নিলেই তৈরি হয়ে যাবে আমাদের মজাদার পেঁয়াজ দিয়ে বাটা মাছের তরকারি।



image.png

PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এই রেসিপিটি অনেক ভালো লেগেছে। আমার মনে হয় এই খাবার টি খুবই সুস্বাদু হয়েছে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া খাবারটি সত্যি অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি বাটা মাছ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। বাটা মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলের মাঝে ধাপে ধাপে বাটা মাছের রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে বাটা মাছ রান্নার খুবই সুন্দর একটি পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বাটা মাছ এমন একটি মাছ যা দেখলেই আমার লোভ লেগে যায়। আপনার তৈরি করার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই আপনার মত আমারও বাটা মাছ দেখলেই লোভ লেগে যায়। ধন্যবাদ।

 2 years ago 

বাটা মাছ আগে খাইনি কখনো তবে শুনেছি অনেক মজা লাগে। আপনি খুবই সুন্দর ভাবে পেঁয়াজ দিয়ে বাটা মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আসলে আপনার রেসিপিগুলো সব সময় সুন্দর হয়। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যে কোন মাছ আমার কাছে খুবই ভালো লাগে।কারণ কাটা থাকলেও আমি মাছ খেতে পছন্দ করি ।আপনি খুব সুন্দর করে আজকের এই বাটা মাছের রেসিপি তৈরি করেছেন ।দেখতে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ‌

 2 years ago 

আমার কাছেও মাছ খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনার মতামত দেয়ার জন্য।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে বাটা মাছ রান্নার রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। এভাবে বাটা মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজাদার ও লোভনীয় রেসিপি তৈরির প্রসেস অনেক সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রান্না করা মাছের তরকারি আমার খুবই পছন্দের। আপনার শেয়ার করা মাছের তরকারি তে দেখেই খেতে ইচ্ছে করছে। খুব সুন্দর ভাবে আপনি মাছ রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

সুস্বাদু বাটা মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখি আমিও শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

আমার উপস্থাপনা আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ ভাই ।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে বাটা মাছ রান্নার রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে।আমি এই রেসিপি অনেকবারই খেয়েছি যতবারই খেয়েছি ততোবারই এই রেসিপির স্বাদ মুখে লেগে থাকে। সুস্বাদু এই রেসিপি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ মামা এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42