রংবেরঙের ফুলের ফটোগ্রাফি • পর্ব-১ || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শুক্রবার • ২৬শে ফাগুন • ১৪২৮ বঙ্গাব্দ • ১১, মার্চ -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



PicsArt_03-11-07.46.34.jpg

আজ আবারো আপনাদের মাঝে হাজির হলাম আরেকটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আজ আপনাদের মাঝে আমি সবার পছন্দের ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি। আজ আমি ঘুরতে গিয়েছিলাম একটি নার্সারিতে সেখানে গিয়ে অনেক জানা-অজানা ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি। সেই ফটোগ্রাফিক গুলো আমি আপনাদের মাঝে উপস্থাপন করব কয়েকটি পর্বের মাধ্যমে। আশা করি আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন প্রথম পর্বের ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220311_194157.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই ফুলটির নাম হল ক্রাইসেন্থেমাম, এই ফুলগুলোর দেখতে খুবই সুন্দর হয়ে থাকে। এই ফুল আমরা বিভিন্ন রঙ্গের দেখে থাকি যেমন লাল, গোলাপি, হলুদ সহ আরো বিভিন্ন রংয়ের। সবগুলো রংয়ের ফুলই দেখতে অনেক সুন্দর। আমার কাছে এই ফুলটা খুবই প্রিয়।

image.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220311_194216.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই ফুলটি প্রায় আমাদের সকলেরই চেনা একটি ফুল, এই ফুলটির নাম হল জিনিয়া ফুল। জিনিয়া ফুল আমরা বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য লাগিয়ে থাকি। বাগান আছে অথচ জিনিয়া ফুল নেই এ হতেই পারে না। যাদের বাসা বাগান আছে তাদের বাসায় এই ফুল থাকবেই। জিনিয়া ফুল আমরা বিভিন্ন রংয়ের দেখে থাকি যেমন, লাল , সিঁদুর লাল, হলুদ, বেগুনি, সাদা, গোলাপি সহ আরো বিভিন্ন রংয়ের।

image.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220311_194230.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এটা হল হলুদ জিনিয়া ফুল। লাল জিনিয়া ফুলের পাশাপাশি এই হলুদ জিনিয়া ফুলও আমরা সবখানেই দেখে থাকি। হলুদ জিনিয়া ফুলও দেখতে খুবই সুন্দর। এই ফুলটিও আমার কাছে খুবই পছন্দের একটি ফুল।

image.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220311_194251.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই ফুলটির নাম হল গাজানিয়া ফুল। এই ফুলটি আমরা বিভিন্ন রঙের দেখে থাকি যেমন, হলুদ, লাল, লালের সাথে সাদা, হলুদের সাথে লাল, এছাড়াও আমরা বিভিন্ন রঙ্গের গাজানিয়া ফুল দেখে থাকি। এই ফুলের সবগুলো রংই আমার প্রায় খুবই পছন্দের।

image.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220311_194320.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এটা হল হলুদ গাজানিয়া ফুল। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর এবং বড় আকৃতির হয়ে থাকে। এই ফুলগুলো খুব একটা চোখে পড়ে না। এই ফুলটি আমার খুবই পছন্দের একটি ফুল, আমরা বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য এ ফুল গাছ লাগাতে পারি।

image.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220311_194344.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই ফুলটির নাম হল পানসি ফুল। এই ফুলটি দেখতে খুবই সুন্দর। এই ফুলটি আমরা বিভিন্ন রংয়ের দেখে থাকি যেমন, সাদা বেগুনি, খয়রি হলুদ, বেগুনি হলুদ, আকাশী সহ আরও বিভিন্ন রংয়ের দেখে থাকি। সবগুলো রঙের ফুল দেখতে ভারী সুন্দর।

image.png

✪ ফটোগ্রাফি - ৭ ✪
IMG_20220311_194437.jpg

ক্যামেরা - Realme 8

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - রংপুর

W3w Location

এই ফুলটির নাম হল হাইব্রিড-টি-রোজ । অন্যান্য গোলাপ গুলোর থেকে এই গোলাপটি দেখতে একটু অন্য রকম হয়ে থাকে কারণ এই গোলাপ ফুল টিতে আমরা একটি নয় বরং দুটি সংমিশ্রণ দেখতে পারি। এই ফুলটির দেখতে খুবই সুন্দর।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে , সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

বসন্তের এই সিজনে বিভিন্ন ধরনের ফুলের ছবি নিয়ে হাজির হয়েছেন। প্রতিটা ফুলের ছবি এত সুন্দর হয়েছে যে কোনটা থেকে কোনটা বেশী সুন্দর সেটা নির্বাচন করা কষ্টকর। ছবিগুলো দেখে যেন বসন্তের রঙিন হাওয়া মনে দোলা দিয়ে গেলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপন করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই চমৎকার ছিল। আপনার এই ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে অনেক নাম না জানা ফুল এর সঙ্গে পরিচিত হলাম । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে ।আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সাথে ফুলের আলোক চিত্রগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে পানসি ফুলের আলোকচিত্র খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মারে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আজিম ভাই মূল্যবান মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

বিভিন্ন রঙের ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি করার মাধ্যমে ফুলের সৌন্দর্য তা ফুটে উঠেছে। এমনিতেই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। অনেক ভালো লাগলো আপনার করা ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ রিপন ভাই আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

রংবেরঙের ফুল গুলো অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। সেইসঙ্গে ছবিগুলোর নিচের বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ জাহিদ ভাই আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর রং-বেরংয়ের ফুলে ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রং-বেরংয়ের ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে চার নম্বর ফটোগ্রাফি টা অসম্ভব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জীবন ভাই।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আসলেই খুবই সুন্দর। ফুলের এরকম ফটোগ্রাফি দেখলে আসলেই খুবই ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ কাওছার ভাই আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য

ফুলের ফটোগ্রাফি দেখলে মনের মধ্যে কেমন যেন একটা প্রশান্তি কাজ করে। ফুল সবসময়ই ভালো লাগার বিষয়। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।সামনে আরো অনেক ভালো ভালো ফটোগ্রাফি আমাদের উপহার দিবেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সেলিম ভাই।

 2 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 53406.14
ETH 2398.08
USDT 1.00
SBD 2.15