আমার ধারণকৃত কিছু ফটোগ্রাফি ⊕ 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আজ সোমবার • ৫ই পৌষ • ১৪২৮ বঙ্গাব্দ • ২০, ডিসেম্বর-২০২১


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

======================================


ফটোগ্রাফি এমন একটা জিনিস যার মাধ্যমে আমরা আমাদের পুরোনো স্মৃতিকে দেখে আবার আনন্দ উপভোগ করতে পারি। ফটোগ্রাফি করতে পছন্দ করে না এমন মানুষ খুবই কম দেখা যায়। তেমন আমিও চেষ্টা করি সবসময় ফটোগ্রাফি করার। কোথাও ঘুরতে গেলে অথবা সুন্দর কোন জিনিস দেখলেই মোবাইল অথবা ক্যামেরা হাতে যেটাই থাকুক সেটাতেই মুহূর্তটাকে ক্যামেরাবন্দি করে নিতে আমার ভীষণ ভালো লাগে। আজ আমি আমার ধারণ করা কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করব। আশা করি আপনাদের ভালো লাগবে।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪

IMG_20211220_161333.jpg

ক্যামেরা - Cannon

ক্যামেরা মডেল - EOS 700D

ফটোগ্রাফির ধরন - ফুলের ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - সোনারহাট, ভুরুঙ্গামারী

এই ফুলটির নাম পদ্ম ফুল। এই ফুলটি দেখতে দারুণ সুন্দর। এই ফুল বিলে বেশি ফূটতে দেখা যায়। অনেক গুলো ফুল এক সাথে ফুটে তাই দেখতে দারুণ লাগে । অনেকেরই পছন্দের তালিকায় এই ফুলকে দেখা যায়।

image.png

✪ ফটোগ্রফি - ২ ✪

IMG_20211220_163344.jpg

ক্যামেরা - Cannon

ক্যামেরা মডেল - EOS 700D

ফটোগ্রাফির ধরন - ফুলের ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - সোনারহাট, ভুরুঙ্গামারী

এটা অর্ধ ফোটা পদ্ম ফুলের ফটোগ্রাফি। আর একদিনের মধ্যেই এই কলিগুলো ফুটে বড় পদ্ম ফুলের আকৃতি ধারণ করবে। কিন্তু অর্ধ ফোটা অবস্থাতেও দেখতে দারুণ লাগছে।

image.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪

IMG_20211220_164211.jpg

ক্যামেরা - Cannon

ক্যামেরা মডেল - EOS 700D

ফটোগ্রাফির ধরন - ফুলের ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - সোনারহাট, ভুরুঙ্গামারী

এই ছবিটিও ওই একই বিলে তোলা। পুরো বিলটা জুড়েই পদ্ম ফুলের সমারোহ। সবুজপাতা গুলোর মধ্যে লাল পদ্ম ফুল। সত্যিই অসাধারণ একটা সৌন্দর্য।

image.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪

IMG_20211220_172404.jpg

ক্যামেরা - Realme 5i

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - চরভুরুঙ্গামারী

পড়ন্ত বিকেলবেলা এই ছবিটি তুলেছিলাম। সূর্য অস্ত যাবে যাবে অবস্থা। ঘাসগুলো কে ফোকাস করে সূর্য থেকে ক্যামেরায় বন্দি করার ছোট্ট প্রচেষ্টা।

image.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪

IMG_20211220_180254.jpg

ক্যামেরা - Realme 5i

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - চরভুরুঙ্গামারী

সুপারি গাছের পাতার ফাঁক দিয়ে সূর্যকে ক্যামেরাবন্দি করার ছোট্ট প্রচেষ্টা।

image.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪

IMG_20211220_181356.jpg

ক্যামেরা - Realme 5i

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - চরভুরুঙ্গামারী

এটা হলো লাউয়ের কচি পাতা। সবাই মনে করে লাউয়ের পাতায় ভালো লাগার কিছু নেই, কিন্তু দেখুম ছবি তে লাউয়ের পাতা টিকে কত্ত সুন্দর লাগছে। আমার কাছে তো দারুণ লেগেছে।

image.png

✪ ফটোগ্রাফি - ৭ ✪

IMG_20211220_181657.jpg

ক্যামেরা - Realme 5i

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - চরভুরুঙ্গামারী

এলাকাটি ছিল গ্রাম এলাকা, তাই যে দিকেই তাকাই শুধু ভালোই লাগে। চারিদিকে ধানের খেত গাছপালা, এক অপরুপ সৌন্দর্য। গ্রামের এই সৌন্দর্য গুলোই আমাকে মুগ্ধ করে।

image.png

এই ছিলো ক্যামেরা এবং মোবাইল ফোনে ধারণকৃত আমার কিছু ফটোগ্রাফি, আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। আমার পোস্টে আসার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ। শুভ কামনা রইলো সবার জন্য।



image.png

image.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।
FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

JOIN WITH US ON DISCORD SERVER

PicsArt_12-18-09.51.07.png

Amar_Bangla_Blog_logo_png.png

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74b6kDtcK947Vx3vBbQJoP...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

Sort:  
 3 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাই পদ্ম ফুলের ছবি গুলো দারুন হয়েছে। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমাদের বন্ধুদের সাথে ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ. আপনি বেশ সুন্দর ছবি তুলেছেন, আপনার প্রতিভা বিকাশ চালিয়ে যান সাথী। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আমার পোস্টটি পড়ার জন্য আপনাকেও আমার মনের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি স্বাগত বন্ধু

 3 years ago 

ভালোবাসা অবিরাম প্রিয় ভাই।

 3 years ago 

বাহ , ভাই আপনি ফটোগ্রাফি তো বেশ দারুন করতে পারেন পদ্মফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি পুরো মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক স্পষ্ট করে ফটোগ্রাফিক গুলো তুলতে সক্ষম হয়েছেন সেই সাথে অনেক সুন্দর করে বর্ণনা করেছেন । ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে আমার অনেক ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ওয়াও দারুন হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ভাবে আপনি ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে তবে তার মধ্যে আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে আপনার প্রথম ফটোগ্রাফিটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য। এভাবেই পাশে থাকুন আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ সব ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন ভাই। পদ্মফুলের ফটোগ্রাফি আমার কাছে সুন্দর মনে হয়েছে। সবগুলো ক্লিক পারফেক্ট ছিলো। হালকা একটু কালার রিটাচ করলে ছবিগুলো প্রাণবন্ত লাগতো।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ❤️💜

 3 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আসলে ছবিগুলোতে আমি একটু এডিট করিনি। র পিক টাই শেয়ার করেছি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

খুবই সুন্দর একটি ছবি তুলছেন তা বলার অপেক্ষা রাখে না। ভাই আপনি খুবই ভালো ফোটগ্রাফি করতে পারেন।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে ভাই। আমরা এখানে সাধারণত ফোনে করা ফটোগ্রাফি দেখতে পাই। কিন্তু এগুলো ক‍্যামেরা দিয়ে তোলা এজন্যই বেশি ভালো লাগছে। পদ্মফুলের ছবিগুলো আমার কাছে বেশি ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

প্রথমের তিনটি ছবি DSLR দিয়ে ক্যাপচার করা। আর বাকিগুলো Realme 5i দিয়ে তোলা। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

সত্যিই অসাধারণ কিছু ছবি শেয়ার করেছেন মন ছুয়ে গেলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

আপকেও শুভেচছা

 3 years ago 

ভাই কি বলব সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ছবিগুলো যেন কথা বলছে, খুবই ভালো লেগেছে এবং কি মনে আনন্দের ছোঁয়া লেগেছে। আপনার এত সুন্দর ফটোগ্রাফি এবং সেইসাথে বিস্তারিত আলোচনা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

আপনার আজকের অসাধারণ ফটোগ্রাফি হৃদয় ভরে গেল। ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে দেখতে, দেখে মনে হচ্ছে যেন একবারে বাস্তব কিছু। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে আমার মনের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45