||আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ১১ || শীতকালীন প্রাকৃতিক দৃশ্য//আমার অংশ গ্রহন[১০% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝

আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।আমি@mahfuzur888,বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শীতকালে প্রকৃতি তার অপরূপ পরিবেশ সৃষ্টি করে। আর এই শীতের সুন্দর পরিবেশ দেখতে আমার খুবই ভালো লাগে। শীতকালে প্রাকৃতিক পরিবেশ মনমুগ্ধকর। অপরূপ সৌন্দর্য এই প্রাকৃতিক পরিবেশ দেখলেই মন ভরে যায়। তাই আজকে আমি শীতকালীন প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি। আজকে আমি ঢাকা শহর থেকে চিটাগাং শহরে রওনা দিয়েছি। আমি খুব সকাল বেলা ঢাকা শহর থেকে চিটাগাং শহরে গাড়ি নিয়ে যাচ্ছি। সকাল বেলা এই শীতের পরিবেশটা খুবই প্রখর থাকে। যার কারণে শীতের সকালের সৌন্দর্যটা আমি আপনাদের মাঝে শেয়ার করতে পারছি।

👇ফটোগ্রাফি-১👇

IMG_20220130_151507.jpg

আমি খুব সকাল বেলা ঢাকা শহর থেকে চিটাগাং শহরের দিকে রওনা দেওয়ার জন্য গাড়ি নিয়ে বেরিয়ে পড়লাম। খুব সকাল বেলা চারদিকে কুয়াশায় ঢাকা ছিল। আমার দশ হাতে কি আছে সেটা ভালোভাবে দেখা যাচ্ছিলো না। প্রচন্ড কুয়াশা ছিল। শীতের এই সকালে কুয়াশায় চারদিকে ঢেকে রেখেছে। তার মধ্যে নিয়ে আমি যাত্রা শুরু করলাম।

  • স্থান: ঢাকা টু চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-২👇

IMG_20220130_151439.jpg

শীতের সকালে এই কুয়াশার কারণে রাস্তায় পুরো ভিজে গেছে। রাস্তাটা মনে হচ্ছে বৃষ্টির পানি দিয়ে ভিজে আছে। আসলে এই রাস্তাটা কুয়াশার কারণে ভিজে আছে। কুয়াশার মধ্যে দিয়ে লোকজন চলাফেরা করছে। এই দৃশ্যটা আমার ভালো লেগেছে।

  • স্থান: ঢাকা টু চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৩👇

IMG_20220130_151415.jpg

চারদিক থেকে কুয়াশা আস্তে আস্তে কমে যাচ্ছিল এবং রাস্তার পাশে সবুজ প্রকৃতি গুলো দেখতে খুবি সুন্দর লাগছিল।তখন আমার খুবই ভালো লাগলো।

  • স্থান: ঢাকা টু চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৪👇

IMG_20220130_151352.jpg

শীতের দিনে সূর্য দেখা পাওয়া সত্যিই আশ্চর্যজনক। আর যখন আমরা সূর্য দেখা পায় তখন খুবই ভালো লাগে। সূর্যের মিষ্টি রোদ খুবই ভালো লাগে। তাই আমি তখন সূর্যের মিষ্টি আলো দেখতে পেলাম। তখন আমার খুবই ভালো লাগলো।

  • স্থান: ঢাকা টু চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৫👇

IMG_20220130_151243.jpg

শিশির ভেজা গাছে পাতায় অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে। তাই আমি শীতের সকালে শিশির ভেজা এই পাতাগুলো খুবই সুন্দর ভাবে উপভোগ করলাম।

  • স্থান: চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৬👇

IMG_20220130_151158.jpg

আমার বাসার ছাদে একটি পাতা বাহারি ফুলের গাছ লাগিয়ে ছিলাম। আমি সকালবেলা এসে দেখি ফুলের গাছটি পুরো ভিজে আসে।শীতের কুয়াশার কারণে পুরো গাছের পাতা ভিজে আসে।এই দৃশ্য দেখে আমার ভালো লাগলো।

  • স্থান: চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৭👇

IMG_20220130_151602.jpg

সন্ধ্যা নেমে আসলো। আমি বন্ধুদের সাথে চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতের পারে ভ্রমণ করতে আসলাম। সন্ধ্যাবেলা শীতের মধ্যে প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য লক্ষ্য করা যায়,এই সমুদ্র সৈকতের পারে। তাই আমরা সমুদ্র সৈকতের কাছে আসলাম এবং সমুদ্র সৈকতের পাশে ছোট এই শহরের সুন্দরময় রাতের দৃশ্য উপভোগ করতে লাগলাম।

  • স্থান: চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৮👇

IMG_20220130_155910.jpg

শীতের মধ্যে রাতের বেলা রাস্তা পাশে ভাপা পিঠা পাওয়া যায়। আর এই শীতের মধ্যে ভাপা পিঠা খেতে খুবই মজা লাগে। তাই রাস্তার পাশে ভাপা পিঠা ভাজা দেখে আমার খেতে ইচ্ছা হল। তাই আমি এই ভাপা পিঠা খায়লাম।

  • স্থান: চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-৯👇

IMG_20220130_152240.jpg

রাতের বেলা সমুদ্র সৈকতের অপরূপ সুন্দর দৃশ্য উপভোগ করতে হাজার হাজার মানুষ ভিড় করেছে। আসলে রাতের বেলা শীতের মধ্যে এই সুন্দর সমুদ্রসৈকতে প্রাকৃতিক দৃশ্য দেখে, আমার মন মুগ্ধ হয়ে গেছে।

  • স্থান: চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান
👇ফটোগ্রাফি-১০👇

IMG_20220130_151220.jpg

শীতের এই অপরূপ সৌন্দর্যময় সমুদ্র সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার খুবই ভালো লাগতেছিল। সকলেই অনেক আনন্দ করতে ছিল। আমারও অনেক ভালো লাগলো। আসলে শীতের অপরূপ সৌন্দর্যময় প্রাকৃতিক সৌন্দর্য আমার মন কেড়ে নিয়েছে।

  • স্থান: চট্টগ্রাম,বাংলাদেশ।
    ক্যামেরাঃস্যামসাং গ্যালাক্সি
    মডেলঃএম ৬২
    অবস্থান

আসলেই শীতকাল আমার খুবই ভালো লাগে। শীতকালের অপরূপ সৌন্দর্যময় প্রাকৃতিক সৌন্দর্য মনমুগ্ধকর পরিবেশ উপভোগ করতে খুবই ভালো লাগে। আশা করছি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লেগেছে। সবাইকে অনেক ধন্যবাদ এবং সকলের সুস্থতা কামনা করছি।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১-শীতকালীন প্রাকৃতিক দৃশ্য
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 3 years ago 
  • শীতের দৃশ্য গুলো খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। সত্যি আমার খুবই ভালো লেগেছে, বিশেষ করে পতেঙ্গা সমুদ্রসৈকতে রাতের বেলার দৃশ্যটা আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

শীতকালীন প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো। ধন্যবাদ জানাই প্রথমে খুব সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন‍্য। প্রতিটি ফটো আমার কাছে ভালোই লেগেছে। সুন্দর উপস্থাপন করেছেন প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

একটি পোস্ট এর মাঝে সকালবেলার কুয়াশা থেকে শুরু করে একদম সন্ধ্যা পর্যন্ত খুব সুন্দরভাবে ক্যাপচার করেছেন ছবিগুলি। দোয়া রইল আপনার জন্য চট্টগ্রাম থেকে সুস্থভাবে আবার ঢাকায় ফিরে আসুন।

 3 years ago 

আপনার নিজের হাতে তোলা শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ভাইয়া শীতের সকালের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফির সাথে বিবরণ গুলো ও সুন্দর হয়েছে ভাইয়া। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে রাতের বেলায় সমুদ্রের দৃশ্যের ফটোগ্রাফি টা।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56769.47
ETH 2402.64
USDT 1.00
SBD 2.30