DIY-(এসো নিজে করি)//রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটা খেলনা তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


বন্ধুরা, আজকে আমি আবারও একটা ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম । সারাদিন কর্মব্যস্ততার মাঝেও একটু করে হলেও সময় বের করে ডাই পোস্ট তৈরি করি নিয়মিত। একটা ডাই পোস্ট তৈরি করতে অনেক সময় লাগে বলে একসাথে এক বসাতে করতে পারিনা। তাই ভিন্ন ভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন ভাবে ডাই পোস্ট তৈরি করে থাকি। এখুন ডাই পোস্ট তৈরি করতে আমার খুব ভালো লাগে। ডাই পোস্ট তৈরি করা এখুন আমার একটা নিয়মিত রুটিন চার্টে পরিণত হয়েছে। এক মিনিটের জন্য হলেও রঙিন কাগজ আমাকে কাটাকাটি করতেই হয়। যাইহোক আজকে রঙিন আর্ট পেপার দিয়ে একটা ছোট বাবুদের খেলনা তৈরি করেছি। যে খেলনাটি এখুন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।খেলনাটি তৈরি করার পরে আমার কাছে দেখতে খুব ভালই লেগেছিল। খেলনাটি আরো ভালোভাবে দেখার জন্য আমি এক মিনিটের একটা ভিডিও করেছিলাম যা আমি আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি খেলনাটি আপনাদের কাছেও ভালো লাগবে। তো চলুন বন্ধুরা আর দেরি না করে দেখা যাক আমি কিভাবে খেলনাটি তৈরি করেছিলাম।

রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটা খেলনা তৈরি।

20240516_104358~2.jpg

আমি রঙিন আর্ট পেপার দিয়ে কিভাবে একটি খেলনা তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। রঙিন আর্ট পেপার।
২। কেঁচি।
৩। আঠাঁযুক্ত টেপ।
৪।গ্লু গান।
৫। কট সুতা।

Picsart_24-05-18_11-48-43-217.jpg

যেহেতু আমি একটা খেলনা তৈরি করবো সেহেতু আমি এ ফোর সাইজের তিন পিস রঙিন আর্ট পেপার নিয়েছিলাম।খেলনাটি বন্ধ এবং খোলার জন্য কটসুতা, কটসুতা আর্ট পেপারে লাগানোর জন্য উভয় পাসে ঘামযুক্ত টেপ। আর্ট পেপার কাটার জন্য কেঁচি, এবং একটা গ্লু গান নিয়ে খেলনাটি তৈরি করতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১
20240516_084152~2.jpgPicsart_24-05-18_17-20-40-582.jpg

Picsart_24-05-18_11-52-24-611.jpg

আমি এখানে দুই ধরনের দুই পিস রঙিন আর্ট পেপার ঠিক মাঝখান দিয়ে কেটে চারভাগ করে নিয়েছিলাম। ধাপ কমানোর জন্য এখানে শুধুমাত্র এক পিস করে দেখানো হয়েছে। প্রত্যেক টুকরো কাগজকে কুচিকুচি করে ভাজ করে নিলাম।যেমনটা আপনারা ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২
Picsart_24-05-18_11-53-47-248.jpgPicsart_24-05-18_11-55-08-142.jpg

Picsart_24-05-18_11-58-15-173.jpg

কুচি কুচি করে ভাজ করে রাখা রঙিন আর্ট পেপার গুলোকে একটার সাথে আরেকটা উভয় পাশে ঘামযুক্ত টেপ দিয়ে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৩

Picsart_24-05-18_11-59-39-335.jpg

Picsart_24-05-18_12-09-15-522.jpg

এবার সমস্ত আর্ট পেপারগুলো লাগানো হয়ে গেলে একসাথে করে উপোরের দুই পাশে কটসুতা লাগিয়ে দিয়েছি এবং এর নিচে ২০ সেন্টিমিটার বাই ১০ সেন্টিমিটার আরেকটি রঙিন কাগজ দিয়ে পেঁচিয়ে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিয়েছি ।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৪

Picsart_24-05-18_12-10-19-202.jpg

Picsart_24-05-18_12-11-25-775.jpg

এবার আরো এক পিস ২০ সেন্টিমিটার বাই ১০ সেন্টিমিটার আর্ট পেপার খেলনার পাপড়ি গুলোর উপরের মাথা বরাবর পেচিঁয়ে দিলাম।এবং কট সুতোগুলো নিচ বরাবর নিয়ে এসে উভয় পাশে আঠা যুক্ত টেপ লাগিয়ে দিলাম। এবং টেপের আবরণটি উঠিয়ে দিলাম । যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

Picsart_24-05-18_12-13-08-805.jpg

Picsart_24-05-18_12-15-22-335.jpg

Picsart_24-05-18_12-16-46-408.jpg

এবার আরো একটি ২০ বাই ১০ সেন্টিমিটার রঙিন আর্ট পেপার কটসুতা লাগানো পেপারের উপর দিয়ে লাগিয়ে দিলাম। খেলনাটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আগে থেকে করে নেওয়া দুটি ফুলের পাপড়ি উপরে লাগিয়ে দিলাম। আর এভাবেই খেলনাটি তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

রঙিন আর্ট পেপার দিয়ে খেলনা তৈরির ভিডিওগ্রাফি👇


https://youtube.com/shorts/-Oeb33jJG20?si=bvlszqgekpn_tzIq


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

Picsart_24-05-18_18-00-08-969.jpg

Picsart_24-05-18_18-01-47-584.jpg

রঙিন আর্টপেপার দিয়ে সুন্দর এই খেলনাটি তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। খেলনাটি তৈরি করার পরে আরো বেশি সুন্দর দেখাচ্ছিল। আরো ভালো লেগেছে আপনাদের বুঝানোর সুবিধার্থে একটা ভিডিওগ্রাফিও করেছিলাম। যেটা আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি খেলনাটির ভিডিওটা দেখলে আপনাদের অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আজকে তাহলে এ পর্য্যন্ত্যই পরবর্তীতে হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে। সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খেলনা তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার হাতের কাজ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ রঙিন কাগজের এত সুন্দর খেলনা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

জি ভাই আপনি আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 months ago 

রঙিন কাগজের তৈরি খেলনাটি দেখতে অনেক বেশি সুন্দর হয়েছে। আর কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। খেলনাটি দেখতে অনেকটা ফ্যানের মত লাগছে। অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 months ago 

জি আপু আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি খেলনাটি সুন্দরভাবে তৈরি করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি তো যাইহোক এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

অসাধারণ একটি ডাইপোস্ট করেছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি খেলনা তৈরি করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো। আপনার এই আর্ট টি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে,আর্টি তৈরি করার প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। এই ধরনের খেলনা পেলে বাচ্চারা অনেক খুশি হয়। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট তৈরি করে পোস্ট করেছেন আমাদের মাঝে।

 2 months ago 

জ্বী আপু আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি খেলনাটি ভালোভাবে তৈরি করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে ছোট বাবুদের একটি খেলনা তৈরি করেছেন ভীষণ চমৎকার হয়েছে আপনার বানানো খেলনাটি। ধাপে ধাপে খেলনা তৈরি পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর খেলনা বানিয়ে আমাদের শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এত সুন্দর ঘটনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

রঙ্গিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটা খেলনা তৈরি করেছেন। এই খেলনাটি দেখতে ভীষণ দারুন লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 months ago 

এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

ডাই পোস্ট তৈরি করতে আসলেই খুব সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আমার ধৈর্য থাকলেও সময় নেই। অফিস আর ভার্সিটির কারণে পর্যাপ্ত সময় পাইনা। ফলে তেমন পোস্ট ও করা হয়না। আপনার খেলনার এই ডাই পোস্টটি দেখে খুবই ভালো লাগলো ভাই। দারুণ ভাবে তৈরি করেছেন দেখা যায়।

 2 months ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন, ডাই পোস্ট করতে গেলে পর্যাপ্ত পরিমাণে সময়ের প্রয়োজন হয়। যাইহোক সুন্দর একটা গঠনমুলোক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

খুব সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার হেডার পোস্ট তৈরি করতে দেখে আমি মুগ্ধ হলাম। অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এই সমস্ত ক্রিয়েটিভিটি গুলো আমাকে মুগ্ধ করে।

 2 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনি আমার ডাই পোস্টটি দেখে অনেক মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটা খেলনা তৈরি অসাধারণ হয়েছে, দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথেও সময় নিয়ে করেছেন জীবনের ঝুঁকি নিয়ে আপনি এই ভিডিওটি করেছেন। সত্যিই আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায় সে পর্যন্ত ধন্যবাদ

 2 months ago 

আমার ডাই পোস্ট দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।এভাবে গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

অরিগামিটা আমার অনেক বেশি ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন খেলনা গুলো তৈরি করলে এমনিতে অনেক বেশি ভালো লাগে। আপনি তো খুবই চমৎকারভাবে এটি তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভাই আপনি ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে এরকম খেলনা তৈরি করতে পারলে অনেক সুন্দর লাগে।আমি আমার কাছ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি খেলনাটি সুন্দরভাবে তৈরি করার জন্য । সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 63782.14
ETH 3146.14
USDT 1.00
SBD 2.55