DIY-(এসো নিজে করি)//রঙিন কাগজ দিয়ে ডলফিন মাছ তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


আমার প্রাণপ্রিয় বন্ধুরা, আজকে আমি আপনাদের মাঝে, আবারো হাজির হলাম নতুন একটা ডাই পোস্ট নিয়ে। রান্নার পাশাপাশি আমি হাতের কাজো মোটামুটি ভালো জানি। সেই জানা থেকেই আজকে একটা রঙিন কাগজ দিয়ে একটা ডলফিন মাছ বানিয়েছি। আসলে ডলফিন মাছ গুলো হচ্ছে একটি সামুদ্রিক মাছ।ডলফিন মাছ গুলো দেখতে অনেক সুন্দর হয়। ডলফিন মাছ অন্যান্য মাছের চাইতে একটু ভিন্ন ধরনের। এরা মূলত মাংসাশী প্রাণী। ডলফিন মাছগুলো আবার যদি পোষ মানানো যায় তাহলে তারা মানুষের একটা ভালো বন্ধু হয়ে যায়। আবার শীত প্রধান দেশগুলোতে ডলফিন মাছ দিয়ে অনেক ধরনের খেলা করে থাকে। ডলফিন মাছগুলো ছোট বড় সবারই পছন্দ এদের খেলা দেখানোর জন্য। ডলফিন মাছগুলো দেখতে আমার কাছেও খুব ভালো লাগে। আর এই ভালোলাগা থেকেই ভাবলাম রঙিন কাগজ দিয়ে একটি ডলফিন মাছ তৈরি করি। তো চলুন শুরু করি কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর ডলফিন মাছ টা তৈরি করেছি।

রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর ডলফিন মাছ

Photoroom-20240411_233039.png

আমি রঙিন কাগজ দিয়ে যেভাবে সুন্দর ডলফিন মাছটা তৈরি করেছি, তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।🐬🐬🐬

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

★ রঙিন কাগজ

IMG-20240411-WA0088.jpg

  • যেহেতু আমি একটি মাত্র ডলফিন মাছ তৈরি করব তাই আমি একটি রঙিন কাগজ নিয়ে ডলফিন মাছ তৈরি করতে লাগলাম।
ধাপ-১

IMG-20240411-WA0107.jpg

IMG-20240411-WA0109.jpg

  • আমি কাগজটিকে চারকোনা সমান ভাবে কেটে নিলাম এবং কাগজটির দুই কোনা সমান ভাবে ভাজ করে নিলাম।
ধাপ- ২

IMG-20240411-WA0112.jpg

IMG-20240411-WA0116.jpg

  • এরপর আমি কাগজটিকে উল্টিয়ে তার নিজের অংশটুকু উপরের দিকে ভাঁজ করে দিলাম।
ধাপ- ৩

IMG-20240411-WA0118.jpg

IMG-20240411-WA0120.jpg

  • এরপর ডলফিন মাছের আকৃতি দেওয়ার জন্য কাগজটির মাঝখান বরাবর ডান থেকে বামে পাশ করে দিলাম।
ধাপ- ৪

IMG-20240411-WA0122.jpg

IMG-20240411-WA0124.jpg

  • ডলফিন মাছের ডানা দেওয়ার জন্য কাগজের উপরের খোলা অংশটিকে নিচের দিকে মুড়িয়ে দিলাম এবং অপর পাশেও ঠিক একইভাবে মুড়িয়ে দিলাম।
ধাপ- ৫

IMG-20240411-WA0126.jpg

  • এরপর ডলফিন মাছের লেজ দেয়ার জন্য আমি কাগজটির একদম শেষের অংশটিকে দুই সাইডে মুড়িয়ে দিলাম।
সর্বশেষ ধাপ-

IMG-20240411-WA0127.jpg

IMG-20240411-WA0129.jpg

  • শেষের ধাপে এসে আমি ডলফিন মাছের সম্পূর্ণ রূপ দেওয়ার জন্য একটি মার্কার দিয়ে ডলফিন মাছের চোখ অঙ্কন করলাম।
উপস্থাপন

IMG-20240411-WA0078~2.jpg

Photoroom-20240411_233039.png

রঙিন কাগজ দিয়ে ডলফিন মাছটা তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে। মাছটি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। আমি আমার উপস্থিত বুদ্ধিকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে ডলফিন মাছটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি । আশা এবং বিশ্বাস করি এই পোস্টটি আপনাদেরও ভালো লাগবে। তো আজ এ পর্যন্তই পরবর্তীতে আবার অন্য কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে ইনশাআল্লাহ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ডলফিন মাছ তৈরি করেছেন। মাছটিকে দেখতে খুব কিউট লাগছে। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে বেশ ভালই লাগে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ও সহজ ভাবে দেখিয়েছেন । চাইলে যে কেউ এটি খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবে। এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ডলফিন তৈরি করেছেন আর ডলফিন তৈরির প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে ছবিসহ বর্ণনা করেছেন যা দেখে আপনার ডাই পোস্টটি তৈরি করা শিখে ফেলেছি।এত সুন্দর একটি ডলফিন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর করে ডলফিন তৈরি করেছেন। ডলফিন টি ভীষণ চমৎকার হয়েছে। সত্যিকারের মতো লাগছে দেখতে ডলফিন টি।মনে হচ্ছে সাগর জলে ভেসে বেড়াচ্ছে ডলফিন টি।ধাপে ধাপে ডলফিন তৈরি পদ্ধতি চমৎকার করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ডলফিন তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ডলফিন মাছ তৈরি করেছেন আপনি। আমার কাছে এই ধরনের জিনিস গুলো দেখতে অনেক সুন্দর লাগে। রঙিন কাগজ দিয়ে যদি এগুলো তৈরি করা হয়, তাহলে অনেক বেশি সুন্দর হয়। আমি তো ভেবেছিলাম আপনি হয়তো ডলফিন মাছ ভেসে যাওয়ার দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। ডলফিন মাছটা কিন্তু অনেক বেশি কিউট দেখতে লাগতেছে। সুন্দর করে এটা ফুটিয়ে তুলেছেন আপনি। অনেক বেশি ভালো লাগলো আপনার আজকের এই কাজটা।

 5 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে ডলফিন মাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। মাছ তৈরি প্রত্যেকটি স্টেপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ ডলফিনটিকে একেবারে সাগরে ছেড়ে দিয়েছেন। তাছাড়া ডলফিন সম্পর্কে খুব সুন্দর বিস্তারিত লিখেছেন যা পড়ে ভালো লাগলো। রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার আজকের ডলফিন তৈরির ক্ষেত্রে কাগজের কালার সিলেকশনটা খুব সুন্দর হয়েছে। এজন্য ডলফিনটি দেখতে আরো বেশি ভালো লাগছে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ডলফিন তৈরি করেছেন। আসলে আপনার ডাই পোস্টটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওয়াও আপনি বেশ চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে ডলফিন তৈরি করছেন। ডলফিন টি দেখতে খুবই ভালো লাগতেছে। এইরকম ডাই পোস্ট গুলো দেখলে এমনিতেই অনেক ভালো লাগে। ধাপ গুলোও সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা যে কোন প্রকার ড্রাই পোস্ট দেখতে আমার খুব ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে ডলফিন তৈরি করে দেখিয়েছেন দেখে বেশ খুশি হলাম। অনেক সুন্দর হয়েছে আপনার এই ডলফিন তৈরি করা। আশা করব এভাবে আরো অনেক কিছু আমাদের মাঝে তৈরি করে দেখাবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58044.48
ETH 2352.63
USDT 1.00
SBD 2.36