আমার বাংলা ব্লগ //মাছের বাজারের মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝

আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @mahfuzur888,বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG-20240301-WA0031.jpg

আজকে সকালে আমি বাজারে এসেছি। আর বাজারে এসেছি মূলত মাছ কেনার জন্য, মাছের বাজারে সকালবেলায় বেশি মাছ উঠে। দূরদূরান্ত থেকে এই শহরের বাজারে মাছ বিক্রি করতে দেখতে পাওয়া যায় এবং এই মাছের বাজারে সকল ধরনেরই মাছ পাওয়া যায়। নদীর বড় মাছ থেকে ছোট মাছ পাওয়া যায়। আসলে বর্তমানে বাজারের গেলেই মাছের দাম অনেক বেশি। আসলে শুধু মাছ না, সব কিছুর দাম অনেক বেশি। তারপরেও আমাদের বাজার করতেই হবে, জীবন বাঁচাতে হলে তো খেতে হবেই। কিছু করার নেই। তো মাছের বাজারে এসে দেখতে পেলাম অনেক রকমের মাছ, বিশেষ করে বড় থেকে ছোট বিভিন্ন জাতের মাছ ছিল। তাই আমি মাছের বাজারের কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি গুলো করেছি।

IMG-20240301-WA0032.jpg

মাছের বাজারে এসে দেখতে পেলাম বড় বড় অনেক রুই মাছ রয়েছে। আর এই রুই মাছ গুলো অন্য অন্য দিনের তুলনায় আজকে কমই দেখতে পেলাম। তাই এই রুই মাছের ফটোগ্রাফি করলাম এবং মাছ বিক্রেতার সাথে দামাদামি করতে ছিলাম।

IMG-20240301-WA0023.jpg

তারপরে আমি গোচই মাছ দেখতে পেলাম। আসলে গ্রাম অঞ্চলে এই মাছগুলোকে গোচই মাছ বলা হয়। এই মাছগুলো বিলে বেশি পাওয়া যায়, গ্রাম অঞ্চলের যে ছোটখাটো ডোবা পুকুর বা বিল রয়েছে, এই বিলে এই মাছগুলো বেশি পাওয়া যায়। আর এই মাছগুলো খেতে খুবই মজা লাগে। এই মাছ দেখতে পেয়ে আমি এই মাছ এক কেজি কিনলাম। এক কেজির দাম নিয়েছে ৪০০ টাকা।

IMG-20240301-WA0029.jpg

তারপরে আমি নদীর চিংড়ি মাছ দেখতে পেলাম। বড় বড় এই চিংড়ি মাছ দেখে খুবই ভালো লাগলো। এই চিংড়ি মাছের দাম জিজ্ঞেস করলাম। বললো ৭৫০ টাকা কেজি। তবে আমি চিংড়ি মাছ কিনি নাই, শুধু দামাদামি করছি।

IMG-20240301-WA0025.jpg

বাজারের ভিতরে সবচাইতে প্রিয় মাছ আমি আজকে দেখতে পেয়েছি। আমার প্রিয় মাছ হল বাঁশপাতারি মাছ। যমুনা নদীর এই বাঁশ পাতারি মাছ গুলো খেতে খুবই মজা লাগে। ছোট এই মাছগুলো আলু ও পেঁয়াজ দিয়ে কুচি কুচি করে ভুনা রান্না করলে অসাধারণ মজাদার হয়। আর এই মাছ হাফ কেজি আমি কিনেছি ৫০০ টাকা দিয়ে।

IMG-20240301-WA0018.jpg

তারপর আমি জাতীয় মাছ ইলিশ দেখতে পেলাম। আর এই ইলিশ মাছগুলো একদম টাটকা ছিল। যার কারণে আমি ইলিশ মাছ কিনলাম। আসলে আমি ইলিশ মাছ কেনার কোন প্রিপারেশন নিয়ে এসেছিলাম না। তবে এই মাছগুলো টাটকা দেখতে পাওয়ার কারণে, তাই একটি মাছ কিনলাম, তবে একটি মাছের দাম ছিলো ৬০০ টাকা।

IMG-20240301-WA0033.jpg

তারপরে বাজারে আমি তিনটি বোয়াল মাছ দেখতে পেলাম। এই বোয়াল মাছগুলো খুব একটা বড় ছিল না, তবে এই বোয়াল মাছগুলো অনেক ভালো মানের ছিল। যার কারণে এই বোয়াল মাছগুলোর দামাদামি করলাম। সে বলল এই বোয়াল মাছ গুলো ৮০০ টাকা কেজি রাখবে।

IMG-20240301-WA0026.jpg

তারপরে আমি অনেক বড় বড় বাইম মাছ দেখতে পেলাম। আসলে এই বাইম মাছগুলো খেতে খুবই মজা লাগে। আমি এই বাইম মাছগুলো খুবই পছন্দ করি। তবে আজকে বাজারে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আর এই বাইম মাছের দাম অনেকটাই কম ছিল। ৭০০ টাকা কেজি চাইল। আসলে এই মাছের দাম আরো বেশি হয়।

IMG-20240301-WA0022.jpg

তারপরে আমি একটি দোকানে দেখতে পেলাম অনেকগুলো কাতল মাছ। আর এই কাতল মাছ আমার খুবই প্রিয়। যার কারণে আমি সেই দোকানে আসলাম এবং এসে দেখতে পেলাম দোকানদার আমার খুবই পরিচিত। এই মাছ বিক্রেতার সাথে আমার আগে ভালো একটা সম্পর্ক ছিল।

IMG-20240301-WA0020.jpg

তারপরে আমি তার দোকান থেকে দুটি বড় বড় কাতল মাছ কিনলাম। আসলে এই মাছগুলোর দাম অনেক কম নিয়েছে। অন্যান্য মাছ বিক্রেতা সাথে সাথে পরবে না। সে আমাকে একটি মাছ গিফট হিসেবে দিয়েছে। তার কাছ থেকে আমি এই দুইটি মাছ কিনে নিয়ে আসলাম। আসলে আজকে মাছের বাজারে কাটানো মুহূর্তগুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্যই ফটোগ্রাফি গুলো করেছিলাম।

আজকে আপনাদের মাঝে আমার বাজার করার মুহূর্ত ও মাছের বাজারের দৃশ্যগুলোর ফটোগ্রাফি শেয়ার করতে পেরে আমার অনেক ভালো লাগছে।আজকে এখানেই শেষ করলাম, আবারও অন্য কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব ইনশাআল্লাহ ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

মাছের বাজারে গিয়ে অনেক ধরনের মাছ কিনেছেন, আসলে এই মাছগুলোর মধ্যে সবচেয়ে বেশি আমার পছন্দ হয়েছে বাঁশপাতারি মাছগুলো, আসলে নদীর এই ছোট মাছগুলো খেতে খুবই মজা লাগে। বাঁশপাতারি মাছ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করলেন। বিশেষ করে বাঁশপাতারি মাছের রেসিপি অনেক বেশি মজা লাগে, তারপরে আপনি ইলিশ মাছের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া শুধু মাছ না সবকিছুর দাম অনেক বেশি। সকালে দেখছি অনেক ধরনের মাছ উঠেছে বাজারে। কিছু কিছু মাছ দেখলে খুব লোভ লাগে। দারুন একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। মাছের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মাছের বাজারে গিয়ে এই ধরনের ভিন্ন ভিন্ন বড় সাইজের মাছ গুলো দেখলে ভালই লাগে । নদীর মাছ পুকুরের মাছ সত্যি আপনি দারুন কিছু মাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ভালো লাগলো যেটা বড় বাজারে গেলে দেখতে পাই। আমাদের সাথে মাছের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শুধুমাত্র মাছ নয় সবকিছুর দামই প্রতিনিয়ত বৃদ্ধি পেয়ে যাচ্ছে৷ এই দাম কমার কোন কথাই নেই এবং যেভাবে প্রতিনিয়ত এর দাম বেড়ে যাচ্ছে তা আর কি বলবো৷ আপনি মাছের বাজারে গিয়ে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং এখানে দেখছি অনেক বড় বড় ধরনের মাছ উঠেছে এবং অনেকগুলো মাছ উঠেছে৷

 6 months ago 

আসলেই বর্তমান সময়ে দ্রব্যমূলের উর্ধ্বগতির কারণে সব কিছুর দাম এতটাই বৃদ্ধি পেয়েছে যে কোন কিছু আর কেনার উপায় নেই। মাছ বাজারে গিয়ে বোঝাই যাচ্ছে দারুন মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে মাছ বাজারের সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। বিশেষ করে রুই মাছের সাইজ গুলো দেখে অনেক বেশি ভালো লাগলো বোঝাই যাচ্ছে রুই মাছগুলো অনেক টাটকা। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61092.62
ETH 2666.59
USDT 1.00
SBD 2.62