আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা

in আমার বাংলা ব্লগlast month

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


Picsart_24-05-04_10-42-54-816.jpg

প্রতি সপ্তাহের মতো আজকেও আবারো আমি অনু কবিতা নিয়ে হাজির হলাম। আসলে অনু কবিতা লিখতে লিখতে মনের ভিতর যেন কবিতা লেখার অনুপ্রেরণা খুঁজে পাচ্ছিলাম।তাই আমার খুবই ভালো লাগছে, আসলে অনু কবিতাগুলো মাধ্যমে মনের অনুভূতিকে প্রকাশ করা হয়। আর এই অনু কবিতা লিখতে লিখতেই যেন কবিতা লেখার অনুপ্রেরণা পাওয়া যায়। যার মাধ্যমে আমি অনু কবিতা লেখার চেষ্টা করছি। আর এই অনু কবিতাগুলো আপনাদের মাঝে শেয়ার করছি। তাই মনের অনুভূতি আর এই প্রকৃতির মায়ায় নিজেকে বিলিয়ে দিতে মনের যে অনুভূতিগুলো ছিল, সেই অনুভূতিগুলোই যেন আমি এই অনু কবিতার মাধ্যমে প্রকাশ করেছি। আমার বাংলা ব্লগের মাধ্যমেই আমি এই অনু কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

স্বাধীনতা তুমি হাজারো শহীদ ভাইয়ের,
রক্তে কেনা এই সোনার বাংলা।
এই সোনার বাংলা পেয়েছি আমরা,
রক্তের বিনিময়ে তাইতো আজও,
ভালোবাসি সোনার বাংলার জন্মভূমিকে।

অনু কবিতা-২

হারিয়ে ফেলেছি আমি জীবনের মায়া,
তাইতো আজও খুঁজে বেড়াই শান্তির ঠিকানা,
পাবো কি আমি শান্তির জীবন।
খুঁজে বেড়ায় আমি যে সারাক্ষণ

আর কোথাও গেলে কি পাবো আমি,
এই ত্রিভুবনের ভালবাসার মায়া।
তাইতো ভালোবাসি আমি,
এই জন্মভূমির ছায়া।

অনু কবিতা-৩

প্রকৃতির মাঝে গেলে,
হাজারো দুঃখ যায় আমি ভুলে।
এই প্রকৃতির মায়ায় পড়ে,
বেঁচে থাকতে চাই আমি জনম জনম ধরে।

ভালবেসেছি আমি প্রকৃতির সাথে।
তাইতো প্রকৃতির মাঝে গেলে,
হারিয়ে যায় আমি সকল কিছু ভুলে।

অনু কবিতা-৪

চাঁদের ওই জোসনা ভরা আলো,
দূর করে দেয় অন্ধকারের কালো।
তাইতো জোসনা ভরা আলোর দিকে তাকিয়ে,
সৌন্দর্য দেখতে থাকি আমি একা নিরবে।
এই অপরূপ সৌন্দর্যময় জোসনা ভরা রাতে,
তোমার কথা বারবার তাই আমার মনে পড়ে।


মনের অনুভূতি আর কবিতা লেখার অনুপ্রেরণা নিয়েই যেন এই অনু কবিতাগুলো লেখা। আসলে অনু কবিতা লিখতে আমি প্রথমে পারতাম না। আমার বাংলা ব্লগের মাধ্যমে এই অনুপ্রেরণা নিয়েই যেন চেষ্টা করে যাচ্ছিলাম। এখন আমি অনু কবিতা লিখতে পারি মোটামুটি। তাই আমার মনের ভিতরে অনেক আনন্দ, যে আমি যেটা পারিনি সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই আমি অর্জন করতে পেরেছি। তাই আমার বাংলা ব্লগকে অসংখ্য ধন্যবাদ। আর এই বাংলা ব্লগের মাধ্যমে আমি অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে সত্যিই অনেক আনন্দিত।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আসলে মানুষ চেষ্টা করলে সবই পারে। আপনি আমার বাংলা ব্লগের মাধ্যমে এসেই অনু কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছেন। আশা করছি একদিন ভালো কবিতা লিখতে পারবেন। আপনার আজকের এই কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। অনু কবিতাগুলো অসাধারণ ছিল। আসলে আপনি এই বাস্তবতাকে কেন্দ্র করে যেন অনু কবিতা গুলো লিখেছেন।

 last month 

ইনশাল্লাহ ভাই আপনাদের দোয়া থাকলে অবশ্যই পারবো।সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

বর্তমান সময়ের সকলেই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করে যাচ্ছে এই কমিউনিটিতে। সকলের থেকে অনুপ্রাণিত হয়ে আমিও এখন মাঝে মাঝে কোন কবিতা লেখার চেষ্টা করি। আপনি দারুণ ছন্দে কয়েকটি অনু কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে আমার কাছে তিন এবং চার নম্বর অনু কবিতা টা সব থেকে বেশি ভালো লেগেছে। আসলেই আমরা যখন প্রকৃতির সান্নিধ্যে যাই তখন সবকিছু অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জি ভাই অনু কবিতা লেখার সবগুলো সম্ভব হয়েছে আমার বাংলা ব্লগ এর মাধ্যমে। সুন্দর একটা কমেন্ট করে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

সত্যি ভাই সোনার বাংলাকে আমরা অনেক বেশি ভালোবাসি। আর এই সোনার বাংলা পেয়েছি সোনার ছেলেদের রক্তের বিনিময়ে। হৃদয় শুদ্ধ অনুভূতিগুলো অনু কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন পরে অনেক ভালো লাগলো ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

জি ভাই আমি চেষ্টা করছি ভালো ভালো কিছু অনু কবিতা আপনাদের উপহার দেওয়ার জন্য। তবে আমার অনু কবিতা লিখতে অনেক সময় লাগে একদম নতুন তো। যাইহোক সুন্দর একটা কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া। ছোট ছোট কবিতা গুলোর মধ্যে রয়েছে অনেক অনুভূতি। বেশি ভালো লাগলো আপনার এই কবিতা পড়ে। দারুন লিখেছেন আপনি।

 last month 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ছোট ছোট অনু কবিতা লিখতে পারি। যাই হোক সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আপনার লেখা অনু কবিতার মধ্যে বাস্তবিক জীবনের প্রেক্ষাপট ফুটে উঠেছে। আসলে মানুষের জীবনের স্বাধীনতার যে প্রত্যাশা সেটা বর্তমান খুবই কম। তাছাড়া অস্বাভাবিক বৈচিত্র্যময় এই পৃথিবীতে সবাই খুবই খারাপ অবস্থায় রয়েছে। প্রকৃতির মাঝে গেলে জীবন শান্তি খুঁজে পাই অতীতের সকল দুঃখ কষ্ট ভুলে যায় সেই বিষয়টি ভালই উপলব্ধি করতে পারলাম আপনার লেখা কবিতার মধ্যে।

 last month 

জি ভাই আমার কবিতা লেখার অভ্যাস ছিল না কিন্তু আমার বাংলা ব্লক প্ল্যাটফর্মে এসে ধীরে ধীরে কবিতা লেখার অভ্যেস করছি এবং ধীরে ধীরে হচ্ছে।

 last month 

আপনি খুব সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। নিজের মাতৃভূমিকে নিয়ে লেখা কবিতাটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে কবিতার লাইন গুলো সাজিয়েছেন। সুন্দর প্রকৃতিকে নিয়ে লেখা কবিতা গুলোও পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last month 

প্রতি সপ্তাহের ন্যায় এ সপ্তাহে ও আপনি খুবই সুন্দর সুন্দর অনুকবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা অনুকবিতা গুলো পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে কবিতার লাইন গুলো লেখার চেষ্টা করেছেন। আসলে কবিতার লাইন গুলো সুন্দর হলে কবিতা পড়তে অনেক বেশি ভালো লাগে।

 last month 

এই প্লাটফর্মে কাজ করে অনেকে এখন সুন্দর সুন্দর অনু কবিতা লিখে। আজকে আপনি খুব সুন্দর অনু কবিতা লিখেছেন। তবে আপনার অনু কবিতার ভাষা সত্যি ও অসাধারণ হয়েছে। আপনার অনু কবিতাগুলো পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলো গভীরতা অনেক। অনেক অনেক ধন্যবাদ ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া অনু কবিতার মাধ্যমেই কবিতা লেখার অনুপ্রেরণা পাওয়া যায়। আপনার মনের অনুভূতি আর প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দেওয়া মনের অনুভূতি নিয়ে খুব সুন্দর ৪ টি অনু কবিতা লিখেছেন। আপনার প্রতিটা অনু কবিতা পড়ে খুব ভালো লাগলো। অনু কবিতা লিখতে ও পড়তে আমার কাছেও অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

 last month 

জি আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এভাবেই আমার পাশে থেকে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56