🍧🍮আমার বাংলা ব্লগ 🍮স্পেশাল সুস্বাদু মিল্ক পুডিং রেসিপি তৈরি🍮 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍮

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝

আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @mahfuzur888,বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

মিল্ক দিয়ে পুডিং তৈরি এর আগে আমি অনেকবার করেছি। তবে আমার বাংলা ব্লগে কমিউনিটিতে আমি এই প্রথম পুডিং রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আসলে আমার বাংলা ব্লগ এত সুন্দর একটি কমিউনিটি যেখানে মাতৃভাষায় নিজের মতো করে আমার দক্ষতা প্রকাশ করতে পারছি।

স্পেশাল সুস্বাদু মিল্ক পুডিং রেসিপি তৈরি🍮

পুডিং রেসিপি আমার খুবই পছন্দ। আমি মাঝেমধ্যে পুডিং রেসিপি তৈরি করি। আজকেও আমি সুস্বাদু মিল্ক পুডিং রেসিপিটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।

GridArt_20211227_173142607.jpg

👇প্রয়োজনীয় উপকরণ🍯

এই মিল্ক পুডিং রেসিপিটি আমি আজকে সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এই মিল্ক পুডিং রেসিপি আমি যেভাবে তৈরি করেছি এবং যে উপকরণ নিয়ে তৈরি করেছি তা আপনাদের মাঝে উপস্থাপন করছি।

GridArt_20211227_173224421.jpg

উপাদানপরিমাণ
দুধ৪ কাপ।
চিনি৭ টেবিল চামচ।
ডিম৩ টি।
মসলাপরিমানমতো।
কেরামিল্কচিনি দিয়ে তৈরি।

স্পেশাল সুস্বাদু মিল্ক পুডিং সকল উপকরণ নিয়ে আমি পুডিং তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ👇১🍮

IMG_20211227_172623.jpg

আমার প্রিয় সুস্বাদু স্পেশাল মিল্ক পুডিং তৈরি করতে আমি প্রথমে তিনটি ডিম এবং সামান্য মসলা নিলাম।এই মসলা নেওয়ার কারণ হলো ডিমের গন্ধ যেন পুডিংয়ে না হয় সেজন্য মসলা দেব।

ধাপ👇২🍮

IMG_20211227_172613.jpg

তারপরে আমি পরিমাণমতো ৭ টেবিল চামচ চিনি নিলাম।

ধাপ👇৩🍮

IMG_20211227_172602.jpg

তারপর পরিমাণমতো ৬ কাপ আমি মিল্ক নিলাম। এই মিল্ক খুবই ভালো মানের।মিল্ক যত ভালো হবে পুডিং ততো সুস্বাদু হবে।

ধাপ👇৪🍮

IMG_20211227_172649.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে চিনি দিয়ে জ্বাল দিতে লাগলাম।

ধাপ👇৫🍮

IMG_20211227_172636.jpg

কড়াই এর মধ্যে চিনি জ্বাল দেওয়ার কারণে তিনি গুলো গোলে পুডিং এর জন্য কেরামিল্ক তৈরি করে নিলাম।

ধাপ👇৬🍮

IMG_20211227_172704.jpg

স্পেশাল মিল্ক পুডিং তৈরি করার জন্য এই কেরামিল্কটি খুবই সুন্দর ভাবে আমি তৈরি করে নিয়েছি।

ধাপ👇৭

IMG_20211227_172715.jpg

তারপরের ডিম গুলো ভেঙ্গে একটি বাটিতে নিলাম এবং এই ডিম গুলোর মধ্যে আমি মসলা দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।মসলা দেওয়া জন্য ডিমের গন্ধ হবে না।

ধাপ👇৮🍮

IMG_20211227_172727.jpg

তারপরে এই ডিম গোলানো হলে এর মধ্যে আমি দুধ ঢেলে দিলাম।

ধাপ👇৯🍮

IMG_20211227_172745.jpg

বাটির ভেতরের ডিম গোলানোর মধ্যে আমি দুধ,চুনি এবং মসলা দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇১০🍮

IMG_20211227_172806.jpg

বাটির ভিতরে সকল উপকরণ দেওয়ার পরে কেরামিল্ক উপকরণটি আমি দিয়ে সুন্দর করে মিক্স করে নিলাম।

ধাপ👇১১🍮

IMG_20211227_172846.jpg

তারপরে চুলের উপরে বড় একটি কাড়াই এর মধ্যে এই পুডিং এর সকল উপকরণসহ বাটিটি আমি দিয়ে সুন্দর করে ঢেকে দিলাম।

শেষের ধাপ👇🍮

IMG_20211227_172821.jpg

সুস্বাদু ও মজাদার স্পেশাল পুডিং রেসিপি তৈরির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। সকল উপকরণ দিয়ে চুলায় ২০/২৫ মিনিট অল্প তাপে রেখে দিলাম ২০/২৫ মিনিট পর এই পুডিং রেসিপি সম্পূর্ণ হয়ে যাবে। তাই আমার খুবই ভালো লাগছে।

🍮👇পরিবেশন👇🍮

GridArt_20211227_173302565.jpg

২৫ মিনিট পর পুডিং রেসিপি হয়ে গেছে। তখন আমি চুলো থেকে পুডিং রেসিপিটি নামিয়ে একটি পাত্রে সুন্দর করে ঢেলে নিলাম।এই পুডিং রেসিপি সুন্দর হয়েছে তাই আমার খুবই ভালো লাগছে। এই পুডিং রেসিপি সাথে আমি একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম।পুডিং রেসিপি আমার খুবই পছন্দ। জানিনা আপনাদের কেমন লাগে। এই রেসিপিটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আমাকে উৎসাহিত করবেন এবং আমি পরবর্তীতে আরো ভালো ভালো রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো, সেজন্য আমার জন্য দোয়া করবেন। সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণ🍮স্পেশাল সুস্বাদু মিল্ক পুডিং রেসিপি তৈরি🍮
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖🌹

Sort:  
 3 years ago 

খুবই অসাধারণ সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আমার কাছে পুডিং সাধারণত অনেক বেশি ভালো লাগে। আমার বাসায় মাঝে মাঝেই পুডিং তৈরি করা হয় আর এটি অনেক বেশি সুস্বাদু। আপনার পুডিং তৈরি করার প্রসেসিং আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর আপনি এটা খুবই সুস্বাদু করে তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

খুব সুন্দর একটি রেসিপি আপনি নিজ হাতে তৈরি করেছেন। যার কারণে আপনাকে অনেক অনেক ধন্যবাদ। কারণ এই রেসিপি করতে গিয়ে আমার অনেক কষ্ট করতে হয়েছে এবং এই যে এত সুন্দর করে বানিয়েছে তার কোন তুলনা হয়না। শুভেচ্ছা রইল

 3 years ago 

আমার অনেক ফেভারিট একটা রেসিপি এবং আমি অনেক সময় এটা তৈরি করি। অনেক সুন্দর করে মিল্ক পুডিং রেসিপিটি আমাদের সামনে তুলে ধরেছেন প্রতিটি স্টেপ এবং যা খুব সহজে যারা তৈরি করতে পারেনা, তারা এখন করতে পারবে। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

পুডিং আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার পুডিংটি দেখে খেতে ইচ্ছা করছে। অনেকদিন পুডিং খাওয়া হয়না। আপনি খুব সুন্দর করে পুডিং এর রেসিপি উপস্থাপন করেছেন। বিশেষ করে আপনার কেরামেল এর কালার খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 
  • পুডিং আমার খুবই পছন্দের রেসিপি।আমি খেতে খুবই পছন্দ করি। আপনার পুডিং রেসিপি দেখে আমার খুবই ভালো লাগলো কারণ পুডিং আমি খেতে পছন্দ করি, কিন্তু পুডিং আমি কখনো তৈরি করিনি। আজকে আপনাদের উপস্থাপন দেখে আমি পুডিং তৈরি করা খুবই ভালভাবে শিখতে পারলাম। আমি এই পুডিং রেসিপি কিছুদিনের মধ্যেই তৈরি করব। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে পুডিং তৈরির রেসিপি টা আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরীকৃত এই পুডিং তৈরি দেখে আমার সত্যিই জিভে জল এসে গেল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে পুডিং তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত মজাদার এবং লোভনীয় একটি পুডিং তৈরির রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার কাছ থেকে পরবর্তীতে ওই রকম মজাদার মজাদার রেসিপি আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61141.76
ETH 2438.78
USDT 1.00
SBD 2.56