DIY-এসো নিজে করি//ক্রিসমাস সপ্তাহ উপলক্ষে হস্তশিল্প🍒 পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি [১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝

আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @mahfuzur888,বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

পুঁতি ও সুতা দিয়ে নানা রকমের হস্তশিল্প তৈরি করা যায়। আমি এই পুঁতি ও সুতার সাহায্যে হস্তশিল্প বানানো শিখিয়ে ছিলাম ক্যান্টনমেন্টে আমার বন্ধুদের কাছে থেকে। আমি বাংলাদেশের সেনাবাহিনীর একজন সৈনিক।সেনাবাহিনীর সৈনিকদের মধ্যে অনেকেই নানা কাজের দক্ষতা রয়েছে। আমার বন্ধুদের এই হস্তশিল্প কাজের দক্ষতা ছিল। তাই আমি অবসর সময়ে এই হস্তশিল্প বানানো বন্ধুদের কাছে শিখেছি।

বিশেষ ক্রিসমাস সপ্তাহ উপলক্ষে আমি পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি করেছি। আমার ড্রাইটি আশা করি আপনাদের ভালো লাগবে।

তাই আজকে আমি পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি করেছি।এই স্ট্রবেরি ফল তৈরি করা খুবই সহজ। প্রথমে একটু কঠিন জোড়া দেওয়া। আপনাদের মাঝে এই স্ট্রবেরি ফল তৈরি করে আমি উপস্থাপন করছি।

পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফলের ওয়ালমেট তৈরি 🍒👇

GridArt_20211229_154055050.jpg

আজ আমার বাংলা ব্লগের কমিউনিটিতে ক্রিসমাস সপ্তাহ উপলক্ষে হস্তশিল্প সুন্দরভাবে উপস্থাপন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আমার এই হস্তশিল্প তৈরি করে উপস্থাপন করছি।হস্তশিল্পটি সম্পর্ন তৈরি করতে আমার তিন দিন সময় লেগেছে।

প্রয়োজনীয় উপকরণ🍒👇

GridArt_20211229_154310323.jpg

১লাল কালারের পুঁতি।
২)সাদা সুতা।
৩)কাপড়ে ফুলের পাতা।
৪)পুঁতি রাখার পাত্র।

  • তো চলুন শুরু করা যাক👇

ধাপ ১👇🍒

IMG_20211229_151342.jpg

পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি করার জন্য আমি প্রথমেই সাদা সুতার মধ্যে ৫টি পুঁতি দিয়ে দিলাম।

ধাপ ২👇🍒

IMG_20211229_151320.jpg

সুতার মধ্যে পাঁচটি পুঁতির নিয়ে আমি গোল করে এই সুতাটি শক্ত করে গেরো দিয়ে নিলাম।

ধাপ ৩👇🍒

IMG_20211229_151331.jpg

প্রথমে পাঁচটি পুতি নিয়ে গোল করে গেরো দিয়েছিলাম। এবার আমি দশটি পুঁতি নিয়ে একি ভাবে গোল করে শক্ত করে গেরো দিয়ে নিলাম।

ধাপ ৪👇🍒

IMG_20211229_151357.jpg

এভাবে আস্তে আস্তে পুঁতি দিয়ে আমি সুন্দর করে গেরো দিতে দিতে স্ট্রবেরি ফলটা বড় বানাতে লাগলাম।

ধাপ ৫👇🍒

IMG_20211229_151410.jpg

পাঁচটি করে পুতি দিয়ে গেরো দিয়ে গোল করতে হয়। এভাবে আমি স্ট্রবেরির মধ্যে সুন্দর করে ছোট ছোট গোল গোল বৃত্ত তৈরি করে নিলাম।

ধাপ ৬👇🍒

IMG_20211229_151441.jpg

পুঁতি দিয়ে স্ট্রবেরিটির আমি পিছনের অংশ তৈরি করতে পেরেছি। এখন আমি সামনের অংশটি তৈরি করব।

ধাপ ৭👇🍒

IMG_20211229_181429.jpg

সামনের অংশটি আমি খুব সাবধানের সাথে তৈরি করলাম। কারণ সামনের অংশটি সুন্দরভাবে তৈরি করলে স্ট্রবেরি দেখতে সুন্দর লাগবে।

ধাপ ৮👇🍒

IMG_20211229_151449.jpg

তারপরে আমি পুঁতি লাগিয়ে আস্তে আস্তে সামনের অংশটা তৈরী করে নিলাম।

ধাপ ৯👇🍒

IMG_20211229_151434.jpg

সামনের অংশটি সম্পূর্ণ হয়ে গেলে আমি নীল কালারের পুঁতি দিয়ে স্ট্রবেরি উপরের অংশ তৈরি করতে লাগলা।

ধাপ ১০👇🍒

SAVE_20211229_150441.jpg

স্ট্রবেরির উপরের অংশ তৈরি করা হয়ে গেছে, এখন আমি স্ট্রবেরির উপর থেকে স্ট্রবেরির পাতা লাগিয়ে নিলাম।

শেষের ধাপ 👇🍒

IMG_20211229_151503.jpg

অবশেষে পুঁতি দিয়ে সুন্দর এই স্ট্রবেরি ফল তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষে ধাপে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। আমি একটি স্ট্রবেরি ফল তৈরি করলাম, সেটা আপনাদের মাঝে ধাপে ধাপে দেখিয়ে দিলাম। এই স্ট্রবেরি ফলের সাথে আমি সুতাটা একটু বাড়িয়ে নিয়ে আরো স্ট্রবেরি ফল বানাবো।

🍒👇উপস্থাপন👇🍒

IMG_20211229_151527.jpg

আমি একটি স্ট্রবেরি ফল ধাপে ধাপে তৈরি করা আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। একিভাবে আমি এই সবগুলো স্ট্রবেরি ফল তৈরি করেছি।নয়টি স্ট্রবেরি ফল তৈরি করে । আমি একটি স্ট্রবেরি ফলের ওয়ালমেট তৈরি করেছি।

IMG_20211229_154525.jpg

অবশেষে বিশেষ ক্রিসমাস সপ্তাহ উপলক্ষে পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফলের এটি ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই স্ট্রবেরি ফলের ওয়ালমেট এর সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম এবং আমার এই ওয়ালমেট আমার রুমের দেয়ালে খুবই সুন্দর মানিয়েছে তাই আমার খুব ভালো লাগছে। আশা করছি আপনাদের ভালো লাগবে এবং পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর এরকম হস্তশিল্প তৈরি করবো। সেজন্য আপনাদের কাছে দোয়া চাচ্ছি।সবাইকে অনেক ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণ🍒 বিশেষ ক্রিসমাস সপ্তাহ উপলক্ষে হস্তশিল্প🍒🍒 পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফলের ওয়ালমেট তৈরি🍒
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖🌹🍒

Sort:  
 3 years ago 

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

পুতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি করেছেন। খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল এবং এই কাজের জন্য প্রশংসার দাবিদার। অনেক ভালো লাগলো।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

 3 years ago 

চমৎকার কিছু দেখতে পেলাম। আপনি পুতি ও সুতা দিয়ে স্ট্রবেরি তৈরি সত্যিই চমৎকার হয়েছে। আমার কাছে আপনার তৈরি টি সবচেয়ে ভালো লেগেছে। এই ক্রিসমাস সপ্তাহে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

বাহ ভাই আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা করতে হয় আপনি পুতি দিয়ে দারুণভাবে স্ট্রবেরি ফলের দৃশ্য তৈরি করেছেন আমার কাছে বেশ ভাল লেগেছে দেখতে কিন্তু অনেক রসালো মনে হচ্ছে তৈরি ধাপগুলো দারুণভাবে তুলে ধরেছেন শুভকামনা থাকলো আপনার জন্য

বাহ ভাই বাহ অনেক সুন্দর হয়েছে । দেখতে খুব সুন্দর লাগতেছে পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি । ধাপে ধাপে বর্ণনাগুলো দিয়েছেন অনেক সুন্দরভাবে । এত সুন্দর ভাবে বর্ননা করেছেন যে , আমি পড়ে ও দেখে অনেকটাই শিখে গেলাম । ধন্যবাদ আপনাকে ভাই ।

 3 years ago 

ভাই আপনি খুবই অসাধারণ একটি স্ট্রবেরির ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। এ কাজগুলো অনেক সময় ও পরিশ্রম নিয়ে করতে হয় সে সাথে ধৈর্যের ও প্রয়োজন। অসংখ্য ধন্যবাদ অসাধারণ একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর ভাবে পুঁতি ও সুতা দিয়ে স্ট্রবেরি ফল তৈরি করেছেন। এটি আমার কাছে সত্যিই একদম নতুন মনে হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59056.49
ETH 2597.22
USDT 1.00
SBD 2.44