আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240506_054251~2.jpg

আজকে আবারো আপনাদের মাঝে আমার লেখা কিছু অনু কবিতা শেয়ার করলাম। আসলে আমি প্রথমে অনু কবিতা লিখতে পারতাম না। আমার বাংলা ব্লগ পরিবারের মাঝে যুক্ত হওয়ার পরে সবার অনু কবিতা এবং কবিতা দেখে নিজের ভিতরেও কবিতা লেখার আগ্রহটা জাগে। আর সেই আগ্রহ থেকেই আমি কবিতা লেখা শুরু করে দিলাম। আর মনের কল্পনা ও অনুভূতিকে নিজের ভিতর রেখেই এই অনু কবিতা গুলো লিখেছিলাম। আর আজকে আপনাদের মাঝে আমার লেখা এই কবিতা শেয়ার করলাম। আসলে কবিতা লিখতে অনেক সময় লাগে, ভেবেচিন্তে লিখতে হয়। যার কারণে এই কবিতাগুলো লিখতে আমার অনেক সময় লেগেছে। জানিনা আমার কবিতা গুলো আপনাদের কেমন লাগবে। তবে আপনাদের যাতে ভালো লাগে সেজন্যই চেষ্টা করেছি আর আমি চেষ্টা চালিয়ে যাব।আবারো আপনাদের মাঝে ফিরে আসব আরো ভালো কবিতা নিয়ে। আশা করছি আজকের লেখা এই কবিতা গুলো আপনাদের একটু হলেও ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

স্বপ্নময় ঐই সুখের খোঁজে,
বের হয়েছি আমি আপন মনে।
হারিয়ে যাবো আমি এই পরিবেশে,
হারাতে দেবো না আমি আমার পরিবারটাকে
তাই তো বের হয়েছি আমি স্বপ্ন নিয়ে,
ফোটাবো হাসি পরিবারের সকলের মুখে।

অনু কবিতা-২

কষ্টময় এই পৃথিবীর মাঝে,
সুখের সন্ধানে বের হয়েছি আমি স্বপ্ন নিয়ে।
সুখ কি খুঁজে পাবো আমি আজও,
তাও খুঁজে বেড়াই আমি বারেবারে সুখের স্বপ্নটাকে। এভাবেই কাটছে দিন আমার একে একে,
পার হয়ে যাচ্ছে দিন বছর ঘুড়ে।

অনু কবিতা-৩

নীল ঐ আকাশের দিকে তাকিয়ে,
স্বপ্ন দেখি আমি চোখ দুটি বন্ধ করে।
কিভাবে সাদা মেঘ ভেসে বেড়াই,
নীল আকাশের বুকে।
যদি পাখি হয়ে উড়ে বেড়াতাম,
ওই সাদা মেঘের সাথে।
স্বপ্নগুলো ভিজে নিতাম মেঘের সাথে।

অনু কবিতা-৪

স্বপ্নগুলো পূরণ করে ফিরব যখন বাড়ি,
সবাই মিলে বরণ করবে,
দেখবো তাদের মুখে হাসি খানি।
এই হাসিতেই সবাই মিলে,
মেতে উঠবো আনন্দের সাথে।
পরিবারের সকলের সাথে,
কাটাবো দিন সুখের মাঝে।



💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

এইরকম অনু কবিতা গুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার আজকের কবিতাটা পড়ে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে দুই নাম্বার অনু কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

অনু কবিতাগুলো বেশ ভালো ছিল।সত্যি বলতে অনু কবিতা লিখতে এবং পড়তে আমার অনেক ভালো লাগে। সেজন্য আমিও প্রতি সপ্তাহে একটি করে অনুকবিতা শেয়ার করে থাকি।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর কিছু অনু কবিতা উপহার দেয়ার জন্য।

 last month 

অনু কবিতা আপনার লিখতে এবং পড়তে ভাল লাগে জেনে আমার অনেক ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন আপু আমি যেন আরো সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। অনেক সুন্দর একটি মন্তব্যর মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপু

 last month 

জি ভাইয়া চেষ্টা চালিয়ে যান, অবশ্যই আপনি সুন্দর করে সব কিছু শেয়ার করতে পারবেন।

 2 months ago 

ভাই আপনি তো অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে পারেন দেখছি। আপনার লেখা ছোট ছোট অনু কবিতা গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। শেষের কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। দোয়া করি সবার স্বপ্ন যেন এরকম ভাবে সার্থক হয়। ধন্যবাদ ভাইয়া।

 last month 

জি আপু আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করি ছোট ছোট কবিতা লেখার জন্য। আমার জন্য দোয়া করবেন আপু আমি যেন আরো সুন্দর সুন্দর আনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে পারি।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 months ago 

আবেগ অনুভূতি না থাকলে কবিতা লেখা যায় না। আবেগ ধারায় কবিতা সৃষ্টি আমার কাছে মনে হয়। আপনি আজকে খুব চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার লেখা অনু কবিতা গুলো আপনার পড়ে ভাল লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 months ago 

আপনার মনের অনুভূতি থেকে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। অসাধারণ কিছু কবিতা শেয়ার করেছেন।

 last month 

অনেক সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

আমি মনে করি কবিতা লিখতে সময় লাগে। আপনার সাথে আমিও একমত কারণ কবিতা ভাবনা চিন্তা করে লিখতে হয়। মন চাইলে হুট করে তো আর কবিতা লেখা যায় না। সুন্দর আইডিয়া দিয়ে কবিতাগুলো ছন্দ মিলিয়ে লিখলে বেশ ভালো দেখাই। আপনি খুব সুন্দর অনু কবিতা শেয়ার করলেন। আপনার লেখা প্রতিটি অনু কবিতা পড়ে ভীষণ ভালো লেগেছে।

 last month 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

স্বপ্ন দেখতে যেমনটা ভালো লাগে তেমনি যদি সেই স্বপ্ন পূরণ করা যায় তবে অনেক গুণ বেশি ভালো লাগে। আপনার এক গুচ্ছ অনু কবিতা পড়ে অনেক ভালো লাগলো ভাই। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এরকম মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 months ago 

এক গুচ্ছ অনু কবিতা পড়ে অনেক ভালো লাগলো। আপনি আপনার মনের অনুভূতি আর কল্পনার অনুভূতি মিশিয়ে খুবই সুন্দর অনু কবিতা গুলো লিখেছেন। এই কবিতাগুলো আমার অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

আমার লেখা অনু কবিতা গুলো পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66